বৃহস্পতিবার, ফেব্রুয়ারী ২৫, ২০২১

আইওনিয়া কারাগারে ৯০ জনের শরীরে করোনার নতুন ধরণ পাওয়া গেছে

  • সুপ্রভাত মিশিগান ডেস্কঃ
image


ছবি : মিশিগানের আইওনিয়া  বেল্লামি ক্রিক সংশোধনাগারে করোনা নতুন ধরণ সনাক্ত হয়েছে। (Photo : Dale G Young, The Detroit News)

আইওনিয়া, ১৭ ফেব্রুয়ারি :  রাজ্য স্বাস্থ্য কর্মকর্তারা মঙ্গলবার আইওনিয়া কারাগারে করোনার নতুন ধরণ বি.১.১.৭ এর ৯০ টি ঘটনা রিপোর্ট করেছেন। গত সপ্তাহে একজনের শরীরে এই ভাইরাস পাওয়া গিয়েছিল।
বেল্ল্যামি ক্রিক সংশোধনাগারে কয়েদি এবং কর্মীদের প্রতিদিন পরীক্ষা-নিরীক্ষায় দেখা গেছে, নতুন ধরনে আক্রান্ত হয়েছেন ৮৮ জন এবং দুইজন আগের ধরনে। মিশিগান রাজ্য পুলিশ জানিয়েছে, কারাগারের অতিরিক্ত পাঁচ সদস্য ভাইরাসের জন্য পজিটিভ হয়েছেন। গত সপ্তাহে কারাগারের একজন কর্মচারীর শরীরে নতুন ভাইরাস পাওয়া গিয়েছিল। মিশিগান সংশোধন বিভাগ নিয়মিত পরীক্ষা শুরু করেছে বলে রাজ্য পুলিশ জানিয়েছে।
মিশিগানের স্বাস্থ্য ও মানব পরিষেবা ব্যুরো ল্যাবরেটরিজের কাছে ১০০ টিরও বেশি পরীক্ষাগারের ফলাফল মুলতুবি রয়েছে।
কর্তৃপক্ষের বিশ্বাস, এই রূপটি ভাইরাসটির চেয়ে বেশি সংক্রামক বলে মনে হয় যা কোভিড -১৯-এর চেয়ে ভয়াবহ। রাজ্যে ভাইরাস বি. ১. ১. ৭ এর ৬৭ টি ঘটনা রয়েছে। আইওনিয়ার সংশোধনাগার ছাড়াও ওয়াশটানাউ কাউন্টিতে ৩৯ টি মামলা; ১০টি ওয়েইন কাউন্টিতে; ক্যালহাউন এবং কালামাজু কাউন্টির প্রত্যেকটিতে চারজন করে, ডেট্রয়েটে তিনজন; এবং চারলেভিক্স, ইটন, কেন্ট, ম্যাকম্ব, সানিলাক, সেন্ট ক্লেয়ার এবং ভ্যান বুউরেন কাউন্টিতে একটি করে।
স্বাস্থ্য অধিদফতরের মুখপাত্র লিন সুতফিন জানিয়েছেন, নতুন ভাইরাসে কোনও মৃত্যুর ঘটনা ঘটেনি। মঙ্গলবার পর্যন্ত, মিশিগানে ৫৭৬,২৬৪ জন আক্রান্ত এবং মার্চ মাসে প্রথম সনাক্ত হওয়ার পরে ভাইরাসটি থেকে ১৫,১৭৭ জন মারা গেছে।

Source & Photo: http://detroitnews.com


এ জাতীয় আরো খবর