শুক্রবার, এপ্রিল ১৬, ২০২১

মিশিগানে করোনার আরেকটি নতুন ধরণ শনাক্ত

  • সুপ্রভাত মিশিগান ডেস্কঃ
image

ল্যান্সিং, ১ এপ্রিল :  রাজ্যের স্বাস্থ্য ও মানবসেবা অধিদপ্তর আজ বৃহস্পতিবার জানিয়েছে যে ব্রাজিলে পাওয়া করোনা ভাইরাসের নতুন ধরণ মিশিগানেও পাওয়া গেছে। এটি মিশিগানে চতুর্থ বৈকল্পিক হিসাবে পাওয়া গেল।

বুধবার একটি রুটিন পরীক্ষার সময় বে কাউন্টির বাসিন্দার শরীরে পি ১ রূপটি চিহ্নিত করা হয়েছিল বলে এমডিএইচএইচএস জানিয়েছে। বে কাউন্টি স্বাস্থ্য বিভাগকে বিষয়ি অবহিত করা হয়েছে এবং সংক্রমণের উৎস সনাক্ত করার চেষ্টা চলছে। বাসিন্দার পূর্বের ইতিহাস তদন্ত করছে। কাউন্টিতে ওই বাসিন্দার সংস্পর্শে এসেছেন এমন সবাইকে ১৪ দিনের কোয়ারেন্টাইনে থাকার নির্দেশনা দেওয়া হয়েছে।
গত দুই সপ্তাহে বে কাউন্টিতে পাওয়া কোভিড-১৯-এর দ্বিতীয় নতুন রূপ পি.১, "এবং এই নতুন রূপগুলির উত্থান অবশ্যই এই বছর ভ্যাকসিনগুলির মাধ্যমে আমাদের যে অগ্রগতি হয়েছিল তা প্রভাবিত করে," বলেছেন জনল স্ট্রাজ বে কাউন্টি স্বাস্থ্য বিভাগের স্বাস্থ্য কর্মকর্তা। পি.১ রূপটি জানুয়ারীর প্রথম দিকে টোকিওর বিমানবন্দর রুটিন স্ক্রিনিংয়ের সময় ব্রাজিল থেকে আসা যাত্রীদের মধ্যে সনাক্ত করা হয়েছিল। বিকল্পটি দ্রুত ছড়ায় এবং উদ্বেগ আছে যে এটি ভ্যাকসিন এবং প্রাকৃতিক অনাক্রম্যতা উভয়কেই প্রভাবিত করতে পারে বলে রাজ্যের স্বাস্থ্য বিভাগ জানিয়েছে। বুধবার পর্যন্ত, রোগ নিয়ন্ত্রণ ও প্রতিরোধ কেন্দ্র (সিডিসি) ২২ টি রাজ্যে ১৭২ জন করোনার নতুন ধরণ পি.১ এ আক্রান্ত হয়েছে। মিশিগানে ব্রিটেনের রূপে ৫১ জুরিসডিকশনে ১৪৬৮ জন আক্রান্ত হয়েছে। ছয়টি জুরিসডিকশনে দক্ষিণ আফ্রিকার বি.১.১৩৫ রূপে আক্রান্তের ঘটনা ঘটেছে।

Source & Photo: http://detroitnews.com


এ জাতীয় আরো খবর