শুক্রবার, এপ্রিল ১৬, ২০২১

করের অর্থ ফেরত পাচ্ছেন বেকার ভাতার সুবিধপ্রাপ্তরা

  • সুপ্রভাত মিশিগান ডেস্কঃ
image

ওয়াশিংটন, ৭ এপ্রিল : আপনি যদি গত বছর বেকারত্বের সুবিধাগুলি পেয়ে থাকেন তবে আপনার সম্ভবত আরও বড় শুল্ক ফেরত আসছে। ২০২০ সালে মহামারীজনিত কারণে বেকার হয়ে লাখ লাখ মানুষের জন্য এটা সুখবর হয়ে আসছে। এই বসন্তের শেষের দিকে অতিরিক্ত  ১,০০০ থেকে ৫,০০০ ডলার ফেরত পেতে পারেন তারা। খবর এবিসি নিউজ ডেট্রয়েট সূত্রের। 

মার্চ মাসের মাঝামাঝি সময়ে প্রেসিডেন্ট বাইডেন এবং কংগ্রেসের স্বাক্ষরিত সর্বশেষ উদ্দীপনা প্যাকেজের আওতায়, ২০২০ সালে প্রাপ্ত বেকারত্বের প্রথম ১০,২০০ ডলার যারা পেয়েছেন তাদেরকে শুল্ক দেওয়া হবে না। এটির অর্থ কয়েক হাজার ডলার হতে পারে, যদি আপনি বেশ কয়েক মাস ধরে কাজের বাইরে থাকেন তবে সঠিক পরিমাণটি আপনার ট্যাক্স বন্ধনী এবং অন্যান্য কয়েকটি কারণের উপর নির্ভর করে।
ধরা যাক বেকারত্বের সুবিধা হিসেবে আপনি ৭,০০০ ডলার পেয়েছিলেন, যা আঙ্কেল স্যাম তারপরে আপনাকে ১,২০০ ডলার ট্যাক্স করেছিল। এই বসন্তের পরে ১,২০০ ডলার আপনাকে ফেরত দেওয়া হবে। আপনি যদি গত বছর ১৫০,০০০ ডলারের বেশি উপার্জন করেন তবে আপনি এই ট্যাক্স বিরতির জন্য যোগ্যতা অর্জন করেন না, তবে বেকারত্ব প্রাপ্ত বেশিরভাগ লোকেরা এই উচ্চ-আয়ের বিভাগে পড়েন না।


এ জাতীয় আরো খবর