রবিবার, সেপ্টেম্বর ২৬, ২০২১

রাজ্যে সবার কাছে দ্রুতগতির ইন্টারনেট পৌছানোর নির্দেশ হুইটমারের

  • সুপ্রভাত মিশিগান ডেস্কঃ
image

ডেট্রয়েট, ৩ জুন : গভর্নর গ্রেচেন হুইটমার গতকাল বুধবার বিকেলে ডেট্রয়েটে মিশিগান হাই স্পিড ইন্টারনেট অফিস প্রতিষ্ঠা করেছেন। সেই সাথে তিনি রাজ্য জুড়ে এর প্রসার ঘটানোর জন্য একটি নির্দেশিকায় সই করেন।

এই নতুন নির্বাহী নির্দেশকে ডিজিটাল সাক্ষরতার উন্নতি করতে উচ্চ গতির ইন্টারনেটকে আরও সাশ্রয়ী ও প্রবেশগম্য করার ডিজাইন করা হয়েছে। হুইটমার বুধবার দক্ষিণ-পূর্ব মিশিগানের বয়েজ অ্যান্ড গার্লস ক্লাবে এ কথা বলেছেন, যেখানে তিনি নতুন আদেশে স্বাক্ষর করেন।
"ইন্টারনেট অপরিহার্য।" হুইটমার বলেছিলেন। "এটি যে সমালোচনামূলক অবকাঠামো তা নিয়ে কোনও প্রশ্ন নেই।" একটি পৃথক বার্তায় মাইক্রোসফ্ট বলেছে যে এটি ডেট্রয়েট এবং অন্য সাতটি শহরে উচ্চ-গতির ইন্টারনেট অ্যাক্সেস বাড়াতে ডিজাইন করা একটি কর্মসূচি সম্প্রসারণ করছে। এই প্রযুক্তি জায়ান্ট বুধবার জানিয়েছে যে এর এয়ারব্যান্ড ইনিশিয়েটিভ ব্ল্যাক এবং লাতিনো সম্প্রদায়ের মধ্যে সাশ্রয়ী মূল্যের ব্রডব্যান্ড, ডিভাইস এবং অন্যান্য সংস্থান সরবরাহ করতে কাজ করছে।
হুইটমার লেঃ গভর্নর গারলিন গিলক্রিস্ট এর পাশাপাশি দক্ষিণ-পূর্ব মিশিগানের বয়েজ অ্যান্ড গার্লস ক্লাবের সভাপতি এবং সিইও শান উইলসনের সাথে যোগ দিয়েছিলেন, যারা প্রত্যেকে রাজ্য জুড়ে ইন্টারনেট-অ্যাক্সেস বৈষম্যের তীব্রতার বিষয়ে আলোকপাত করেছিলেন। করোনা মহামারির মধ্যে ভার্চুয়াল পদ্ধতিতে কাজ করতে গিয়েই ইন্টারনেটের ধীরগতির প্রমাণ পাওয়া গেছে।
শিক্ষার্থীরা ভার্চুয়াল শিক্ষায় রূপান্তর করতে বাধ্য হওয়ায় করনোভাইরাস মহামারী দ্বারা ইন্টারনেটের বৈষম্যগুলি আরও বেড়েছে, তারা বলেছিল।
গিলক্রিস্টের মতে, ২০২০ সালের মার্চ মাসে স্কুলগুলি ভার্চুয়াল শিক্ষায় কাজ শুরু করলে মিশিগানের ৪১৯,০০০ শিশু উচ্চ-গতির ব্রডব্যান্ড ইন্টারনেট ব্যবহার করতে পারত না। "আমার পক্ষে সবচেয়ে বড় চ্যালেঞ্জ (ভার্চুয়াল লার্নিং) ছিল ইন্টারনেট ছিল সময় নির্ধারণ করা," নগরীর পশ্চিম পাশে কোডি হাই স্কুলের সিনিয়র উইলিয়াম শোম্যান বলেছিলেন। "যখন আমার ইন্টারনেট সংযোগ হারাবে তখন আমি আমার কার্যভারের কিছু অংশ হারাব।"
এমআইএইচিকে শ্রম ও অর্থনৈতিক সুযোগ অধিদফতরের অভ্যন্তরে স্থাপন করা হবে, যা "এমআইআইআইকে আমাদের রাজ্যের প্রতিটি বাড়িতে এবং ব্যবসায়ে সেবা দিতে প্রয়োজনীয় অবকাঠামোগত বিকাশ করতে সহায়তা করার জন্য ভাল অবস্থানে রয়েছে," এক বিবৃতিতে বলা হয়েছে। হুইটমারের মতে, এমআইএইচআই বাস্তবায়ন হাজার হাজার উচ্চ-বেতনের চাকরি তৈরি করবে, যেহেতু মিশিগান একই ফাইবার-অপটিক কেবলের একটি বড় প্রস্তুতকারক যা ইন্টারনেট অ্যাক্সেস প্রসারিত করতে ব্যবহৃত হবে।
"একসাথে মিশিগানের প্রতিটি বাড়ি এবং ব্যবসায়ীরা সাশ্রয়ী মূল্যের, নির্ভরযোগ্য উচ্চ-গতির ইন্টারনেটের অ্যাক্সেস পেয়েছে যা তাদের চাহিদা মেটাবে তা নিশ্চিত করব," হুইটমার বলেছিলেন।

Source & Photo: http://detroitnews.com


 

এ জাতীয় আরো খবর