বৃহস্পতিবার, ফেব্রুয়ারী ২৫, ২০২১

নিউইয়র্কে ট্রেনে ছুরিকাঘাতে দুইজন খুন, আহতও দুই

  • সুপ্রভাত মিশিগান ডেস্কঃ
image

নিউইয়র্ক, ১৪ ফেব্রুয়ারি : পুলিশকে শনিবার জানিয়েছে, ম্যানহাটন এবং কুইন্সে সাবওয়েতে আলাদা ট্রেনে ছুরিকাঘাতের ঘটনা ঘটেছে। এতে দুইজন নিহত এবং দুইজন আহত হয়েছে। ১৪ ঘন্টা ধরে এই রক্তাক্ত হামলার ঘটনা ঘটে। নিউইয়র্ক ডেইলি নিউজের বরাতে দি ডেট্রয়েট নিউজ এ খবর দিয়েছে। 
এনওয়াইপিডি গোয়েন্দারা মনে করেন চারটি সহিংস হামলায় পলাতক আসামী জড়িত। প্রথম এবং শেষ হামলার ঘটনা ওয়াশিংটন হাইটসের ১৮১ তম স্ট্রিট স্টেশনে ঘটেছিল। এর মধ্যে দুটি মারাত্মক আক্রমণ কুইন্সের ফাররকওয়েতে ম্যানহাটানের ইনউডে ঘটেছিল। পুলিশ শনিবার নিহতদের পরিবারের সদস্যদের খোঁজ করছে। তাই তাদের কারো পরিচয় এখনো জানা সম্ভব হয়নি। পুলিশ জানিয়েছে, হামলাকারী সম্ভবত গৃহহীন ব্যক্তি যে গৃহহীনদেরই টার্গেট করে হামলা করছে।  প্রথম প্রাণহানির ঘটনা, একজন ৪০ বছর বয়সী ব্যক্তিকে শুক্রবার রাত ১১:১৯ মিনিটে দূর রকওয়েতে মট অ্যাভে স্টেশনে মৃত অবস্থায় ট্রেনের ভেতর পাওয়া যায়। এসময় চারদিকে রক্ত ছড়িয়ে ছিটিয়ে ছিল। পুলিশ জানিয়েছে, তার ঘাড়ে ও বুকে বহুবার ছুরিকাঘাত করা হয়েছিল, এবং একজন প্রত্যক্ষদর্শী বুথ ক্লার্কে মারাত্মকভাবে হত্যার খবর পেয়ে পুলিশকে জানায়।
দ্বিতীয় ব্যক্তি যিনি হত্যার শিকার হয়েছেন তার বয়স ৪৪ বছর এবং নারী। ইনউডের ডাব্লু. ২০৭ তম স্ট্রিট স্টেশনে অন্য একটি ট্রেনের সিটের নীচে প্রায় দুই ঘন্টা পরে তার রক্তাক্ত দেহ পাওয়া যায়। পুলিশ জানিয়েছে, তার সারা শরীরে বেশ কয়েকবার ছুরিকাঘাত করা হয়েছিল এবং শনিবার প্রায় এক ঘন্টা পরে নিউইয়র্ক-প্রেসবিটারিয়ান অ্যালেন হাসপাতালে তিনি মারা যান।
শুক্রবার সকাল সাড়ে ১১ টা নাগাদ তাণ্ডব শুরু হয়েছিল, ১৮১ তম স্ট্রিট স্টেশনে পাতাল রেল প্ল্যাটফর্মে। ৬৭ বছর বয়সী বৃদ্ধ প্ল্যাটফর্মে ওয়াকারে বসেছিলেন। তাকে ছুরিকাঘাত করা হয়। সূত্র জানিয়েছে, "আমি আপনাকে হত্যা করতে যাচ্ছি" সন্দেহভাজন ব্যক্তি ডান হাঁটু এবং নিতম্বের উপর ছুরি দিয়ে ছুরিকাঘাত করার আগে ঘোষণা করেছিল।
চূড়ান্ত আক্রমণটি ঘটেছিল রাত দেড়টার দিকে। একই স্টেশনে সিঁড়িতে ঘুমন্ত গৃহহীন ব্যক্তিকে ছুরিকাঘাত করা হয়। পুলিশ জানায়, হামলাকারী তার ঘাড়ের ঠিক নীচে পিছনে চারবার ছুরিকাঘাত করেছে।  তবে তার বেঁচে থাকার আশা করা হচ্ছে।
এনওয়াইসি ট্রানজিট অন্তবর্তীকালীন প্রেসিডেন্ট সারাহ ফেইনবার্গ এবং টিডব্লিউইউর লোকাল ১০০ প্রেসিডেন্ট টনি উটানো এক যৌথ বিবৃতিতে বলেছেন, “পাতাল রেল ব্যবস্থায় সাম্প্রতিক ভয়াবহ হামলায় আমরা ক্ষুব্ধ ও  অগ্রহণযোগ্য। "প্রত্যেক গ্রাহক এবং আমাদের প্রত্যেকে সাহসী ও বীর ট্রানজিট কর্মী একটি নিরাপদ এবং সুরক্ষিত ট্রানজিট সিস্টেমের প্রাপ্য”।

Source : http://detroitnews.com


এ জাতীয় আরো খবর