বৃহস্পতিবার, ফেব্রুয়ারী ২৫, ২০২১

'মিরাকল' কুকুরটি সুস্থ হয়ে উঠছে

  • সুপ্রভাত মিশিগান ডেস্কঃ
image

ছবি : উডাভেভেন অ্যানিমাল হাসপাতালের কর্মচারীরা উদ্ধারকৃত ছোট কুকুরটির যত্ন নিচ্ছেন। ডেট্রয়েট নদীর তীরে বরফের কবলে থেকে আলফোনসো নামের কুকুরটির শনিবার উদ্ধার করা হয়। (Photo : Patricia Muccianti Odette, facebook page)

ডেট্রয়েট, ২২  ফেব্রুয়ারি : ডেট্রয়েট নদীর তীরে বা বরফের ওপর চারদিন কাটানোর পর একটি কুকুরকে শনিবার পাওয়া গিয়েছিল। এমন এক "অলৌকিক কুকুরকে বাঁচাতে দাতারা ১০,০০০ ডলারেরও বেশি অর্থ সংগ্রহ করেছেন বলে জানিয়েছে একটি দল। আলফোনসো নামের  কুকুরটির  যত্নের জন্য এই তহবিল সংগ্রহ করা হয়েছে।
উদ্ধারকারীরা জানিয়েছেন, চারদিন বরফের ওপর থাকার পর শনিবার বিকেলে অন্টারিওর উইন্ডসর থেকে আসা একটি নৌকা  থেকে উদ্ধার করা হয়। উদ্ধার কার্যক্রমে আন্তর্জাতিক প্রচেষ্টা চলছিল। কারণ ডেট্রয়েট নদীর উভয় পাশে আমেরিকা এবং কানাডার উদ্ধারকারীরা অংশ নিয়েছিলেন।
অনুদান উডাহাভেন অ্যানিমাল হাসপাতালে কুকুরের চিকিৎসা যত্নের জন্য ব্যবহৃত হবে। বাকী অর্থ প্রয়োজনীয় অন্যান্য প্রাণীকে সহায়তা করার জন্য ব্যবহৃত হবে বলে জানিয়েছে অ্যানিম্যাল রিসোর্স ফান্ডিং ফাউন্ডেশন। 
রোববার সকালে এক ফেসবুক পোস্টে  নীল ও বেইজ সোয়েটারে প্রাণী হাসপাতালে এক বছর বয়সী পুরুষ কুকুরটিকে সুস্থ হয়ে উঠছে দেখানো হয়েছিল। যেহেতু নদীর তীরে বিপজ্জনক ট্রেক চলাকালীন আলফনসোর পশম তুষার এবং বরফের জড়িয়েছিল। তাই তার শরীরের বেশিরভাগ পশম শেভ করা হয়েছিল।
এদিকে ওনডাভেনের মেয়র প্যাট্রিসিয়া ওডেট  ফেসবুক পোস্টে বলেছেন, আলফোনসোকে অন্টারিওর উইন্ডসারের জেএন্ডজে মেরিনের জুড মেইড  থেকে শনিবার উদ্ধার করেছিলেন।
অ্যানিম্যাল রিসোর্স ফান্ডিং ফাউন্ডেশন জানিয়েছে যে রবিবার কুকুরছানাটি ক্লিনিকে ঘুরে বেড়িয়েছে। সংস্থাটি জানায়, কুকুরটিকে হাইপারবারিক অক্সিজেন থেরাপি শুরু করা হয়েছে এবং তাকে ব্যথার ওষুধ এবং অগ্ন্যাশয়ের প্রদাহের ওষুধ দেওয়া হয়েছে। রিভার রুজ অ্যানিমেল শেলটারের সাথে জড়িত প্যাট্রিসিয়া ট্রেভিনো জানিয়েছেন, জন ডি ডিঞ্জেল পার্কের নিকটে কুকুরের মালিককে পাওয়া যায়নি। "এটি বেঁচে থাকার একটি আশ্চর্যজনক গল্প," তিনি ডাব্লুআইডিএ-টিভিকে বলেছেন। অ্যাসোসিয়েটেড প্রেস এপি এই প্রতিবেদনে অবদান রেখেছে বলে দি ডেট্রয়েট নিউজ জানিয়েছে।

Source & Photo: http://detroitnews.com


এ জাতীয় আরো খবর