শুক্রবার, এপ্রিল ১৬, ২০২১

মিশিগানে কলেজ শিক্ষার্থীদের অনুদান পেতে আবেদনের সময় বাড়ল

  • সুপ্রভাত মিশিগান ডেস্কঃ
image

ল্যান্সিং, ৩০ মার্চ : রাজ্যে প্রতিযোগিতামূলক বৃত্তি ও মিশিগান টিউশন গ্রান্টের জন্য কলেজ ছাত্রদের অগ্রাধিকার দেওয়ার জন্য আবেদনের মেয়াদ পহেলা মে পর্যন্ত বাড়ানো হয়েছে। রাষ্ট্রীয় কোষাগার কর্মকর্তারা সোমবার ঘোষণা করেছেন।

মিশিগান টিউশন গ্রান্ট আর্থিক প্রয়োজনের ভিত্তিতে এবং প্রতি শিক্ষাবর্ষে শিক্ষার্থীদের ২,৮০০ ডলার পর্যন্ত পুরষ্কার দেয়। মিশিগান প্রতিযোগিতামূলক বৃত্তি প্রয়োজন এবং মেধার ভিত্তিতে এবং শিক্ষার্থীদেরকে ১০০০ ডলার পুরষ্কার দেয়। যোগ্যতা অর্জন করতে অবশ্যই স্যাট স্কোর ১২০০ হতে হবে। ফেডারেল স্টুডেন্ট এইডের জন্য ফ্রি অ্যাপ্লিকেশন করার সুযোগ পাচ্ছে শিক্ষার্থীরা। তারা রাষ্ট্রীয় তহবিল থেকে অর্থ পাবে যা সাধারণত এফএএফএসএ ফর্ম হিসাবে পরিচিত।
এফএএফএসএ ফর্মটি শিক্ষার্থীদের রাজ্য, প্রতিষ্ঠান এবং বেসরকারী সংস্থাগুলির ফেডারেল অনুদান এবং অর্থ পেতে করতে সহায়তা করে। তবে এফএএফএসএ ফর্মটি ৩০ জুনের পর আর থাকবে না। মিশিগান তহবিল থেকে অর্থ প্রত্যাশীদের অবশ্যই আবেদন করতে হবে দ্রুত। মার্কিন যুক্তরাষ্ট্রের কিছু শিক্ষা বিভাগের ওয়েবসাইটের মাধ্যমে আর্থিক সহায়তার তথ্য পাওয়ার সময় শিক্ষার্থীদের, তাদের বাবা-মায়ের একজনের সাথে কমপক্ষে একটি ফেডারেল স্টুডেন্ট এইড আইডি পেতে হবে এবং মার্কিন পরিচয় নিশ্চিত করতে হবে।
"কলেজের আর্থিক সহায়তার জন্য আবেদন করার সময় প্রত্যেকের তালিকার শীর্ষে থাকা উচিত এফএএফএসএ পূরণ করা," ট্রেজারি অফিস পোস্টসেকেন্ডারি ফিনান্সিয়াল প্ল্যানিংয়ের নির্বাহী পরিচালক রবিন লট বলেছিলেন। "আমরা আশাবাদী যে এই সময়সীমা পরিবর্তন মহামারীকালীন সময়ে চ্যালেঞ্জের মুখোমুখি হওয়া পরিবারগুলিকে সহায়তা করবে।"

Source & Photo: http://detroitnews.com


এ জাতীয় আরো খবর