বৃহস্পতিবার, ফেব্রুয়ারী ২৫, ২০২১

বাইডেনের অভিষেক উপলক্ষ্যে করোনায় নিহতদের স্মরণে গান গাইবেন নার্স

  • সুপ্রভাত মিশিগান ডেস্কঃ
image

লিভোনিয়া, ১৯ জানুয়ারী : মিশিগানের লিভোনিয়া হাসপাতালের নার্স ‘অ্যামেজিং গ্রেস’ আজ  করোনায় নিহতদের স্মরণে গান গাইবেন। প্রেসিডেন্ট হিসেবে জো বাইডেনের অভিষেক উপলক্ষ্যে এই স্মরণানুষ্ঠানের আয়োজন করা হয়েছে।
বেলভিলির ২৯ বছর বয়সী নার্স লরি মেরি কী (২৯) মঙ্গলবার বিকেল সাড়ে ৫ টায় অনুষ্ঠিত শ্রদ্ধাঞ্জলি অনুষ্ঠানের অংশ হিসাবে লিংকন মেমোরিয়াল রিফ্লেকিং পুলে "অ্যামেজিং গ্রেস" গাইতে যাচ্ছেন। মেরি কী গত বছর মহামারীর সর্বোচ্চ সময়ে কোভিড-১৯ ইউনিটে কাজ করেছিলেন। তিনি এবং তার সহকর্মীরা ভাইরাসের সর্বোচ্চ আক্রমণের এই সময়ে খুবই চাপে ছিলেন। লিভোনিয়ায় সেইন্ট মেরি মারসি হাসপাতালে রোগীদের স্থানান্তরের সময় কীকে গান গাইতে বলেন। তখন তিনি অ্যামেজিং গ্রেস গানটি গান এবং তার ভিডিও ভাইরাল হয়ে যায়। কী বলেন, সত্যিকারের আমি ভাল বা মন্দ সময় হিসাবে গান করিনি। তবে তখন খুব খারাপ সময় ছিল। গানটি এপ্রিলে ভাইরাল হওয়ার পর অনেক সহকর্মী কেঁদেছিলেন, তবে এর মধ্যেও অনেকে হেঁসেছিলেন যাদের চোখেও পানি ছিল।
দুই সপ্তাহ আগে কোভিড মেমোরিয়ালে গান গাওয়ার জন্য কীর সঙ্গে যোগাযোগ করা হয়। শপথের আগে ওয়াশিংটনে এই মেমোরিয়ালেই প্রথম থামবেন বাইডেন। আমেরিকার করোনায় নিহত চার লাখ মানুষকে শ্রদ্ধা জানাতে মেমোরিয়ালে ৪০০ টি লাইট দিয়ে সাজানো হয়েছে। কী ইতিহাসের অংশ হতেই এই গান গাওয়ার সম্মতি দিয়েছেন।

Source & Photo: http://detroitnews.com


এ জাতীয় আরো খবর