রবিবার, জুন ১৩, ২০২১

এ সত্য সবার জন্য না

  • জুয়েল সাদাত :
image

ফ্লোরিডা ১৩ এপ্রিল : মাহে রমজানের শুভেচছা / বৈশাখের পরিমিত শুভেচ্ছা। 

আমাদের মামুনুল হক ইস্যুটা নিয়ে ইউটিউবারদের ভাল রুজি হচ্ছে। আমি ব্যক্তি স্বাধীনতার বিষয়টি নিয়ে কিঞ্চিত, আমার সাধারণ মত প্রকাশ করেছিলাম, অতীতে। ফোনালাম ফাঁস হওয়াটাও সঠিক না, যদিও যারা রাজনীতি করেন তারা জানেন, তাদের ফোনালাপ রেকর্ড হয়। আর মামুনুল হক, দেশ অচল করে দিবেন বলে হুঙ্কার দিয়েছিলেন, উনার তো প্রতি ষ্টেপই আইন শংখলা বাহিনীর নজরদারীতে।
একজন সুপার ষ্টারের এত দ্রুত পতন হবে ধারনার বাহিরে ছিল। আমার বিশ্বাস ছিল, মামুনুল হক, কাবিননামা বা বিয়ের  দুজন সাক্ষী উপস্থাপন করবেন। অথচ উনি ইউটিউবারদের মত বার বার লাইভে এসে কোন যুক্তি উপস্থাপন করতে ব্যর্থ হয়েছেন। 
আগেও লিখেছি, বিশ্বের সবচেয়ে বড় দেশ ভারত,১৩৮ কোটি জনসংখ্যার দেশের প্রধানমন্ত্রী মোদী বাংলাদেশে আসলে হেফাজতের সমস্যা কি। একটি আনওয়ানটেড ইস্যু তৈরী করে মাদ্রাসার এতিম শিশুদের রাস্তায় নামানোর খেসারত দিতেই হবে। ভারতের মুসলমান ২০ কোটি, বাংলাদেশে সাড়ে ১৫ কোটি।  আমাদের ভারতের মুসলমানদের জন্য দরদ একটু বেশী। মাদ্রাসার আবাসিক এতিম বাচ্চাদের রাস্তায় নামিয়ে, রাস্তায় বসিয়ে কোরআন পড়ানো হল, একজন ঘোড়া নিয়ে মাঠে নামলেন। 


জ্বলে উঠা সুপার স্টার মামুনুল হক, আহমদ শফির জায়গা দখল করতে গিয়ে বেশী তাড়াহুড়াই করেছেন। তিনি কয়টা বিয়ে করবেন, তা তার সম্পুর্ন ব্যক্তিগত ব্যাপার। এ ব্যাপারে আমার কোন মাথাব্যথা নাই। তবে তিনি আইডল, তার আচরণ আইডল হতে পারে নি। বেকুব মনে হচ্ছে। হেফাজতও বিব্রত। তবে তিনি আনম্যাচিউরড। আওয়ামী লীগের সরলতাকে উনারা ভেবেছিলেন দুর্বলতা। 
গ্রাউন্ড লেবেলের কাজ শুরু হয়েছে। ছুরি চাকু বের হচ্ছে। গত পরশু আখাউড়া চেকপোস্টের কসবা এলাকার আমার হাফিজিয়া মাদ্রাসায় পুলিশ গিয়ে সব তথ্য নিয়ে এসেছে। উদাহরণ দিলাম মাত্র। শিশুদের রাস্তায় নামানোর নির্দেশ দাতা একশত জন আলেমের তথ্য RAB এর হাতে। সবার বিলাসী জীবনের খবর নিচ্ছে। দেশের শীর্ষ আলেম মরহুম মওলানা শফির সব দাবি শেখ হাসিনা পুরণ করেছিলেন প্রগতিশীলদের বাধার পরও, তারা আজ সরকারের প্রতিপক্ষ। হেফাজতের সব দাবী শেখ হাসিনা পুরণ করেছেন, উনার কতটা যে খারাপ লাগছে - সেটা অনুধাবন করছি। 

বিশ্বের বড় দেশের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী গান্ধী পদক বহন করে নিয়ে এসেছিলেন। আর আমরা তাকে অপমান করলাম। জন কেরী বাংলাদেশে গেছেন, অনেকের ধারণা নেই জঙ্গি নির্মুলের কারণে বাংলাদেশ বিশ্বে সমাদ্রিত। আওয়ামী লীগ বিএনপি, জামায়াতকে মিউজিয়ামে পাঠিয়েছে, আর হেফাজত? রমজানের পর হেফাজত তিন টুকরা হয়ে জাতীয় পার্টির মত ব্রাকেট বন্ধী হবে, ধারণা করছি।  আল্লাহ সীমালঙ্গন কারীদের পছন্দ করেন না। 
তবে প্রশ্ন করবেন ১৪ জন কেন মারা গেলেন,সরকারকে চ্যালেঞ্জ করা,  সরকারী সম্পত্তি ধ্বংস করা, বাড়ি ঘর,ষ্টেশন পুড়িয়ে দিলে পুলিশ তো গুলি করবে। তবে ধৈর্য্যশীল পুলিশদের স্যালুট জানাই, তারা অসীম ধৈর্য্যের পরিচয় দিয়েছিলেন। তার জন্য এই সংখ্যা ৫০/১০০ হয়নি। কোমলমতি এতিম বাচ্চাদের কখন পুলিশ পেটায়, ভাবতে হবে?  জানতে হবে।  
ফেসবুকে  fb :  albd.org পেইজে গিয়ে সব ছবি গুলো দেখার অনুরোধ। কি বা কতটা ধ্বংস তারা করেছিল। আর রফিকুল হক নামের এক বামন সে তো রাষ্ট্র্রপতি, প্রধানমন্ত্রী মানে না। তাকে দেশে না রেখে সাউথ সুদানে পাঠিয়ে দেয়া উচিত ছিল।  আর ইউ টিউব ভাইদের বলছি, ভিউ বাড়ানোর প্রতিযোগীতা বন্ধ করেন। ভুয়া সন্তান, ভুয়া ডায়রী? সেই সুযোগে নাসির-তামিমার কোন খবর নাই। 


জুয়েল সাদাত

বাংলাদেশ ছাড়া পৃথিবীর আর কোন দেশে ওয়াজ চলে কিনা জানা নাই। কেউ জানলে জানাবেন। ওয়াজ ছাড়া কি হেদায়েত হয় না। বিশ্বের ৪৫ টি মুসলিম দেশের কোথাও ওয়াজ চলে না। আমাকে ভুল বুঝার অবকাশ নাই। দিনে ১/২ ঘন্টা ওয়াজ শুনি। বড় বড় মওলানা এক জন আরেকজনের বিরুদ্ধে বলছেন। বিশেদাগার করছেন। তাদের কারণে মওলানা আজহারি দেশে থাকতে পারলেন না। পিস টিভি নাই  বাংলাদেশে / স্টার জলসা বন্ধ হবে এ নিয়ে আন্দোলন হলে সরকার মেনে নিত। আসল খবরে - নাই কেউ। 
আর ভারত বিরোধীতা কারীদের বলব, আপনারা পেয়াজ চাষ করেন। কারণ ভারত পেয়াজ না দিলে আপানার জীবন  করোনার চাইতেও ভয়াবহ হবে। 
১০০ টাকায় চারটা পেয়াজ কিনবেন?  আর অন্য বিষয় বললে মহাকাব্য হবে। মোদী বঙ্গবন্ধুর ১০১ তম জন্ম দিবসে ১০১টি এম্বুলেন্স নিয়ে আসলেন। 
জুয়েল সাদাত লেখক, সাংবাদিক

 

 


 

এ জাতীয় আরো খবর