শুক্রবার, এপ্রিল ১৬, ২০২১

ডেট্রয়েটের পার্কের উন্নয়নে পাঁচ লাখ ডলার দিচ্ছে উইলসন ফাউন্ডেশন

  • সুপ্রভাত মিশিগান ডেস্কঃ
image

ডেট্রয়েট, ৬ এপ্রিল : রাল্ফ সি, উইলসন, জুনিয়র ফাউন্ডেশন ডেট্রয়েটের পশ্চিম রিভারফ্রন্ট বরাবর একটি পার্কের উন্নয়নে  ৫০০,০০০ অনুদান দিচ্ছে। ডেট্রয়েট রিভারফ্রন্ট সংরক্ষণে অর্থায়নটি উইলসনের প্রয়াত কন্যা, এডিথ "ডি-ডি" উইলসন এবং লিন্ডা বোগদানের ট্রাস্ট থেকে দেওয়া হচ্ছে। এপি নিউজের বরাতে দি ডেট্রয়েট নিউজ এ খবর দিয়েছে। 

দুই মহিলাকে স্বীকৃতি দেওয়ার জন্য একটি উদ্যান পার্কে তৈরি করা হবে যার নাম পরিবর্তন করা হবে রাল্ফ সি উইলসন জুনিয়র সেন্টেনিয়া পার্ক। অন্য তহবিল থেকে বার্ষিক প্রায় ১৫০,০০০ ডলার রক্ষণাবেক্ষণ এবং মৌসুমী গাছপালা রোপন করার জন্য সুপারিশ করা হবে।
ফাউন্ডেশন বোর্ডের চেয়ার মেরি উইলসন এবং উইলসনের বিধবা মরি উইলসন বলেছিলেন, "ডি ডি এবং লিন্ডা দুজনেই টেনিস খেলতে পছন্দ করেন, বাইরে সময় কাটাতে এবং বাগান করাকে উপভোগ করেছিলেন। "কীভাবে তাদের এস্টেট থেকে এই উদার উপহারটি বরাদ্দ করা যায় তা চিহ্নিত করার সময়, আমরা জানতাম যে পার্কের মধ্য দিয়ে চলবে এমনভাবে এই আবেগকে সম্মান করা সবচেয়ে উপযুক্ত হবে।"
এডিথ উইলসন ২০২০ সালে ৬৮ বছর বয়সে মারা যান। লিন্ডা বোগদান ২০০৯ সালে মারা গিয়েছিলেন ৬১ বছর বয়সে। ফাউন্ডেশন আরও জানিয়েছে যে কন্যাদের ট্রাস্ট থেকে এক মিলিয়ন ডলার ভবিষ্যতে নিউইয়র্কের বাফেলোতে রালফ সি উইলসন, জুনিয়র সেন্টেনিয়াল পাকের্র প্রকল্পে সহায়তা হিসেবে দেওয়া হবে।
রাল্ফ সি উইলসন ওহিওর কলম্বাসে জন্মগ্রহণ করেছিলেন, তবে তার পরিবার ডেট্রয়েটে চলে এসেছিল। উইলসন তার বাবার বীমা ব্যবসা গ্রহণ করেছিলেন এবং ১৯৫৯ সালে তিনি বাফেলো বিল প্রতিষ্ঠা করেছিলেন এবং আমেরিকান ফুটবল লীগ প্রতিষ্ঠা করতে সহায়তা করেছিলেন। ২০১৪ সালে মিশিগানের বাড়ির গ্রোস পয়েন্টে তীরে মারা যাওয়ার সময় তার বয়স ছিল ৯৫ বছর।
২০১৮ সালে, তার ফাউন্ডেশন ওয়েস্ট রিভারফ্রন্ট পার্কের জন্য ৫০ মিলিয়ন ডলার বিনিয়োগের ঘোষণা দিয়েছিল। পার্কটি ডেট্রয়েট নদীর ধারে ২২ একর (৮.৯ হেক্টর)। এটি ডেট্রয়েট রিভারফ্রন্ট সংরক্ষণের রিভারফ্রন্টের ৫.৫ মাইল (৮.৮ কিলোমিটার) সম্প্রসারণের পরিকল্পনার অংশ।

Source : http://detroitnews.com


এ জাতীয় আরো খবর