শুক্রবার, এপ্রিল ১৬, ২০২১

শাল্লায় হিন্দু নির্যাতন : কানাডাস্থ বাংলাদেশী সংগঠন বিকাশের ভার্চ্যুয়াল প্রতিবাদ সভা

  • নিজস্ব প্রতিবেদক :
image

সাসকাচোয়ান (কানাডা), ৬ এপ্রিল : শাল্লায় সংখ্যালঘু সম্প্রদায়ের ওপর হামলার প্রতিবাদে গত ৩ এপ্রিল শনিবার রাত ৮টায় কানাডাস্থ বাংলাদেশী কমিউনিটি এসোসিয়েশন অব সাসকাচোয়ান (বিকাশ) এর উদ্যোগে এক ভার্চ্যুয়াল প্রতিবাদ সভা অনুষ্ঠিত হয়েছে।
প্রতিবাদ সভায় বক্তব্য রাখেন বাংলাদেশ সুপ্রীম কোর্টের আইনজীবী ও বাংলাদেশ আওয়ামী লীগের কেন্দ্রীয় আইন বিষয়ক উপকমিটির সদস্য ব্যারিস্টার অনুকুল তালুকদার ডাল্টন, হাওড় টিভির এমডি চিত্রনাট্যকার ও নির্মাতা, সুনামগন্জের শাল্লার নাগরিক রুবেল শংকর, সংস্কৃতিকর্মী ও সাংবাদিক একাত্তর টিভির প্রতিনিধি হাসান আহমেদ, টরন্টো থেকে প্রকাশিত বাংলা পত্রিকা ‘নতুনদেশ’ এর প্রধান সম্পাদক শওগাত আলী সাগর, লেখক, গবেষক এবং টিভি উপস্থাপক সুব্রত কুমার দাস, ক্যালগেরি থেকে সাংস্কৃতিক কর্মী গুরুপ্রসাদ দেবাশীষ, সাংস্কৃতিক কর্মী জেবুন্নেছা চপলা, সাসকাচোয়ান থেকে বিকাশের সহ সভাপতি (অর্থ) মফিজুর রহমান, দেবল চৌধুরী, শিব শংকর পোদ্দার, বিকাশের উপদেষ্টা  উত্তম পাল, উৎপল পাল, ভিখারূন্নেসা কলি প্রমুখ। সহযোগীতায়  ছিলেন প্রশান্ত মন্ডল।
সঞ্চালনায় ছিলেন বিকাশের সভাপতি শহিদুল খান। বক্তারা শাল্লা উপজেলার নোয়াগাঁও গ্রামে হিন্দুদের বাড়িঘরে হামলা, ভাঙচুর, লুটতরাজসহ নারীদের শ্লীলতাহানির তীব্র প্রতিবাদ ও নিন্দা জানান। সেই সাথে এই ঘটনার সাথে জড়িতদের দৃষ্টান্তমূলক শাস্তিসহ সংখ্যালঘু সম্প্রদায়ের লোকজনদের জীবনের নিরাপত্তা নিশ্চিত করার দাবি জানান।  


এ জাতীয় আরো খবর