রবিবার, জুন ১৩, ২০২১

জুলাই মাসে আই-২৭৫ এ ৪ বছরের নির্মাণ কাজ চালু হচ্ছে

  • সুপ্রভাত মিশিগান ডেস্কঃ
image

ডেট্রয়েট, ৯ জুন : আই-২৭৫ এ গাড়ির চালকরা শীঘ্রই কমলা রঙের ব্যারেল এবং সম্ভবত ট্র্যাফিক বিলম্ব দেখতে পাবেন। জুলাইয়ের শুরুতে, আই -২৭৫-তে ৬ মাইল থেকে ইউরেকা পর্যন্ত কেবল দুটি লেন খোলা থাকবে। ইউরেকা থেকে উইল কার্লটন পর্যন্ত কেবল একটি লেন খোলা থাকবে।
মূলত, মিশিগান পরিবহণ অধিদফতরের আই-২৭৫ এবং আই-৯৪ র‌্যাম্প বন্ধ করার পরিকল্পনা ছিলনা, তবে সেই পরিকল্পনাগুলি পরিবর্তিত হয়েছে। এই বছর সাউথবাউন্ড আই-২৭৫- থেকে ইস্টবাউন্ড আ -৯৪, ওয়েস্টবাউন্ড আই-৯৪ থেকে সাউথবাউন্ড আই-২৭৫ এবং নর্থবাউন্ড আই-২৭৫ থেকে ওয়েস্টবাউন্ড আই -৯৪-র তিনটি র‌্যাম্প বন্ধ করার পরিকল্পনা রয়েছে।
মূল পরিকল্পনায় বিমানবন্দরে যাওয়ার পথে উভয় দিকে চালককে সামঞ্জস্যপূর্ণ অবস্থায় আনতে র‌্যাম্পগুলি বন্ধ না করার কথা ছিল। তবে এ বিষয়ে বলা হয়েছে যে সেতুটির প্রস্থ এতো কম যে নির্মাণ কাজ নিরাপদে সম্পাদন করা এবং এক লেনের ট্রাফিক ব্যবস্থা পরিচালনা খুবই কঠিন।
অস্থায়ী র‌্যাম্পগুলি তৈরির লক্ষ্যে এখনও পরিকল্পনা রয়েছে, তবে এবারের পরিকল্পনায় এগুলো তৈরি করা সম্ভব নয়। মহাসড়কের ২৪ মাইল এবং ৬৫ টি সেতু পুনর্নিমাণের পরিকল্পনায় এটি তিন থেকে চার বছর সময় লাগবে।  এটি গত দশ বছর বা এর বেশি সময় ধরে প্রধান একটি সমস্যা হয়ে দাঁড়িয়েছে।
সূত্র : এবিসি নিউজ ডেট্রয়েট।


 

এ জাতীয় আরো খবর