রবিবার, জুন ১৩, ২০২১

বিউমন্ট : রক্তের ঘাটতি রোগীদের পরিচর্যার জন্য হুমকিস্বরূপ

  • সুপ্রভাত মিশিগান ডেস্কঃ
image

সাউথফিল্ড, ৮ জুন : বিউমন্ট হেলথ রক্তদানের জন্য অনুরোধ করেছে। দেশব্যাপী রক্ত সরবরাহের ঘাটতির কারণে রোগীদের সেবা করা সম্ভব হচ্ছে না। রোগীদের জীবনের জন্য হুমকি হয়ে উঠছে এই রক্তের ঘাটতি। সার্জারি করা রোগীদের পাশাপাশি ট্রমা রোগীদের ক্ষেত্রেও এই ঘাটতি গুরুতর এবং অনেকেই ক্যান্সার বা দীর্ঘস্থায়ী স্বাস্থ্যের জন্য চিকিৎসা করছেন বলে কর্মকর্তারা জানিয়েছেন।

মিশিগানের বৃহত্তম এই আটটি হাসপাতালের সমন্বিত স্বাস্থ্য ব্যবস্থাটি এই সপ্তাহে এবং আগামী সপ্তাহের গোড়ার দিকে গ্রোস পয়েন্ট, ট্রয় এবং ট্রেনটনে রক্ত সঞ্চালনের পরিকল্পনা করেছে। এটি অ্যাপয়েন্টমেন্ট দ্বারা অনুদানের সময়সূচীও নির্ধারণ করেছে। কর্মকর্তারা বলছেন, মহামারী চলাকালীন রক্তদানের হার হ্রাস এবং কোভিড -১৯-এর কারণে বিলম্বিত সার্জারি চিকিৎসা পুনরায় শুরু করার সাথে সাথে দেশব্যাপী রক্তের মারাত্মক সংকট দেখা দিয়েছে।
সংবাদ বিজ্ঞপ্তিতে বলা হয়েছে, বিউমন্ট হাসপাতালগুলোতে এখন গাড়ি দুর্ঘটনা ও আঘাতের ঘটনা বৃদ্ধি পেয়েছে। কারণ মানুষ এখন ঘরের বাইরে বের হয়েছেন। “আমাদের রোগীদের সহানুভূতিশীল এবং অসাধারণ যত্ন প্রদান অব্যাহত রাখতে আমরা রক্ত সরবরাহকারীদের সাথে রক্তের সরবরাহ স্থিতিশীল করতে ও বাড়াতে আন্তরিকতার সাথে কাজ করে যাচ্ছি। এই প্রক্রিয়া শেষ করতে কয়েক সপ্তাহ সময় লাগবে বলে আশা করা হচ্ছে," বিওমন্ট হেলথের নির্বাহী ভাইস প্রেসিডেন্ট এবং চিফ অপারেটিং অফিসার ক্যারলিন উইলসন বিজ্ঞপ্তিতে এসব কথা বলেছেন।
তিনি বলেন, “আমরা আমাদের বিউমন্ট স্বাস্থ্যসেবা বীরদের তাদের সম্প্রদায়গুলিকে সহায়তা করার জন্য তাদের নিজস্ব রক্তদান করতে বলছি। আমরা জনগণকেও তাদের নিজের রক্তদান করে এই প্রচেষ্টা সফল করার জন্য বলছি। "
অনুদান প্রক্রিয়া সম্পন্ন করতে নিবন্ধকরণ, সংক্ষিপ্ত মেডিক্যাল স্ক্রিনিং এবং রক্ত সংগ্রহসহ এক ঘন্টা সময় নেয়।
দাতারা অবশ্যই ড্রাইভারের লাইসেন্সের মতো একটি ফটো আইডি দেখান। রক্তদানের সময় অবশ্যই মাস্ক পরতে হবে।  কোভিড -১৯ ভ্যাকসিনের প্রথম বা দ্বিতীয় ডোজ পাওয়ার পরে রক্তদাতাদের রক্তদানের জন্য ৪৮ ঘন্টা অপেক্ষা করতে হবে।

আসন্ন রক্ত ড্রাইভ:
বিউমন্ট হাসপাতাল, গ্রস পয়েন্ট
মঙ্গলবার, ১৫ জুন : সকাল সাড়ে ১০ টা থেকে দুপুর আড়াইটা পর্যন্ত।

কনলিলি অডিটোরিয়াম
বিউমন্ট হাসপাতাল, ট্রয়
বুধবার, জুন ১৬ : দুপুর ২ থেকে রাত ৮ টা।
শ্রেণিকক্ষ ১-৪

বিউমন্ট হাসপাতাল, ওয়েন
শুক্রবার, ২৫ জুন : সকাল ৯ টা থেকে দুপুর ৩ টা ।
দ্বিতীয় তলার সম্মেলন কক্ষ

বিউমন্ট হাসপাতাল, ট্রেনটন
সোমবার ২৮ জুন : সকাল ১০ টা থেকে দুপুর ১ টা

বিউমন্ট সার্জারি সেন্টার - ট্রেনটন
সম্মেলন কক্ষ-২২০
ফোন : 866-MI-BLOOD  নম্বরে  অ্যাপয়েন্টমেন্ট করা যেতে পারে। সময়সূচি অনুসারে আসলে অ্যাপয়েন্টমেন্ট ছাড়াও দেওয়া যেতে পারে। আরও তথ্যের জন্য versiti.org. দেখুন।

Source & Photo: http://detroitnews.com


 

এ জাতীয় আরো খবর