বৃহস্পতিবার, ফেব্রুয়ারী ২৫, ২০২১

রায় পাল্টাতে মিশিগান সুপ্রিম কোর্টে সিরিয়াল যৌন অপরাধী নাসারের আবেদন

  • সুপ্রভাত মিশিগান ডেস্কঃ
image

ল্যান্সিং, ২২ ফেব্রুয়ারি : বিচারকের শাস্তি রদ করার অনুরোধ প্রত্যাখ্যান করার পর ধারাবাহিক যৌন অপরাধী ল্যারি নাসার ল্যারি নাসার মিশিগান সুপ্রিম কোর্টে আপীল করেছেন। গত ডিসেম্বরে রাজ্যের আপিল আদালতে তার এই আবেদন খারিজ করে দেওয়া হয়েছিল। 

মঙ্গলবার লিভ টু আপিলের জন্য দায়ের করা নাসারের ৪৯পৃষ্ঠার আবেদনটিতে বলা হয়েছে যে, ইংহাম কাউন্টির সার্কিট জজ রোজমারি অ্যাকিলিনা ২০১৭ সালে তাকে ৪০ থেকে ৭৫ বছরের কারাদন্ডে দন্ডিত করেছিলেন যা ছিল পক্ষপাতমূলক।
নাসার হলেন মিশিগান স্টেট ইউনিভার্সিটির সাবেক চিকিৎসক। যিনি দুই দশকেরও বেশি সময় ধরে চিকিৎসার আড়ালে শতাধিক যুবতী, কিশোর ও অপ্রাপ্তবয়স্ক মেয়েদের যৌন নির্যাতনের অভিযোগে অভিযুক্ত। আগামী ১৬ মার্চের মধ্যে মিশিগানের অ্যাটর্নি জেনারেল ডানা নেসেলকে এই আবেদনে সাড়া দিতে হবে। শনিবার মিশিগানের সুপ্রিম কোর্টের মুখপাত্র জন নেভিন এই তথ্য জানিয়েছেন।
শনিবার একটি টুইট বার্তায় আইনজীবী ও সাবেক জিমন্যাস্ট র‌্যাচেল ডেনহোল্যান্ডার বলেছেন, "গতকাল জানা গিয়েছিল যে, ল্যারি নাসার মিশিগান সুপ্রিম কোর্টকে ইংহাম কাউন্টির সাজা কমাতে আপিল মঞ্জুরের আবেদন করেছেন। র‌্যাচেল ডেনহোল্যান্ডারই প্রথম নাসেরের বিরুদ্ধে যৌন অপরাধের বিষয়টি সামনে এনেছিলেন। নাসার ইংহাম কাউন্টিতে প্রথম মাত্রার অপরাধমূলক যৌন আচরণের সাতটি মামলায় এবং ইটোন কাউন্টিতে ২০১৭ সালে তিনটি অপরাধমূলক আচরণের জন্য দোষী সাব্যস্ত হয়েছিলেন। নাসার দাবি করেন যে, ইংহাম কাউন্টিতে তার বিচার চলাকালীন এবং এরপর অ্যাকিলিনার মন্তব্য এবং সোশ্যাল মিডিয়া পোস্টগুলিই তার বিরুদ্ধে পক্ষপাতিত্ব প্রকাশ করেছিল।
সুপ্রিম কোর্টে নাসার বলেছেন, বিচারের সময় অ্যাকিলিনা বারবার তাকে "দৈত্য" বলে অভিহিত করেছিলেন। তিনি আশা প্রকাশ করেছিলেন যে তাকে (নাসারকে) কারাগারে বারবার যৌন নির্যাতনের শিকার হতে হবে এবং বলেছিলেন যে তার "মৃত্যুর পরোয়ানা" স্বাক্ষর করার জন্য তাকে "সম্মানিত" করা হয়েছিল। নাসারকে রাষ্ট্রীয় শাস্তি ছাড়াও, নাসেরকে তার কম্পিউটারে সংরক্ষিত ৩৭,০০০ ছবি এবং শিশু পর্নোগ্রাফির ভিডিও রাখার অভিযোগে ৬০ বছরের কারাদণ্ড প্রদান করা হয়। নাসার বর্তমানে ফ্লোরিডার একটি ফেডারেল কারাগারে বন্দী।

Source & Photo: http://detroitnews.com


এ জাতীয় আরো খবর