বৃহস্পতিবার, ফেব্রুয়ারী ২৫, ২০২১

উইসকনসিনে পিএইচডি শিক্ষার্থী চুয়েট শিক্ষকের মৃত্যু

  • সুপ্রভাত মিশিগান ডেস্কঃ
image

ছবি :অভিজিৎ হীরা, ঢাকাপোস্ট.কম

মিলওয়াকি, (উইসকনসিন) ১৯ ফেব্রুয়ারি : উইসকনসিন রাজ্যের মিলওয়াকি সিটির মারকেট বিশ্ববিদ্যালয়ের পিএইচডি শিক্ষার্থী এবং শিক্ষক সহকারী অভিজিৎ হীরা মারা  গেছেন। গতকাল বৃহষ্পতিবার সকালে ই-হলের ভেতরে অপ্রত্যাশিতভাবে মারা যান বলে মারকেট বিশ্ববিদ্যালয়ের ছাত্র সংবাদ সাইট মারকেট ওয়্যার বিশ্ববিদ্যালয় কর্তৃপক্ষের উদ্বৃতি দিয়ে এ খবর জানিয়েছে।
বিশ্ববিদ্যালয়ের প্রেসিডেন্ট মাইকেল লাভল ছাত্র, শিক্ষক এবং কর্মচারীদের কাছে পাঠানো একটি ইমেইলে বলেন, হীরা একজন প্রতিভাবান পণ্ডিত ছিলেন। হিরা ওয়্যারলেস নেটওয়ার্ক এবং এনক্রিপশন প্রযুক্তিতে গবেষণার মাধ্যমে ১২টি প্রকাশনা সম্পন্ন করেছেন। লাভল বলেন, "তিনি সেবার প্রতি আগ্রহী ছিলেন, "স্বপ্ন" নিয়ে কাজ করতেন। তিনি প্রকৃতি ভালবাসতেন এবং প্রায়ই ভ্রমণ উপভোগ করতেন। লাভল বলেন, হিরা ক্যাম্পাসে আন্তর্জাতিক দিবসের সাথে জড়িত ছিলেন। তিনি মারকেট কমিউনিটির সাথে তার সংস্কৃতি ভাগাভাগি করে নেন। আজ  শুক্রবারের প্রয়াত হিরার স্মরণে বিশ্ববিদ্যালয়ে এক প্রার্থনার আয়োজন করা হয়েছে। 
অভিজিৎ হীরা গোপালগঞ্জের টুঠামান্দ্রা গ্রামের মৃনাল কান্তি হীরার সন্তান। ২০০৯ সালে খুলনা প্রকৌশল ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের ইলেকট্রনিকস অ্যান্ড টেলিকমিউনিকেশন ইঞ্জিনিয়ারিং বিভাগ থেকে প্রথম শ্রেণিতে স্নাতক সম্পন্ন  করেন। তিনি ২০১৮ সালে চুয়েটে সহকারী অধ্যাপক হিসেবে যোগ দেন।
২০১৯ সালে  অভিজিৎ পিএইচডি করতে যুক্তরাষ্ট্রে আসেন। 
তথ্যসূত্র : মারকেট ওয়্যার/ঢাকাপোস্ট.কম


এ জাতীয় আরো খবর