মঙ্গলবার, মে ১৮, ২০২১

মিশিগানে করোনায় আরো ৬৩০৩ জন আক্রান্ত, মৃত্যু ১১২

  • সুপ্রভাত মিশিগান ডেস্কঃ
image

ছবি : গত শনিবার ইঙ্কস্টারে ওয়েইন কাউন্টি স্বাস্থ্য বিভাগের সাথে অংশীদারিত্বে বুকার ডোজিয়ার রিক্রিয়েশন কমপ্লেক্সে একটি পপ-আপ টেস্টিং ইভেন্ট চলাকালীন সময়ে কোভিড-১৯ পরীক্ষা করা হচ্ছে। (Photo : Max Ortiz, The Detroit News)

ল্যান্সিং, ১৫ এপ্রিল : মিশিগানে আজ বৃহস্পতিবার করোনা ভাইরাসে ৬,৩০৩ জন আক্রান্ত এবং ১১২ জনের মৃত্যু হয়েছে। রাজ্যটি গত দুই সপ্তাহ ধরে আক্রান্তের সংখ্যায় ও হাসপাতালে ভর্তির ক্ষেত্রে দেশের মধ্যে নেতৃত্বের স্থানে আছে।
গত বছরের মার্চে প্রথম করোনা ভাইরাস রাজ্যে ধরা পড়ে। এ পর্যন্ত সংক্রমিত মানুষের সংখ্যা ৭৭০,৮২২ জনে দাঁড়াল। মারা গেছে ১৬,৭৩১ জন। রাজ্যের স্বাস্থ্য ও মানবসেবা বিভাগ এই তথ্য জানিয়েছে। বৃহস্পতিবারের মৃতদের মধ্যে ৮১ জনই বিলম্বিত তালিকার।
গত সপ্তাহে রাজ্যটিতে ভাইরাসটিতে ৪৫,৮১৭ জন সংক্রমিত এবং ২৮২ টি মৃত্যু যোগ হয়েছে। ২৯ মার্চ থেকে ৩ এপ্রিল পর্যন্ত ওই সপ্তাহে আক্রান্ত হয়েছিল ৩৯,৬৩৭ জন এবং মারা যায় ১৯২ জন। নভেম্বর শেষে, রাজ্য ৫০,৮৯২ জন আক্রান্তের সাপ্তাহিক রেকর্ড স্থাপন করেছিল। সাপ্তাহিক ৮০৮ জন মৃত্যুর রেকর্ডটি ডিসেম্বরের মাঝামাঝি সময়ে রেকর্ড করা হয়েছিল। বর্তমানে রাজ্যে ১৬ বছরের এবং এর বেশি বয়সীদের টিকা দেওয়া হচ্ছে। ফাইজারের ভ্যাকসিন ১৬ এবং ১৭ বছর বয়সীদের দেওয়া হচ্ছে। চলতি সপ্তাহে রাজ্যে ৩২,৭৯৯ জন আক্রান্ত এবং ২৩৩ জন মারা গেছে।
গভর্ণর গ্রেচেন হুইটমার ইনডোর ডাউনিং ও স্কুল-কলেজ বন্ধ ঘোষণার আগে থেকেই হাসপাতালে রোগী ভর্তির সংখ্যা বেড়েছে। সিডিসি জানায়, রাজ্যে প্রতি লাখে আক্রান্তের হার ৫৫১.৮, রোড আইল্যান্ডে এই স!খ্যা ৩০৪ জন। আর নিউ জার্সিতে ২৯৪ জন। 

Source & Photo: http://detroitnews.com


 

এ জাতীয় আরো খবর