রবিবার, জুন ১৩, ২০২১

ফিলিস্তিনিদের উপর হামলা প্রতিবাদে মিশিগানে বিক্ষোভ

  • কামরুজ্জামান হেলাল :
image

ডিয়ারবর্ণ, ১৭ মে : জেরুজালেম ও গাজায় ফিলিস্তিনিদের উপর ইসরায়েলী হামলা ও হত্যাকান্ডের প্রতিবাদে গতকাল রোববার নানা ধর্ম ও নানা ভাষা-ভাষী এবং নানা দেশের মানুষ ডিয়ারবর্ণ শহরে বিক্ষোভ সমাবেশ করেছে। দুপুর ১ টায় ডিয়ারবর্ন শহরের পুলিশ ডিপার্টমেন্টের সামনে আয়োজিত সমাবেশে বক্তারা ফিলিস্তিনিদের উপর অনতিবিলম্বে রকেট হামলা বন্ধের দাবী করেছেন।

সম্প্রতি আল আকসা মসজিদের আক্রমন এবং বোমা হামলায় অন্তত ৪২ জন নিহত হবার ঘটনার তীব্র নিন্দা জানানো হয় । যুক্তরাষ্ট্রের প্রেসিডেন্ট জো-বাইডেন প্রশাসনের প্রতি দৃষ্টি আকর্ষণ করে বলা হয়, যুক্তরাষ্ট্র যেন ইসরাইলিদের পক্ষে অবস্থান না নেয়। বক্তারা ইসরাইলিদের অস্ত্রের যোগান বন্ধ এবং পররাষ্ট্র নীতিতে যে বিলিয়ন বিলিয়ন ডলার প্রদান করা হয় তা বন্ধ করে দেয়ার জন্য দাবি জানান । কারণ ইসরাইল একটি সন্ত্রাসী রাষ্ট্রে পরিণত হয়েছে। ১৯৬৭ সাল থেকে ফিলিস্তিনি দেশকে দখল করে রেখেছে ইসরায়েল । 

সভায় প্রধান বক্তা হিসেবে উপস্থিত ছিলেন ইউএস কংগ্রেসের সদস্য রাশিদা তালিব। রাশিদা তালিব ফিলিস্তিনি রেফুজি থেকে আজ যুক্তরাষ্ট্র কংগ্রেসের সদস্য হয়েছেন। তিনি বলেন সকলকে সম্মিলিত ভাবে প্রতিরোধ গড়ে তুলতে হবে। ইয়েমেনী, লেবাননী, মিশরীয়, ইরাকী, জর্ডানী, লিবিয়া, ইরানী, বাংলাদেশী, ইন্ডিয়ান, পাকিস্তানী, আফ্রিকান, মেক্সিকান, কৃষ্ণাঙ্গ, শ্বেতাঙ্গ সকলেই স্বতস্ফূর্ত ভাবে এই বিক্ষোভ অংশগ্রহন করেন।
বাংলাদেশী কমিউনিটির নেতাদের মধ্যে উপস্থিত ছিলেন যুক্তরাষ্ট্র বঙ্গবন্ধু পরিষদের সভাপতি এবং এ্যামপ্যাকের চেয়ারম্যান ডক্টর রাব্বী আলম, মিনহাজ রাসেল চৌধুরী, মাহাবুব রাব্বী খান, সৈয়দ আলী রেজা, নাজেল হুদা, মনজুরুল করীম তুহিন, আরমানী আসাদ, ফজল চৌধুরী, নঈম লিয়ন চৌধুরীসহ আরো অনেকে। সমাবেশ, রোড মার্চ এবং গাড়ীর বহরের মাধ্যমে মিশিগান এ্যাভিনিউ মুখরিত হয়ে ওঠে এবং বিক্ষোভ সমাবেশটি বিকাল ৫ টায় সমাপ্ত হয়।


 

এ জাতীয় আরো খবর