রবিবার, জুন ১৩, ২০২১

হেফাজতের নতুন কমিটি ঘোষণা আজ

  • নিজস্ব প্রতিবেদক :
image

ঢাকা, ৭ জুন (ঢাকা পোস্ট)  : সংবাদ সম্মেলন ডেকেছে হেফাজত ইসলাম। সংগঠনের কেন্দ্রীয় কমিটি ঘোষণা করতে সোমবার (৭ জুন) এ সংবাদ সম্মেলন ডাকা হয়েছে। রোববার (৬ জুন) ঢাকা পোস্টকে বিষয়টি নিশ্চিত করেছেন হেফাজত ইসলামের বিলুপ্ত কমিটির সহ-সাংগঠনিক সম্পাদক মীর ইদরিস।

তিনি বলেন, আগামীকাল (সোমবার) রাজধানীর খিলগাঁও মাখজানুল উলুম মাদরাসায় হেফাজতের নতুন কমিটি ঘোষণা করা হবে। কমিটিতে কারা আছেন তা হেফাজতের আমির ও মহাসচিব জানেন। কমিটি ঘোষণার সময় হেফাজতের আমির জুনায়েদ বাবুনগরী উপস্থিত না থাকার সম্ভাবনা বেশি বলেও জানান তিনি।
জানা গেছে, মাওলানা জুনায়েদ বাবুনগরীকে আমির ও মাওলানা নুরুল ইসলাম জিহাদিকে মহাসচিব করে ৩৮ সদস্য বিশিষ্ট কেন্দ্রীয় কমিটি ঘোষণা হতে পারে। এতে নায়েবে আমিরের পদে মাওলানা আতাউল্লাহ হাফেজ্জী, মাওলানা আবদুল হক মোমেনশাহী, মাওলানা সালাহ উদ্দিন নানুপুরী, অধ্যক্ষ মিজানুর রহমান চৌধুরী (দেওনার পীর), মাওলানা মুহিবুল হক (গাছবাড়ি, সিলেট), মাওলানা ইয়াহইয়া (হাটহাজারী মাদরাসা), মাওলানা আব্দুল কুদ্দুস (ফরিদাবাদ মাদরাসা), মাওলানা তাজুল ইসলাম (পীর সাহেব, ফিরোজ শাহ), মাওলানা ওবায়দুর রহমান মাহবুব (চরমোনাই পীরের দল ইসলামী আন্দোলন বাংলাদেশ-এর মেয়র প্রার্থী, বরিশাল), মুফতি জসিম উদ্দিন (হাটহাজারী) এবং মুহাম্মদ আইয়ূব বাবুনগরীর নাম রয়েছে বলেও জানা গেছে।
এছাড়া যুগ্ম মহাসচিব পদে রয়েছেন- মাওলানা সাজেদুর রহমান (ব্রাহ্মণবাড়িয়া), মাওলানা আবদুল আউয়াল (নারায়ণগঞ্জ), মাওলানা আরশাদ রহমানী (বসুন্ধরা, ঢাকা), মাওলানা লোকমান হাকিম (চট্টগ্রাম) এবং মাওলানা আনোয়ারুল করীম (যশোর)। সহকারী মহাসচিব পদে আবু তাহের নদভী (পটিয়া) ও মাওলানা মো. ইউসুফকে (প্রয়াত আমির আহমদ শফীর বড় ছেলে) রাখা হয়েছে।
সাংগঠনিক সম্পাদক পদে মাওলানা মীর ইদরিস (চট্টগ্রাম), সহকারী সাংগঠনিক সম্পাদক পদে মাওলানা মাসুদুল করিম (টঙ্গী গাজীপুর) ও শামসুল ইসলাম জিলানীর (কুমিল্লা) নাম শোনা যাচ্ছে।
কমিটিতে মামুনুল হক, আজিজুল হক ইসলামবাদীসহ বিতর্কিত নেতারা বাদ পড়তে যাচ্ছেন বলে জানা গেছে। এছাড়া প্রয়াত আল্লামা আহমদ শফীর ছোট ছেলে আনাস মাদানীকেও কমিটিতে রাখা হয়নি বলে শোনা যাচ্ছে।
গত ২৬ এপ্রিল হেফাজতের কমিটি ভেঙে দেন জুনায়েদ বাবুনগরী। এর কয়েক ঘণ্টার মাথায় নিজেকে আহ্বায়ক করে পাঁচ সদস্যের কমিটি ঘোষণা করা হয়।


 

এ জাতীয় আরো খবর