রবিবার, জুন ১৩, ২০২১

মিশিগান পৌছেছেন বাইডেন

  • সুপ্রভাত মিশিগান ডেস্কঃ
image

ডিয়ারবর্ন, ১৮ মে : প্রেসিডেন্ট জো বাইডেন দক্ষিণ-পূর্ব মিশিগান পৌছেছেন। তিনি আজ মঙ্গলবার ডিয়ারবর্নের ফোর্ড মোটর কো রুজ ইলেকট্রিক ভেহিকাল সেন্টারে কথা বলতে যাচ্ছেন। সংস্থাটির আনুষ্ঠানিকভাবে সর্বাধিক বিক্রিত এফ -১৫০ পিকআপ ট্রাকটির বৈদ্যুতিক সংস্করণ উন্মোচন করার একদিন আগে বাইডেনের সফর অনুষ্ঠিত হচ্ছে। এদিকে ইসরাইল ও ফিলিস্তিন সংঘাতে কারণে তিনি বিক্ষোভের মুখে পড়তে পারেন বলে ধারণা করা হচ্ছে। এই প্রতিবাদকারীরা সম্ভবত তাকে মধ্য প্রাচ্যের সংঘাত সম্পর্কে কিছু একটা করার আহ্বান জানিয়েছেন।            পুলের প্রতিবেদন অনুসারে, প্রেসিডেন্টসহ এয়ার ফোর্স ওয়ান দুপুরের কিছুক্ষণ আগে ডেট্রয়েট মেট্রো বিমানবন্দরে অবতরণ করেছে। বাইডেনকে শুভেচ্ছা জানাতে মার্কিন কংগ্রেসম্যান ডাবী ডিঙ্গেল, এবং রাশিদা তালিব উপস্থিত ছিলেন।

প্রেসিডেন্টের আগমনের আগে, প্রতিনিধিরা বৈদ্যুতিক যানবাহন কেন্দ্রের অভ্যন্তরে উপস্থিত হয়েছিলেন, যেখানে আমেরিকান সবচেয়ে বড় পতাকা, ইভি চার্জিং স্টেশনগুলির একটি প্রদর্শনী, "গো ইলেক্ট্রিক" লেখা একটি ব্যানার এবং বিভিন্ন ক্লাসিক এফ -১৫০ সহ নতুন এবং ক্লাসিক ফোর্ডস মডেলগুলি প্রদর্শন করা হচ্ছে। কংগ্রেসে প্রেসিডেন্টের দুই ট্রিলিয়ন ডলারের কাজ এবং অবকাঠামো প্যাকেজ নিয়ে আলোচনা শুরুর মধ্যেই এই সফরটি হচ্ছে, যার মধ্যে মার্কিন বৈদ্যুতিক যানবাহন উৎপাদন বৃদ্ধির জন্য ১৭৪ বিলিয়ন ডলার বরাদ্দ রয়েছে। বিশ্লেষকরা বলছেন, এটি এমন একটি প্রকল্পকে হাইলাইট করেছে যা প্রশাসনের উদ্দীপনা আশা করার একটি মডেল: ইউনিয়ন কর্মীদের দ্বারা মার্কিন যুক্তরাষ্ট্রে ইলেক্ট্রিক গাড়ির বড় বাজার সৃষ্টির আশাও করা হচ্ছে। প্রেসিডেন্ট বাইডেন ঐতিহাসিক রুজ কমপ্লেক্সে নতুন বৈদ্যুতিক যান উৎপাদন কেন্দ্র পরিদর্শন করার পরিকল্পনা করছেন এবং ফোর্ড ইঞ্জিনিয়ারদের কাছ থেকে গাড়ির প্রযুক্তিগত গতিবিধি পাবেন বলে আশা করা হচ্ছে। তারপরে চাকরির সুরক্ষার সময় তিনি বৈদ্যুতিক যানবাহন বিকাশের জন্য তার নীতিগত অগ্রাধিকারগুলি সম্পর্কে মন্তব্য করবেন।
এই সফরে বাইডেনের সাথে যোগ দেবেন মিশিগান গভর্নর গ্রেচেন হুইটমার, ইউএডব্লিউ প্রেসিডেন্ট ররি গাম্বল এবং মিশিগান প্রতিনিধি দলের বেশ কয়েকজন ডেমোক্রেটিক সদস্য যেমন ডেনজেল, হোলির এলিসা স্লটকিন, সাউথফিল্ডের ব্রেন্ডা লরেন্স, ব্লুমফিল্ড টাউনশিপের অ্যান্ডি লেভিন, ফ্লিন্ট টাউনশিপের ডান কিলডি। এবং রচেস্টার হিলসের হ্যালি স্টিভেন্স। তাদের অফিস দ্য নিউজকে এই তথ্য জানিয়েছে।
বাইডেনের সুস্পষ্ট অবকাঠামো প্রস্তাবের লক্ষ্য দেশজুড়ে অর্ধ মিলিয়ন চার্জিং স্টেশনগুলির একটি নেটওয়ার্ক তৈরি করা; সাশ্রয়ী মূল্যের ইভি কিনতে নতুন ভোক্তা প্রেরণা বৃদ্ধি এবং বাস্তবায়ন; কারখানার পুনর্র্নিমাণের জন্য তহবিল অনুদান; মাঝারি এবং ভারী শুল্কযুক্ত যানবাহন সহ ইভি তৈরির জন্য ট্যাক্স ক্রেডিট সরবরাহ করা; ভর্তুকি গবেষণা এবং নতুন প্রযুক্তির বিকাশ; মার্কিন যুক্তরাষ্ট্র এবংআরও অনেক কিছুতে বিল্ডিং ব্যাটারি এবং অর্ধপরিবাহী কারখানাগুলিকে উৎসাহিত করা।

Source : http://detroitnews.com

 


 

এ জাতীয় আরো খবর