বৃহস্পতিবার, ফেব্রুয়ারী ২৫, ২০২১

ডেট্রয়েটে ৬০ বছরের বেশি বয়সীরাও ভ্যাকসিন নিতে পারবেন

  • সুপ্রভাত মিশিগান ডেস্কঃ
image

ছবি : সংবাদ সম্মেলনে বক্তব্য রাখছেন ডেট্রয়েটের মেয়র মাইক ডুগান।(Photo : Robin Buckson, The Detroit News)

ডেট্রয়েট, ১৯ ফেব্রুয়ারি :  মেয়র মাইক ডুগান বুধবার ঘোষণা করেছেন যে, ৬০ বছরের বেশি বয়সী দীর্ঘস্থায়ী রোগীরা টিকা নিতে পারবেন। যাদের মধ্যে ক্যান্সার, হাঁপানি, হৃদরোগ, হাইপারটেনশন, ডায়াবেটিস, সেরিব্রোভাসকুলার ডিজিজ, ক্রনিক কিডনি রোগ, পালমোনারি ফাইব্রোসিস, কার্ডিওমায়োপ্যাথি, এইচআইভি, লিভার ডিজিজ, করোনারি আর্টারি ডিজিজ, পালমোনারি রোগ, সিস্ট ফাইব্রোসিস, ডিমেনশিয়া, আলঝাইমার রোগ কিংবা যাদের মাস্ক পরা খুব কঠিন করে তোলে বা এই ধরণের কোনও রোগ, তারা এর যোগ্য হবেন। 
গত বুধবার ডেট্রয়েটের পাবলিক সেফটি হেডকোয়ার্টারে  আয়োজিত সংবাদ সম্মেলনে ডুগান জানান, ৬০ বছর বা তার বেশি বয়সের ব্যক্তিরা টিসিএফ সেন্টারের ফোন করে ৩১৩- ২৩০-০৫০৫  অ্যাপয়েন্টমেন্ট করতে হবে। অ্যাপয়েন্টমেন্টের সময়  সোমবার থেকে শুক্রবার প্রতিদিন  সকাল ৯টা থেকে রাত ৮টা পর্যন্ত। আপনাকে অবশ্যই আপনার শারীরিক অবস্থা সম্পর্কে সবকিছু জানাতে হবে।
তিনি আরও বলেছিলেন যে ডেট্রয়েট এক সপ্তাহে ১৫,০০০ ডোজ পাচ্ছে এবং মেয়র প্রেসিডেন্ট জো বাইডেনকে এটি ২৫,০০০ করে দেওয়ার জন্য বলেছিলেন। এপ্রিলের মধ্যে সবাইকে টিকা দেওয়ার টার্গেট আছে বলে তিনি জানান।
শনিবার ডেট্রয়েট স্বাস্থ্য বিভাগ শহরের পশ্চিম পাশে অবস্থিত  বৃহত্তম চার্চ ফেলোশিপ চ্যাপেল এবং পূর্ব পাশের দ্বিতীয় অ্যাবনেজার চার্চে ৬৫ বছরের বেশি বয়সের জন্য টিকা মেলার আয়োজন করেছে। এদিন  প্রায় এক হাজার সিনিয়রকে টিকা দেওয়ার আশা করা হচ্ছে। টিকাদানের সময় সকাল ৯ টা থেকে ১ টা অবধি ফেলোশিপ চ্যাপেল এবং  দুপুর ১টা থেকে বিকাল ৫ টা  দ্বিতীয় দ্বিতীয় অ্যাবনেজার চার্চ।
মেয়র মাইক ডুগান সংবাদ সম্মেলনে আরও বলেন, মঙ্গলবার টিসিএফ সেন্টারের গ্যারেজে টিকা বাতিল হওয়ার পর শহরটি ১,৮৮০ মাইল আবাসিক রাস্তা থেকে বরফ পরিষ্কারে তারা মনোযোগ প্রদান করেন। যদি কোন আবাসিক রাস্তা রপ্ত করার প্রয়োজন হয়, তাহলে বাসিন্দারা ডেট্রয়েট অ্যাপ ব্যবহার করতে পারেন অথবা ডেট্রয়েট পাবলিক ওয়ার্কস (৩১৩) ২২৪-০০৩৩ নম্বরে কল করতে পারেন। ডিপিডাব্লিউ-এর পরিচালক রন ব্রুনাডজ বলেছেন যে তারা আশা করছেন বৃহস্পতিবার রাত থেকে শুক্রবার পর্যন্ত আরও ১ থেকে ২ ইঞ্চি তুষারপাত হবে, যার জন্য অতিরিক্ত ঠিকাদারের প্রয়োজন হবে না।


এ জাতীয় আরো খবর