রবিবার, জুন ১৩, ২০২১

প্রথম শ্রেণির স্ট্যাম্পের দাম ৫৮ সেন্টে উন্নীত করার পরিকল্পনা ডাক বিভাগের

  • সুপ্রভাত মিশিগান ডেস্কঃ
image

ওয়াশিংটন, ৯ জুন : মার্কিন ডাক বিভাগ জানিয়েছে যে তারা প্রথম শ্রেণির স্ট্যাম্পের দাম ৫৫ সেন্ট থেকে ৫৮ সেন্টে উন্নীত করার পরিকল্পনা করেছে। কারণ মেইলের পরিমাণ আগের চেয়ে কমেছে এবং আয়ও কমেছে। ডাক পরিষেবা একটি সংবাদ বিজ্ঞপ্তিতে জানিয়েছে, প্রথম শ্রেণীর স্ট্যাম্পে ৬.৮% বৃদ্ধির প্রস্তাব ডাক নিয়ন্ত্রক কমিশনের কাছে সম্প্রতি দায়ের করা হয়েছে। এটি ২৯ আগস্ট থেকে কার্যকর হবে। ব্লুমবার্গ নিউজের বরাতে দি ডেট্রয়েট নিউজ এ খবর দিয়েছে।

দীর্ঘমেয়াদি ঘাটতির পরে আর্থিক অবস্থা স্থিতিশীল করতে মার্চ মাসে ডাক পরিষেবা ধীরগতির সরবরাহের সময়সূচি এবং অন্যান্য পরিবর্তনগুলো ঘোষণা করে।  ঘোষিত হারের পরিবর্তনগুলো "একটি যৌক্তিক মূল্যের ক্ষেত্রে সাহায্য করবে যা আমাদের কার্যকর এবং প্রতিযোগিতামূলক রাখতে সক্ষম করে তুলবে," বলেছেন পোস্ট মাস্টার জেনারেল লুই ডি জয়।
লেক্সিংটন ইনস্টিটিউটের সিনিয়র ফেলো পল স্টিডলার বলেছেন, ডাক নিয়ন্ত্রক কমিশন বৃদ্ধির প্রস্তাবের বিরোধিতা করবে না এবং এটি করার ক্ষমতা সীমিত। "অনেক রাজনীতিবিদ এবং ভোক্তা গোষ্ঠী রয়েছে যা এই সমস্যাটি নিয়ে ক্ষুব্ধ, বিশেষত অন-টাইম মেল সরবরাহের পরিষেবা এত দুর্বল হওয়ার কারণে," স্টিডলার একটি ই-মেইল বার্তায় বলেছেন। ডি জয়ের ব্যয় সংকোচনের চেষ্টায় ওভারটাইম এবং ডেলিভারি ট্রাকগুলির মাধ্যমে অতিরিক্ত ট্রিপ কাটানোর পরে গত বছর মেল ডেলিভারি আস্তে আস্তে থেকে কমে যায়।


 

এ জাতীয় আরো খবর