শুক্রবার, এপ্রিল ১৬, ২০২১

মিশিগানে টিকা নেওয়া ২৪৬ বাসিন্দা করোনায় আক্রান্ত, মৃত ৩

  • সুপ্রভাত মিশিগান ডেস্কঃ
image

ছবি ছবি : সাউথ লায়ন্সের ২১ বছর বয়সী ব্রায়ান ক্যাম্পবেল সোমবার ডেট্রয়েটের কেন্দ্রস্থলে টিএফসি সেন্টারের ওয়াক-ইন ক্লিনিকে চিকিৎসা সহকারী তিয়ারা ব্রাউনের কাছ থেকে টীকা শট নিচ্ছেন।  (Photo : Clarence Tabb Jr, The Detroit News)  

ল্যান্সিং, ৭ এপ্রিল : যুক্তরাষ্ট্রের মিশিগান অঙ্গরাজ্যে  করোনা ভাইরাসের ভ্যাকসিন নিয়েও ২৪৬ বাসিন্দা এই ভাইরাসে আক্রান্ত হয়েছেন। মারা গেছেন তিনজন। রাজ্যের কর্মকর্তারা গতকাল সোমবার (৫ এপ্রিল) বিষয়টি নিশ্চিত করেছেন।
এই আক্রান্তের ঘটনা ঘটেছে পহেলা জানুয়ারি থেকে ৩১ মার্চ এর মধ্যে। মিশিগান স্বাস্থ্য ও মানবসেবা বিভাগের এক মুখপাত্র লিন লুতফিন জানিয়েছেন, টিকা নেওয়ার ১৪ দিন বা তারও বেশি দিন পর ২৪৬ জনের ইতিবাচক পরীক্ষা হয়েছে। তিনি বলেন, কিছু লোককে এই তালিকা থেকে বাদ দেওয়া হতে পারে যারা পুরো টিকার কাজ সম্পন্ন করার আগেই করোনায় আক্রান্ত হয়েছেন।
এই আক্রান্তগুলি টিকা দেওয়ার পরে ইতিবাচক পরীক্ষার ৪৫ দিনেরও কম আগে পজিটিভ অ্যান্টিজেন বা পিসিআর পরীক্ষার অনুপস্থিতিসহ সম্ভাব্য অগ্রগতি নির্ধারণের জন্য সিডিসির অন্যান্য মানদণ্ডগুলি পূরণ করে কিনা তা নির্ধারণের জন্য আরও পর্যালোচনা চলছে। সাধারণভাবে, টিকা প্রাপ্ত ব্যক্তিদের তুলনায় এই ব্যক্তিরা অসম্পূর্ণ বা হালকা লক্ষণ প্রকাশের সম্ভাবনা বেশি থাকে। তিনি জানান, ১১৭ জনের আক্রান্তের হাসপাতালে ভর্তির তথ্য ছিল, তবে ১২৯ টি অসম্পূর্ণ ছিল।
সুতফিন বলেছিলেন, "১১৭ জনের মধ্যে হাসপাতালে ভর্তির তথ্যে দেখা গেছে, ১১ জনকে হাসপাতালে ভর্তি করা হয়েছে, ১০৩ জনকে হাসপাতালে ভর্তি করা হয়নি এবং ৩ জন অজানা বলে জানা গেছে।"  তিনি বলেন, তিনটি মৃত্যুর ঘটনা ঘটেছিল। তারা ৬৫ বছর বা তার বেশি বয়সী এবং তাদের মধ্যে দুজন টিকা সম্পূর্ণ নেওয়ার তিন সপ্তাহের মধ্যে আক্রান্ত হয়েছিলেন। যদিও বেশিরভাগ জনগণের মধ্যে তাদের ভ্যাকসিন সিরিজ শেষ হওয়ার ১৪ দিনের মধ্যে সম্পূর্ণরূপে অ্যান্টিবডি সৃষ্টি হয়। কিছু জনগনের মধ্যে অ্যান্টিবডি তৈরিতে সময় লাগে। এই গোষ্ঠীর ঝুঁকির বিষয়টি বুঝতে পর্যালোচনা করছে সিডিসি।
মিশিগানে করোনায় আক্রান্তের সংখ্যা বাড়তে থাকা টিকা প্রদানের কাজেও গতি বাড়ানোর চেষ্টা চলছে। এরই মধ্যে এই পরিসংখ্যান পাওয়া গেল। সোমবার রাজ্য ৭০০,০০০ আক্রান্ত ছাড়িয়েছে এবং এখন জনসংখ্যার তুলনায় দেশের মধ্যে বেশি এই সংখ্যা।  ৪ এপ্রিল পর্যন্ত প্রায় ২.৯৫ মিলিয়ন বাসিন্দা বা মিশিগানের জনসংখ্যার প্রায় ৩৬.৫% বাসিন্দাকে এক বা দুটি ডোজ দিয়ে টিকা দেওয়া হয়েছে, রাষ্ট্রীয় ওয়েবসাইট অনুসারে। প্রায় ৪.৭ মিলিয়ন ডোজ প্রয়োগ করা হয়েছে।

Source & Photo: http://detroitnews.com

 


এ জাতীয় আরো খবর