রবিবার, জুন ১৩, ২০২১

শিক্ষার্থীদের ভ্যাকসিন নিতে প্রচারণায় নেমেছেন মার্কিন শিক্ষা সচিব

  • সুপ্রভাত মিশিগান ডেস্কঃ
image

ছবি : পিক্সাবে

ডেট্রয়েট, ৯ জুন : তরুণদের কোভিড -১৯ ভ্যাকসিন নিতে উৎসাহিত করতে এবং বাইডেন প্রশাসনের নেওয়া উদ্যোগ দু'বছর বিনামূল্যে কলেজে পড়ার সুযোগের বিষয়টি স্পষ্টভাবে তুলে ধরতে মার্কিন শিক্ষা সচিব মিগুয়েল কার্ডোনা গতকাল মঙ্গলবার ডিয়ারবর্ন এবং ওয়ারেনের কমিউনিটি কলেজগুলো পরিদর্শন করেছেন।

কার্ডোনার মিশিগানে প্রথম সফরের মধ্যে হেনরি ফোর্ড কলেজের একটি স্টপ অন্তর্ভুক্ত  ছিল। তিনি কলেজটির ভ্যাকসিন ক্লিনিকটি পরিদর্শন করবেন এবং সম্প্রদায়ের সদস্য এবং কলেজ নেতাদের সাথে কথা বলেছেন। তারপরে তিনি ম্যাকম্ব কমিউনিটি কলেজে যান। সেখানে উপস্থিত ছিলেন মার্কিন কংগ্রেসম্যান অ্যান্ডি লেভিন। ডি-ব্লুমফিল্ড টাউনশিপের স্কুলটিও পরিদর্শন করেন তারা।
কার্ডোনা শিক্ষা বিভাগের কোভিড-১৯ কলেজ চ্যালেঞ্জ প্রচার করছেন, যার উদ্দেশ্য উচ্চশিক্ষা প্রতিষ্ঠানগুলিকে তাদের সম্প্রদায়কে করোনাভাইরাসের বিরুদ্ধে টিকা দেওয়ার জন্য কাজ করার অঙ্গীকার নিতে উৎসাহিত করা। ইতিমধ্যে তিনি সারা দেশে ৩৫০টি কলেজ যোগদান করেছেন যার মধ্যে নয়টি কমিউনিটি কলেজ, দুটি উপজাতীয় কলেজ এবং মিশিগানের ১৫টি পাবলিক বিশ্ববিদ্যালয় রয়েছে। ডেট্রয়েট নিউজকে দেওয়া এক টেলিফোনে সাক্ষাৎকারে কার্ডোনা বলেন, "আমরা জানি যে সারা দেশে আমাদের অনেক লোক এই ভয়াবহ মহামারী থেকে মুক্তি পেতে অংশ নিতে চান।"।" তিনি আরও বলেন, "আমরা জানি যে এই ‘কলেজ চ্যালেঞ্জ’ যতটা সম্ভব দেশজুড়ে বেশি লোককে টিকা দেওয়ার সাধারণ লক্ষ্য অর্জনে সহায়তা করবে।"

Source : http://detroitnews.com


 

এ জাতীয় আরো খবর