রবিবার, ফেব্রুয়ারী ২৮, ২০২১

মেট্রো ডেট্রয়েটে তুষারপাতে যান চলাচলে বিঘ্ন ঘটাতে পারে

  • সুপ্রভাত মিশিগান ডেস্কঃ
image

বরফে ঢাকল  ডেট্রয়েট,  ছবিটি ডেট্রয়েটের ওয়াশিংটন বউলবার্ড এলাকা থেকে তোলা। (Photo : Daniel Mears, The Detroit News)

ডেট্রয়েট, ২৪ জানুয়ারী : রাজ্য জুড়ে শুরু হয়েছে তুষারপাত। জাতীয় আবহাওয়া পরিষেবা সোমবার রাতেও তুষারপাতের পূর্বাভাস দিয়েছে। যা মেট্রো ডেট্রয়েটে যাতায়াতে ব্যাপক ঝুঁকিপূর্ণ অবস্থা তৈরি হতে পারে। দুই থেকে তিন ইঞ্চি পর্যন্ত বরফ জমতে পারে বলে আবহাওয়াবিদ ইয়ান লি বলেছেন।
ওয়েইন, ওকল্যান্ড, ম্যাকম্ব, ওয়াশটেনো, মনরো, লেনাভি, সেন্ট ক্লেয়ার এবং লিভিংস্টনের অঞ্চলসহ দক্ষিণ-পূর্ব মিশিগানের কিছু অংশের জন্য আবহাওয়া পরিষেবা বিভাগ রবিবার একটি বিপজ্জনক আবহাওয়ার সতর্কতা জারি করেছে।
রবিবার এই অঞ্চলে এক থেকে দুই ইঞ্চি সর্বোচ্চ বরফ জমবে বলে আশা করছে আবহাওয়া বিভাগ। "আজ যে তুষারপাত হয় তা প্রকৃতিতে সাধারণত হালকা হবে," লি বলেছেন। তিনি বলেছেন, "সোমবার সন্ধ্যায় যে তুষারপাত হচ্ছে তা নির্ভর করে সোমবার কখন বরফ পড়বে। সোমবার সন্ধ্যায় এবং মঙ্গলবার সকালে যান চলাচলে বিঘ্ন সৃষ্টি করবে। বরফের কারণে রাস্তা পিচ্ছিল হতে পারে এবং দৃশ্যমানতাও হারাতে পারে বলে আবহাওয়া বিভাগ জানিয়েছে।
লি বলেছেন, তুষার সম্ভবত শীতল তাপমাত্রার কাছাকাছি থাকবে। সোমবার সন্ধ্যায় সর্বোচ্চ তাপমাত্রা ৩৪ ডিগ্রি এবং সর্বনিম্ন ২৯ ডিগ্রি থাকবে। বাতাসের গতিবেগ ঘন্টায় ২৪ মাইল হবে। গত বছরের তুলনায় শীত মৌসুমে মেট্রো ডেট্রয়েটের এই সময়ে কম তুষার জমেছে। এখনও পর্যন্ত মেট্রো ডেট্রয়েটে ১৬.৩ ইঞ্চি তুষার জমেছে এবং এই মুহুর্তে গড় জমে ২০.৬ ইঞ্চি। শীতের মৌসুম হয় অক্টোবরের শেষ থেকে এপ্রিলের শেষ পর্যন্ত।

Source & Photo: http://detroitnews.com


এ জাতীয় আরো খবর