রবিবার, জুন ১৩, ২০২১

মিশিগানে নতুন অ্যাপ মোবাইল ডিভাইসের হুমকি সনাক্তে সহায়তা করবে

  • সুপ্রভাত মিশিগান ডেস্কঃ
image

ল্যান্সিং, ৭ ফেব্রুয়ারি : মিশিগানের কর্মকর্তরা বৃহস্পতিবার ঘোষণা করেছেন, একটি নতুন অ্যাপ্লিকেশন মিশিগানের বাসিন্দাদের তাদের মোবাইল ডিভাইসের জন্য হুমকি সনাক্ত করতে সহায়তা করার উদ্দেশ্যে করা হয়েছে।
বিনামূল্যের এই মিশিগান সিকিউর অ্যাপ ব্যবহারকারীদের সন্দেহজনক ক্রিয়াকলাপ সম্পর্কে সতর্ক করে এবং তাদেরকে সতর্ক করে যে তারা যদি ওয়াইফাই সংযোগের চেষ্টা করে তবে কী করা যেতে পারে। রাজ্যটির প্রযুক্তি, পরিচালনা ও বাজেট বিভাগ এক বিবৃতিতে এসব তথ্য জানিয়েছে।
বিবৃতিতে জানানো হয়েছে, এটি ডাউনলোডের আগে সম্ভাব্য হুমকির বিষয়ে ব্যবহারকারীদেরকে সতর্ক করতে পারে এবং অন্যান্য অ্যান্ড্রয়েড মোবাইল অ্যাপ্লিকেশনও স্ক্যান করতে পারে। ফোনের কোনো নথি হুমকির সম্মুখীন হলেও তাও জানিয়ে দেবে এই নতুন অ্যাপ। কারণ এ সংক্রান্ত একটি ডাটাবেজ অ্যাপে রয়েছে।
বিভাগের পরিচালক এবং রাজ্যের প্রধান তথ্য কর্মকর্তা ব্রম স্টিবিটজ বলেছেন, "মোবাইল ডিভাইসের উপর আমাদের নির্ভরতা এবং একইসঙ্গে সাইবার অপরাধীদের কর্মকান্ড প্রচুর পরিমাণে বৃদ্ধি পেয়েছে যা আমাদের ব্যক্তিগত তথ্য চুরি করতে এই ডিভাইসগুলোতে প্রবেশ করতে চেয়েছিল এবং সম্ভবত আরও খারাপ হতে পারে।" "মিশিগান সিকিউর অ্যাপ্লিকেশন এই সমস্ত অপরাধীদের থেকে মিশিগানবাসীকে রক্ষা এবং আমাদের ফোন এবং ট্যাবলেট ব্যবহারে আমাদের সকলকে কিছুটা মানসিক প্রশান্তি দেওয়ার এক বিশাল পদক্ষেপ” । তবে " অ্যাপটি ব্যক্তিগত তথ্য সংগ্রহ, সঞ্চয় বা নিরীক্ষণ করে না বলে বিভাগটি জানিয়েছে। আরও তথ্যের জন্য: Michigan.gov/MichiganSecureApp.

Source & Photo: http://detroitnews.com


 

এ জাতীয় আরো খবর