বৃহস্পতিবার, ফেব্রুয়ারী ২৫, ২০২১

২০২০ সালে ইউরোপে ফোর্ডের বিক্রি ২৬.৮ শতাংশ কমেছে

  • সুপ্রভাত মিশিগান ডেস্কঃ
image

ডিয়ারবর্ন, ১৭ জানুয়ারী : করোনা ভাইরাস মহামারীর প্রভাবে এক বছরে ইউরোপে ফোর্ড মোটর কোম্পানিরগাড়ি  বিক্রয় আগের বছরের তুলনায় এক চতুর্থাংশেরও বেশি কমেছে।
অটোমেকার কর্তৃক শুক্রবার প্রকাশিত পরিসংখ্যান অনুসারে, ২০২০ সালে মোট যানবাহন বিক্রয় ৯৭৪,৯৮২ টি যা ২০১৯ সালের থেকে ২৬.৮% কমেছে। এই অঞ্চলে অটোমোকারের বিক্রির প্রায় দুই-তৃতীয়াংশই যাত্রী যানবাহন। ৩২.২% হ্রাস পেয়ে ৬৪৫,১৫৬ টিতে দাঁড়িয়েছে। বাণিজ্যিক যানবাহন বিক্রয় ইতিমধ্যে, ১৩.৬% কমে দাঁড়িয়েছে ৩২৯,৮২৬ টিতে।
তবুও ডিয়ারবর্ন অটো প্রস্তুতকারকটি তার বাণিজ্যিক যানবাহনের ব্যবসায়ের শক্তির উপর নির্ভর করে, ফোর্ডকে ইউরোপের টানা ষষ্ঠ বছরে এই অঞ্চলের এক নম্বর বাণিজ্যিক যানবাহন ব্র্যান্ড হিসাবে তুলে ধরেছে। সেগমেন্টের জন্য অটোমেকারের বাজারে ১৪..৬% শেয়ারের হার ০.৭ শতাংশ পয়েন্টের প্রতিফলন ঘটায়।
"২০২০ একটি নজিরবিহীন বছর ছিল এবং মহামারীটি এখনও আমাদের ব্যবসায়কে প্রভাবিত করছে," ইউরোপের বিপণন, বিক্রয় ও পরিষেবার ভাইস প্রেসিডেন্ট রোল্যান্ট ডি ওয়ার্ড এক বিবৃতিতে বলেছিলেন, "পুমা এবং কুগা আমাদের এসইউভি বৃদ্ধির দায়িত্বে নেতৃত্ব দিচ্ছেন এবং এখন আমাদের বিদ্যুতায়ন পরিকল্পনাটি এগিয়ে নেওয়ার কাজ করছি।

Source & Photo: http://detroitnews.com


এ জাতীয় আরো খবর