রবিবার, ফেব্রুয়ারী ২৮, ২০২১

মিশিগানে করোনায় আক্রান্ত ৮৮৮, মৃত্যু ৮৫

  • সুপ্রভাত মিশিগান ডেস্কঃ
image

ল্যান্সিং, ১৮ ফেব্রুয়ারি : বৃহস্পতিবার মিশিগানে কোভিড-১৯ এ ৮৮৮ জন আক্রান্ত এবং ৮৫ জন মারা গেছে। রাজ্যের স্বাস্থ্য ও মানবসেবা দফতরের পরিসংখ্যান অনুযায়ী, সর্বশেষ মিশিগানে কোভিড-১৯ রোগীর মোট সংখ্যা ৫৭৮,০৯১ জন এবং মার্চ মাসে ভাইরাসটি প্রথম সনাক্ত হওয়ার পর থেকে মোট মৃত্যুর সংখ্যা ১৫,২৭৩ এ পৌঁছেছে। রাজ্যে করোনার সংক্রমণের গ্রাফ নিম্নমুখী।
গত সপ্তাহে, রাজ্যে ৬,৫৭৬ জন সংক্রমিত এবং ২৫৬ জন মারা গেছে। যা গত ১৮ সপ্তাহের মধ্যে সর্বনিম্ন সাপ্তাহিক ঘটনা। এর এক সপ্তাহ আগে, ৮৪০৭ জন আক্রান্ত এবং ২৯৩ জন মারা গিয়েছিল । নভেম্বর শেষে, রাজ্য ৫০,৮৯২ টি মামলার সাপ্তাহিক রেকর্ড স্থাপন করেছিল। সাপ্তাহিক ৮০৮ জন মৃত্যুর রেকর্ডটি ডিসেম্বরের মাঝামাঝি সময়ে রেকর্ড করা হয়েছিল।
নভেম্বরের শেষের দিকে রাজ্যটিতে করোনার দ্বিতীয় ঢেউ শুরু হয়। বর্তমানে হাসপাতালে ভর্তি, পরীক্ষা এবং নতুন আক্রান্ত সম্পর্কিত সমস্ত তথ্য  আশাব্যঞ্জক। রাজ্যের প্রধান চিকিৎসা নির্বাহী ডঃ জোনিঘন খালদুন বুধবার বলেন, কোভিড-১৯ পরীক্ষার শতকরা হার ৩.৯ শতাংশে নেমে এসেছে এবং গত পাঁচ সপ্তাহ ধরে তা কমে যাচ্ছে। গত সপ্তাহের থেকে এই রোগের প্রকোপ ৭% কমে গেছে। একটি অঞ্চল, উচ্চ উপদ্বীপে ৩% এর নিচে এবং রাজ্যের ৮৩ কাউন্টির মধ্যে ৮২ কাউন্টির  ইতিবাচকহার ১০% এর নিচে, রাষ্ট্র অনুসারে।

Source & Photo: http://detroitnews.com


এ জাতীয় আরো খবর