রবিবার, ফেব্রুয়ারী ২৮, ২০২১

চলতি সপ্তাহে ওয়েইন কাউন্টিতে ভ্যাকসিনেশন ক্লিনিক চালু হচ্ছে

  • সুপ্রভাত মিশিগান ডেস্কঃ
image

ছবি : ওয়েইন হেল্থ ওয়ার্কার সালেম ল, ১৩ ফেব্রুয়ারি, ২০২১ তারিখে ডেট্রয়েটের সেকেন্ড এবেনেজার চার্চের একজন সিনিয়র সিটিজেনকে টিকা দিচ্ছেন।  (Photo : Jose Juarez, Special to The Detroit News)  

ডেট্রয়েট, ২১ ফেব্রুয়ারি : ওয়েইন কাউন্টির আটটি কমিউনিটির সিনিয়রদের জন্য চলতি সপ্তাহে কোভিড-১৯ টিকাদান ক্লিনিক চালু হচ্ছে। ওয়েইন কাউন্টির এক্সিকিউটিভ ওয়ারেন সি ইভান্স জানিয়েছেন, কাউন্টির বাসিন্দাদের আরো বেশি টিকা দিতে এবং সহজলভ্য করতে বিনামূল্যের এই ক্লিনিক চালুর উদ্যোগ নেওয়া হয়েছে।
ওয়ারেন সি ইভান্স বলেন, আমি আশাবাদী যে, এখন বয়স্কদের টিকা দেওয়ার পর্যায়ে আমরা পৌছেছি। আমি জানি সবাই নিরাপদে স্বাভাবিক অবস্থায় ফিরে আসতে আগ্রহী। ভ্যাকসিনটি পাওয়ার সাথে সাথে আমাদের সমস্ত বাসিন্দা যাতে করোনার টিকা পেতে পারে, তা নিশ্চিত করার জন্য আমাদের দল কঠোর পরিশ্রম করছে। টিকা নেওয়া প্রতিটি মানুষই আমাদেরকে এই মহামারী নির্মূলে সহায়তা করতে পারে।
ক্লিনিকগুলি ক্যান্টন, প্লাইমাউথ, হাইল্যান্ড পার্ক, হামট্রাম্যাক, ইঙ্কস্টার, মেলভিনডালে, রোমুলাস এবং ওয়েইন শহরের বাসিন্দাদের জন্য। আরও ভ্যাকসিন পাওয়ার সঙ্গে সঙ্গে নতুন নতুন ক্লিনিকও তৈরি হবে বলে কাউন্টি কর্মকর্তারা জানিয়েছেন।
"ভ্যাকসিন বিতরণ প্রক্রিয়া নির্ভর করে ভ্যাকসিন সরবরাহের ওপর। সবাই পর্যাপ্ত পরিমাণ ভ্যাকসিন পাচ্ছেন না। তবে ওয়েইন কাউন্টিতে ভ্যাকসিন পাওয়ার সঙ্গে সঙ্গে আমরা দিয়ে দিচ্ছি, ওয়ারেন সি ইভান্স বলেছিলেন। বয়স্কদের জন্য ভ্যাকসিন নেওয়াটা আরো সহজ করা হয়েছে।
ওয়েইন কাউন্টি জনস্বাস্থ্য বিভাগ ৩৬,৬০১ টি ভ্যাকসিন সরবরাহ করেছে এবং আগামী সপ্তাহে আরও ১৩,০০০ ডোজ দেওয়ার কথা রয়েছে। ডিসেম্বর মাসে ভ্যাকসিনটি পাওয়ার পর থেকে ওয়েইন কাউন্টি জনস্বাস্থ্য এবং স্থানীয় স্বাস্থ্য ব্যবস্থা ওয়েইন কাউন্টি বাসিন্দাদের ১৮১,৫৯৬ এর বেশি ডোজ সরবরাহ করেছে।
কর্মকর্তারা বলেছেন, কমিউনিটির নাগরিকদের নিবন্ধন এবং অ্যাপয়েন্টমেন্ট করার জন্য নিকটস্থ সাইটে যোগাযোগ করা উচিত। কোনও ওয়াক-আপ অ্যাপয়েন্টমেন্ট নেই।
• ক্যান্টন এবং প্লিমাউথের বাসিন্দাদের জন্য : সকাল ৯টা থেকে বিকাল ৩টা । বৃহস্পতিবার এবং শুক্রবার ৪৬০০০ সামিট পার্কওয়ে, ক্যান্টন রেজিস্ট্রেশন : ৭৩৪-২০৩-৭৬৫৭ • হাইল্যান্ড পার্ক এবং হ্যামট্রামকের বাসিন্দাদের জন্য : সকাল ৯টা থেকে বিকাল ৩টা, মঙ্গলবার এবং বুধবার ডেট্রয়েট ক্লিনিক, ২১১ গ্লেনডেল এভিনিউ, হাইল্যান্ড পার্ক নিবন্ধন : হ্যামট্রামক: রুথ হারলিন ৩১৩-২৫২-০০৫০ এক্স. ২৪০। হাইল্যান্ড পার্ক : ৩১৩-৬৮৮-৫১৮০ (শেষ নাম A-L); ৩১৩-৫৯০-০৪৭০ (শেষ নাম M-Z) • ইঙ্কস্টারের বাসিন্দাদের জন্য সকাল ৯টা থেকে দুপুর ১২ টা বৃহস্পতিবার অবস্থান : বুকার টি ডোজিয়ার সেন্টার, ২০২৫ মিডলবেল্ট রোড, ইঙ্কস্টার রেজিস্ট্রেশন : ৩১৩-৫৬৩-৪২৩৬ এক্স. ২৩৮৩ • মেলভিনডেলের বাসিন্দাদের জন্য ৯টা  থেকে দুপুর  ১২টা, বুধবার এবং বৃহস্পতিবার মেলভিনডেল কমিউনিটি সেন্টার, ৪৩০০ সাউথ ডিয়ারবর্ন সেন্ট, মেলভিনডেল রেজিস্ট্রেশন : ৩১৩-৯১৪-২১৭৮ • রোমুলুসের বাসিন্দাদের জন্য ৯ টা থেকে দুপুর ১২টা মঙ্গলবার, রোমুলাস সিনিয়র সেন্টার, ৩৬৫২৫ বিবিন সেন্ট, রোমুলাস রেজিস্ট্রেশন : ৭৩৪-৯৫৫-৪১২০ • ওয়েইন শহরের বাসিন্দাদের জন্য ৯ টা থেকে দুপুর ১২টা শুক্রবার, হাইপ অ্যাথলেটিক সেন্টার, ৪৬৩৫ হাউ রোড, ওয়েইন রেজিস্ট্রেশন : ৭৩৪-৭২২-২২০৪ অথবা ইমেইল [email protected]

Source & Photo: http://detroitnews.com


এ জাতীয় আরো খবর