মঙ্গলবার, মে ১৮, ২০২১

আয়কর ফেরতের সময় বাড়ানোর বিলে মিশিগানের হাউসের অনুমোদন

  • সুপ্রভাত মিশিগান ডেস্কঃ
image

ল্যান্সিং, ১৪ এপ্রিল : মিশিগান হাউস মঙ্গলবার তিনটি বিল পাস করার পক্ষে ভোট দিয়েছে। যেগুলি রাজ্য ও শহর কর্তৃপক্ষকে আয়কর ফেরতের সময়সীমা ১৭ মে পর্যন্ত বাড়ানোর অনুমোদন দেওয়া হয়েছে। ইতিমধ্যে রাজ্য এবং এর বৃহত্তম শহরগুলো বাড়ানোর নির্দেশনা জারি করেছে।

মার্চ মাসে মিশিগান ট্রেজারি বিভাগ বৃহস্পতিবার, এপ্রিল ১৫, থেকে ব্যক্তিগত আয়কর সময়সীমা বাড়িয়ে ১৭ মে করে। "মহামারী সম্পর্কিত অস্বাভাবিক পরিস্থিতিতে" কারণে অভ্যন্তরণী রাজস্ব বিভাগও সময়সীমা বাড়ানো হয়েছে। ফলে এই বিলম্বও অমূলক নয়।
তিনটি বিল মঙ্গলবার প্রায় সর্বসম্মতভাবে হাউসে দিয়ে পাস হয়েছে। আইআরএস অতিরিক্ত বিলম্বের প্রয়োজন হলে সিদ্ধান্ত নিয়ে থাকে। তারা মূলত বিলম্বকে কোডিফাইড করে এবং রাজ্য ও শহর আয়কর রিটার্নগুলির জন্য স্বয়ংক্রিয়ভাবে সময়সীমা বাড়ে। বিলগুলি উপস্থাপন করেন প্রতিনিধি পরিষদের সদস্য ম্যাট হল, আর-মার্শাল; টেনিশা ইয়ানসি, ডি-হার্পার উডস; এবং অ্যান্ড্রু বিলার, আর-পোর্ট হুরন।
গত মাসে একটি বৈঠকে ম্যাট হল গভঃ গ্রেচেন হুইটমার এবং রাজ্য জুড়ে শহরগুলির দ্বারা নির্ধারিত সময়সীমা সম্প্রসারণের জন্য বিলগুলিকে "বেল্ট এবং সাসপেন্ডার্স অ্যাপ্রোচ" বলে আখ্যায়িত করেছিল এবং ভবিষ্যতের আইআরএস যাতে প্রয়োজন অনুযায়ী আয়করের সময়সীমা বাড়াতে পারেন সেটি নিশ্চিত করেন।
"ফেডারেল সরকার তারিখ পরিবর্তন করায় বিলটি যত দ্রুত সম্ভব পাস করানো যায় সেই চেষ্টা করেছি," হল বলেছিলেন, হাউস এবং সিনেটে পাঁচ দিনের লেওভার বিধি বিলগুলি পাসে বিলম্ব ঘটিয়েছে।
এই আইনের অধীনে, নগরীর বেশিরভাগ আয়কর ফাইলার যাদের আয়কর ফেরতের সময় ছিল তারা ১৭ মে পর্যন্ত পাবেন। আর যাদের আয়কর দেওয়ার জন্য ৩০ এপ্রিল সময়সীমা ছিল তাদেরকে পহেলা জুন পর্যন্ত ফাইল না করলেও হবে। পারবেন। এই আইনটি কর্পোরেট আয়কর ফাইলারদের ৩০ এপ্রিল থেকে জুন পর্যন্ত বাড়ানোর অনুমতি দিয়েছে।

Source : http://detroitnews.com


 

এ জাতীয় আরো খবর