বুধবার, মে ১৯, ২০২১

সেরা ওয়েবসাইট ক্যাটাগরিতে পাঁচটি পুরস্কার জিতেছে ডেট্রয়েট নিউজ

  • সুপ্রভাত মিশিগান ডেস্কঃ
image

ছবি : বাম থেকে বব ওজনস্কি, টনি পল, ইনগ্রিড জ্যাক। 

ডেট্রয়েট, ১৫ এপ্রিল : সেরা ডিজিটাল মিডিয়াসহ বিভিন্ন ক্যাটাগরিতে আরো চারটি পুরস্কার জিতেছে দ্য ডেট্রয়েট নিউজ। বুধবার ২০২০ সালের মিশিগানের এসোসিয়েশন প্রেস মিডিয়া এডিটরস প্রতিযোগিতায় এসব পুরস্কার জিতেছে সংবাদ মাধ্যমটি। ডিভিশন থ্রি বিভাগে প্রথম, দ্বিতীয় ও তৃতীয় পুরস্কারপ্রাপ্তদের নাম ঘোষণা করা হয় গতকাল বুধবার। এসোসিয়েশন প্রেস মিডিয়া এডিটরস রাজ্যের শীর্ষ পত্রিকা, টেলিভিশন এবং রেডিও’র সমন্বয়ে গঠিত।
প্রতিযোগিতায় গণমাধ্যমগুলো ৮৪২টি বিষয় জমা দিয়েছিল। যেখানে ছিল খেলাধুলার সংবাদ, ফিচার, সম্পাদকীয়, কলাম, গ্রাফিকস এবং ২০২০ সালের ছবি। বিচারকের দায়িত্ব পালন করেছেন ওহাইও রাজ্যের সম্পাদকরা। ডেট্রয়েট সর্বমোট ১৭ টি অ্যাওয়ার্ড জিতেছে এবং সব ক্যাটাগরিতে প্রতিদ্বন্দ্বিতা করেছে ডেট্রয়েট ফ্রি প্রেস এবং গ্র্যান্ড র্যাপিডস প্রেসের বিরুদ্ধে। ডেট্রয়েট নিউজ সেরা ডিজিটাল মিডিয়া ক্যাটাগরিতে প্রথম স্থান অধিকার করেছে। বিচারকরা মিডিয়াটি উপস্থাপনের প্রশংসা করেছে। সাইটি নেভিগেট করা সহজ, এর বিষয়গুলোও পরিষ্কার, সোশ্যাল মিডিয়ায়ও যথাযথভাবে পোস্ট দেওয়া হয়। বিচারকরা বলেছেন, গ্রাহকদের আকর্ষণে ইমোজির সঠিক ব্যবহার করা হয়েছে।


ছবি : বাম থেকে অ্যাঞ্জেলিক চেঙ্গেলিস, জন নিয়ো, ড্যানিয়েল মিয়ার্স

পডকাস্টগুলি খেলাধুলা, গাড়ি শিল্প এবং অপরাধসহ একাধিক বিষয়ের উপর দক্ষতা দেখিয়েছিল এবং পাঠকদের সাথে পরিচিত করার বিকল্প উপায় অফার করেছিল। আইজি গল্পের ব্যতিক্রমী ব্যবহার, ভাল ডিজাইন করা পোস্ট এবং আকর্ষণীয় বিষয় ছিল"।
উপ সম্পাদকীয় পৃষ্ঠা সম্পাদক ইনগ্রিড জ্যাক সেরা সম্পাদকীয় রচনার জন্য প্রথম স্থান অধিকার করেছিলেন। প্রতিবেদনে মিশিগানের সবচেয়ে ঝুঁকিপূর্ণ মানুষ তথা নার্সিং হোমের বয়ষ্ক এবং স্কুলের শিশুদের গুরুত্ব দেওয়া হয়েছে যেখানে প্রয়োজনীয় তথ্য-প্রমাণও উপস্থাপন করা হয়েছে।  
টনি পল "রিক্রুটিং ট্রাবল: ইনসাইড সেক্স অ্যাসল্ট  স্কান্ডাল দ্যাট থ্রিউ এমএসইউ ফুটবল ফর অ্যা লস’ শীর্ষক রিপোর্টের জন্য প্রথম পুরস্কার জিতেছেন। বিচারকরা বলেন, "এটি কলেজের ফুটবল নিয়োগের বিষয়ে কোনও ক্রীড়া গল্প বা রিপোর্টের চেয়ে অনেক বেশি ছিল।  এটা এতো আকর্ষনীয় করে লেখা হয়েছিল যে যিনি ফুটবল বোঝেনা তিনিও পড়তে আগ্রহবোধ করেছিলেন। এটা অক্লান্ত পরিশ্রম করেই লেখা হয়েছিল। “টেন ইয়ার্স লেটার, এক্স টাইগার আরমান্ডো গ্যালারাগা ‘লাকি টু নট বি লাকি’ ইন ব্রাস উইথ পারফেকশন” শীর্ষক রিপোর্টের জন্য পল আরো একটি পুরস্কার জিতেছেন।
একই বিভাগে ইউএম বীট লেখক অ্যাঞ্জেলিক চেঙ্গেলিস "লায়ন্স' ক্রিস স্পিলম্যান ওপেনস আপ অন লস অফ ওয়াইফ, প্যারেন্টিং, ফাইন্ডিং লাভ এগেইন’ শীর্ষক প্রতিবেদনের জন্য তৃতীয় স্থান অর্জন করেছেন "


ছবি : বাম থেকে টড ম্যাকআইন্টুরফ, ডেভিড গুরালনিক, ম্যাক্স অর্টিজ 

সেরা স্পোর্টস কলামে কলামিস্ট বব ওজনস্কি "আল ক্যালাইন অলয়েস হ্যাপি টু হেল্প, ইভেন অ্যা হেল্পলেস প্লেয়ার লাইক মি” শীর্ষক কলামের জন্য প্রথম স্থান অধিকার করেছেন। বিচারকরা বলছেন, এটা ছিল খুবই বন্ধুত্বপূর্ণ এবং উষ্ণতায় ভরা এবং গল্পের শেষ পর্যন্ত ফ্যান্টাসি ছিল। এটা আমাকে স্পষ্ট ধারণা দিয়েছে যে ক্যালাইন কে ছিলেন। পড়তে খুবই চমৎকার লেগেছে।
একই বিভাগে জন নিয়ো ‘হায়ায়াস মে কজ আজ টু রিথিংক প্রাইরোটি উই পুট অন অর্গানাইজড ইয়ূথ স্পোর্টস’ কলামের জন্য তৃতীয় পুরস্কার জিতেছেন। বিচারকরা বলছেন, "মহামারীর একটি ইতিবাচক ফলাফল ... আমি সবসময় বাচ্চাদের নিয়ে ক্রীড়া সংক্রান্ত কলাম পছন্দ করি। এর মাধ্যমে খেলাধুলায় ইননোসেন্ট ভাব ফিরিয়ে আনে"।
সেরা ব্যবসায়িক লেখার জন্য স্টাফ রাইটার কালেয়া হল দ্বিতীয় স্থান অর্জন করেছেন। ব্রেন্ডন ক্লে, একজন সম্পাদকীয় ফেলো, সেরা কলামের জন্য তৃতীয় স্থান অর্জন করেছিলেন। ফটোগ্রাফার ড্যানিয়েল মিয়ার্স ‘পাস্ট কারফিউ’ এর জন্য সেরা স্পট নিউজ ফটোতে দ্বিতীয় স্থান অর্জন করেছিলেন।
সেরা ফিচার ফটো বিভাগে টড ম্যাকইনটার্ফ,ম্যাকআইন্টুরফ ‘আনইমাজিনাবল’ পেইন করোনাভাইরাস রবস মিশিগান ওমেন অফ হোল ফ্যামিলি" এর জন্য : দ্বিতীয় স্থান অর্জন করেছেন। এ বিষয়ে বিচারকরা বলেছিলেন" অবিশ্বাস্য গল্প, আন্তরিক মুহূর্ত এবং আশ্চর্যজনক আকর্ষণের অংশ"। ডেভিড গুরালনিক "গ্রাজুয়েশন, কোভিড -১৯ স্টাইলের" বিভাগে তৃতীয় স্থান অর্জন করেছেন। ম্যাক্স অর্টিজ সেরা স্পোর্টস ফটো ক্যাটাগরিতে ‘পি উইই বক্সার’ এর জন্য তৃতীয় পুরস্কার জিতেছেন।


ছবি : বাম থেকে অ্যান্ডি মরিসন, কালেয়া হল, সারাহ রাহাল, কিম কোজলস্কি

"অনুষ্ঠানের আগে থেকে দুর্দান্ত অপ্রত্যাশিত মুহূর্ত, ছিল" বিচারকরা বলেছেন। সহকারী মাল্টিমিডিয়া সম্পাদক অ্যান্ডি মরিসন "স্টনি আইল্যান্ড: অ্যা মিশিগান মার্ভেল" এর সেরা ভিডিওতে দ্বিতীয় স্থান অর্জন করেছেন।  বিচারকরা বলেছিলেন: "রিভার কিপারের সাথে যাত্রা করা দ্বীপগুলির গল্প বলার সঠিক উপায় বলে মনে হচ্ছে যা অনেক ডেট্রয়েট নাগরিক ঘন ঘন দেখতে পান তবে খুব বেশি জানেন না। অনেক ভিডিওতে ড্রোন ফুটেজ অচল মনে হয়, তবে এখানে খুব সুন্দরভাবে রয়েছে এবং পুরোপুরি। "
রিপোর্টার সারা রাহাল এবং বেথ লেব্ল্যাঙ্ক সেরা স্পট নিউজ কভারেজে তৃতীয় স্থান অর্জন করেছেন: "ইনসাইড সিনাই-গ্রেস ‘ওয়ার জোন’: উই স্টারটেড টু রান আউট অফ বডি ব্যাগস।’ এর জন্য। উচ্চশিক্ষা বিষয়ক রিপোর্টার কিম কোজলস্কি সেরা অনুসন্ধানমূলক প্রতিবেদনের জন্য তৃতীয় পুরস্কার জয়লাভ করেছেন। তিনি ইউনিভার্সিটি অফ মিশিগানের প্রয়াত অধ্যাপক ড. রবার্ট ই অ্যান্ডার্সনের যৌন নির্যাতন নিয়ে প্রতিবেদন তৈরি করেছেন। এই অধ্যাপক কয়েকশ’ শিক্ষার্থী, অ্যাথলেট এবং অন্যান্যদের যৌন নির্যাতনের দায়ে অভিযুক্ত হয়েছিলেন। তার চার দশকের ক্যারিয়ারে এই যৌন নির্যাতন করেছিলেন।
ডেট্রয়েট নিউজ জেনারেল এক্সিলেন্সে তৃতীয় স্থান অর্জন করেছে। বুধবারাই এই ঘোষণা দেওয়া হয়েছে। ডেট্রয়েট নিউজের সম্পাদক এবং প্রকাশক গ্যারি মাইলস পরের বছরের জন্য মিশিগান অ্যাসোসিয়েটেড প্রেস মিডিয়া এডিটরসের সভাপতি হয়েছেন।

Source & Photo: http://detroitnews.com


 

এ জাতীয় আরো খবর