মঙ্গলবার, জানুয়ারী ২৬, ২০২১

শিক্ষার্থীর মৃত্যু : উত্তর খুঁজছে গ্র্যান্ড ভ্যালি স্টেট ইউনিভার্সিটি পুলিশ

  • সুপ্রভাত মিশিগান ডেস্কঃ
image

গ্র্যান্ড ভ্যালি, ১০ জানুয়ারী :  গ্র্যান্ড ভ্যালি স্টেট ইউনিভার্সিটির এক শিক্ষার্থীর মৃত্যুর প্রেক্ষিতে অতিরিক্ত সাক্ষীদের সাক্ষাৎকার নেওয়া দরকার এবং একটি রাসায়নিক রিপোর্ট সম্পন্ন করা উচিত। গ্র্যান্ড ভ্যালি ইউনিভার্সিটি পুলিশ একথা জানিয়েছে । রয়্যাল ওকের বাসিন্দা ও প্রথম বর্ষের জিভিএসইউর ছাত্রী টেলর ডিরোসা মারা যান গত ১২ ডিসেম্বর। তার মরদেহ গ্র্যান্ড ভ্যালির অ্যালেন্ডালে ক্যাম্পাসের অন্তর্বতী ক্ষেত্র এবং ক্রস-কান্ট্রি ট্রেইলে পাওয়া গেছে।
জিভিপিডি, অটোয়া কাউন্টি শেরিফের অফিস এবং মিশিগান রাজ্য পুলিশ - তিনটি আইন প্রয়োগকারী বিভাগের ২৫ জনেরও বেশি পুলিশ ও কর্মচারী তদন্তের দায়িত্ব পালন করছে মৃতদেহ উদ্ধারের দিন থেকে। তবে তার মৃত্যুর কারণ এখনও নির্ধারণ করা যায়নি। শুক্রবার ফেসবুকে পোস্ট করা এক বিবৃতিতে জিভিএসইউর জননিরাপত্তা পরিচালক ও পুলিশ প্রধান ব্র্যান্ডন ডিহান একথা জানিয়েছেন।
ডিহান তদন্তের জবাবে বলেন, "তদন্তকারীরা এখনও এই মামলায় কাজ করছেন।" "আরও সাক্ষী রয়েছে যাদের সাক্ষাৎকার নেওয়া দরকার। সেই সাক্ষীদের বেশিরভাগই ছুটি কাটাতে বাড়ি গেছেন। আমরা আগামী দিনে তাদের ফিরে আসার অপেক্ষায় রয়েছি।" পুলিশ এই মাসের শেষের দিকে তদন্তের বিষয়ে জানার জন্য একটি রাসায়নিক প্রতিবেদন প্রত্যাশা করছে বলে তিনি জানান।
"যদিও এলাকার জনগণ এখন এই ঘটনার সমস্ত উত্তর পেতে চায়। তবে আমরা তদন্তের বিশদ তথ্য সরবরাহ করতে পারছি না, কারণ আমরা মানুষকে আড়াল করার বা বিভ্রান্ত করার চেষ্টা করছি না, কারণ আমাদের অবশ্যই তদন্ত প্রক্রিয়ার সত্যতা এবং শিক্ষার্থীর পরিবারকে সম্মান করতে হবে, বলেন ডিহান। তবে এর মধ্যে, জিভিএসইউ শিক্ষার্থীদের পিতামাতার তাদের সন্তানদের বিশ্ববিদ্যালয়ে পড়া নিয়ে উদ্বেগ থাকা উচিত নয় বলেও উল্লেখ করেন তিনি।
ডিহান বলেছিলেন, "যদি আমার বাচ্চারা এখনও জিভিএসইউতে যোগ দেয় তবুও তাদের অ্যালেন্ডেল ক্যাম্পাসে বা তার কাছাকাছি বাস করা নিয়ে আমার কোনও উদ্বেগ নেই।"
"আমি এটি এমন একজন বাবা-মা হিসাবে বলছি যার কন্যা এবং পুত্র ছিল লেকার্স ও আমি প্রকাশ্যে জানিয়েছি যে আমি বিশ্বাস করি না যে সাধারণ সম্প্রদায়ের জন্য কোনও হুমকি রয়েছে এবং তদন্তের ফলাফল থেকে আমি এখনও কিছু দেখিনি যা আমার মনকে পরিবর্তন করতে পারে। সত্য অনুসন্ধানের জন্য আমাদের নিষ্ঠার সঙ্গে তদন্ত করতে হয়।  

 

Source & Photo: http://detroitnews.com


এ জাতীয় আরো খবর