শুক্রবার, এপ্রিল ১৬, ২০২১

মিশিগানে করোনা রোগী ৭ লাখ ছাড়িয়েছে

  • সুপ্রভাত মিশিগান ডেস্কঃ
image

ল্যান্সিং, ৫ এপ্রিল : মিশিগানে করোনা ভাইরাসের আক্রান্তের সংখ্যা সাত লাখ ছাড়িয়েছে। সোমবার করোনায় নতুন করে ১০,২৯৩ জন আক্রান্ত এবং ২১ জনের মৃত্যু হয়েছে। আক্রান্তের সংখ্যায় রবিবারের পরিসংখ্যানও যুক্ত হয়েছে। গত বছরের মার্চে প্রথম করোনা ভাইরাস রাজ্যে ধরা পড়ে। এ পর্যন্ত সংক্রমিত মানুষের সংখ্যা ৭০২,৪৯৯ জনে দাঁড়াল। রাজ্যের স্বাস্থ্য ও মানবসেবা বিভাগ এই তথ্য জানিয়েছে।
গভর্ণর গ্রেচেন হুইটমার ইনডোর ডাউনিং ও স্কুল-কলেজ বন্ধ ঘোষণার আগে থেকেই হাসপাতালে রোগী ভর্তির সংখ্যা বেড়েছে। রাজ্যে প্রতি লাখে আক্রান্তের হার ৪২৫.৫ জন যা নিউ জার্সিকে ছাড়িয়ে গেছে। সেখানে লাখে আক্রান্তের সংখ্যা ৩৫১.৯ জন এবং নিউ ইয়র্কে ৩২৫.৮ জন। সেন্টার ফর ডিজেজ কন্ট্রোল অ্যান্ড প্রিভেনশন (সিডিসি) এই তথ্য জানিয়েছে।
গত সপ্তাহে রাজ্যটিতে ভাইরাসটিতে ৩৯,৬৩৭ জন সংক্রমিত এবং ১৯২ টি মৃত্যু যোগ হয়েছে। এটা ষষ্ঠ সপ্তাহের মতো সংক্রমণ বৃদ্ধি অব্যাহত রয়েছে। এর আগের সপ্তাহে রাজ্যটিতে ২৭,৭৫৮ জন সংক্রমিত এবং ১২৯ জন নিহত হয়েছে। ২৯ নভেম্বর-৫ ডিসেম্বরের পরে এটি সর্বোচ্চ সাপ্তাহিক আক্রান্ত যখন ৪৫,০১৫ জন আক্রান্ত হওয়ার রেকর্ড হয়েছিল। নভেম্বর শেষে, রাজ্য ৫০,৮৯২ জন আক্রান্তের সাপ্তাহিক রেকর্ড স্থাপন করেছিল। সাপ্তাহিক ৮০৮ জন মৃত্যুর রেকর্ডটি ডিসেম্বরের মাঝামাঝি সময়ে রেকর্ড করা হয়েছিল।

Source & Photo: http://detroitnews.com


এ জাতীয় আরো খবর