রবিবার, জুন ১৩, ২০২১

নাঈমকে নিয়ে তৃতীয় ওয়ানডের দল ঘোষণা বাংলাদেশের

  • নিজস্ব প্রতিবেদক :
image

ঢাকা, ২৬ মে (ঢাকা পোস্ট) : প্রথম দুই ওয়ানডেতে জিতে বাংলাদেশ সিরিজ নিশ্চিত করেছে ইতোমধ্যেই। প্রথমবারের মতো ওয়ানডেতে সিরিজ হারিয়েছে শ্রীলঙ্কাকে। ঘরের মাঠে তিন ম্যাচ সিরিজের শেষটিতে শুক্রবার সফরকারীদের মুখোমুখি হবে তামিম ইকবালের দল। এই ম্যাচের জন্য বাংলাদেশের স্কোয়াডে অন্তর্ভুক্ত হয়েছেন ওপেনার নাঈম শেখ।

সিরিজ জয় নিশ্চিত হওয়ায় গুঞ্জন ছিল শ্রীলঙ্কার বিপক্ষে তৃতীয় ও শেষ ওয়ানডে ম্যাচে থাকবেন না লিটন দাস। তবে তাকে দলে রেখেছেন নির্বাচকরা। মাথায় আঘাত পাওয়া মোহাম্মাদ সাইফউদ্দিনকে নিয়ে শঙ্কা থাকলেও দলের সঙ্গেই আছেন তিনি। আগের দুই ওয়ানডের জন্য ১৫ সদস্যের দল ঘোষণা করেছিল বিসিবি। শেষ ওয়ানডেতে তার সঙ্গে যুক্ত করা হয়েছে নাঈম শেখকে। আগে স্ট্যান্ডবাই হিসেবে দলের সঙ্গেই ছিলেন তিনি।
নাঈম দলে ফেরায় কাউকেই বাদ পড়তে হয়নি। আগের ম্যাচে একাদশে জায়গা হারানো মোহাম্মদ মিঠুনকেও ধরে রেখেছে টিম ম্যানেজমেন্ট। তবে নাঈমের স্ট্যান্ডবাই থেকে মূল স্কোয়াডে ফেরা লিটনের জন্য ভালো বার্তা দিচ্ছে না। সিরিজ শুরুর আগে থেকেই লিটনকে নিয়ে সমালোচনা। যোগ্যতা প্রমাণ দিতে ব্যর্থ হয়েছেন আগের দুই ম্যাচে। 
প্রথম ম্যাচে শূন্য হাতে ফেরার পর দ্বিতীয় ম্যাচে রানের দেখা পেয়েও ইনিংস বড় করতে পারেননি, ফিরেছেন ২৫ রান করে। গুঞ্জন আছে দলের সঙ্গে থাকলেও শেষ ম্যাচে একাদশে জায়গা হারাবেন লিটন। তার পরিবর্তে ওপেনিংয়ে নাঈমকে পরখ করে দেখবে টাইগার টিম ম্যানেজমেন্ট।
বাংলাদেশ দল : তামিম ইকবাল (অধিনায়ক), লিটন দাস, নাঈম শেখ, সাকিব আল হাসান, মুশফিকুর রহিম, মোহাম্মদ মিঠুন, মাহমুদউল্লাহ, আফিফ হোসেন, মেহেদী হাসান মিরাজ, মোহাম্মদ সাইফউদ্দিন, তাসকিন আহমেদ, মোস্তাফিজুর রহমান, সৌম্য সরকার, মোসাদ্দেক হোসেন, শেখ মেহেদী হাসান, শরিফুল ইসলাম।


 

এ জাতীয় আরো খবর