বুধবার, জুলাই ২৮, ২০২১

ডাক বাহকের ওপর কুকুরের আক্রমণ শীর্ষ দশ শহরের মধ্যে স্থান পেল ডেট্রয়েট

  • সুপ্রভাত মিশিগান ডেস্কঃ
image

ওক পার্কে  চিঠি বিলি করছেন মার্কিন পোস্টাল সার্ভিসের লেটার ক্যারিয়ার ডাভন্টে জ্যাকসন/(Photo : Clarence Tabb Jr, The Detroit News)   

ওয়াশিংটন, ১১ জুন : যুক্তরাষ্ট্রের ডাক পরিষেবা বিভাগ গত বছরের জন্য ডাক কর্মীদের উপর কুকুরের হামলার ক্ষেত্রে শীর্ষ দশ শহরের মধ্যে ডেট্রয়েটকে তালিকাভুক্ত করেছে। এর মধ্যে ছোট থেকে বড় আক্রমণের সবগুলোই যুক্ত হয়েছে। অনেকে গুরুতর আহত হয়েছেন।
ডাক সার্ভিসের তথ্য অনুযায়ী, সান দিয়েগো এবং ডেট্রয়েট যৌথভাবে দশ নাম্বারে আছে। ২০২০ সালে প্রতিটি শহরে ৩৫ টি কুকুরের আক্রমণের ঘটনা ঘটেছে। ডেট্রয়েটে হামলার সংখ্যা বাড়ছে, ২০১৯ সাল থেকে ৩৫% বৃদ্ধি পেয়েছে, যখন ডাক ক্যারিয়াররা শহরে ২৬ টি কুকুরের আক্রমণের কথা জানিয়েছিল।
রাজ্যজুড়ে হামলার সংখ্যাও বাড়ছে। মিশিগানে গত বছর ২৫৩ টি হামলার ঘটনা ঘটেছিল। ২০১৯ সালে ছিল ২৩৭ টি। অর্থাৎ এক বছরে ৭% বেড়েছে। ডাক বাহকদের উপর কুকুরের আক্রমণে রাজ্যের মধ্যে সপ্তম স্থানে রয়েছে মিশিগান। মিশিগান, ক্যালিফোর্নিয়া, টেক্সাস, ওহিও, নিউ ইয়র্ক, পেনসিলভেনিয়া এবং ইলিনয়কে পিছনে ফেলেছে।
ডাক সার্ভিসের তথ্য অনুযায়ী, মিশিগানের অন্যান্য শহরে সর্বাধিক কুকুরের আক্রমণে ফ্লিন্ট (১৫টি আক্রমণ, র্যাঙ্কড নম্বর-২৩) গ্র্যান্ড র্যাপিডস (আট), রয়েল ওক এবং সাগিনাও (৭টি) এবং ব্যাটেল ক্রিক এবং জ্যাকসন (৬টি) অন্তর্ভুক্ত ছিল। দেশব্যাপী, ডাক কর্মীদের উপর কুকুরের আক্রমণ সামান্য বেড়েছে, ২০১২ সালের ৫,৮০৩ এর তুলনায় ২০২০ সালে ৫,৮৫৬ টি হামলার খবর পাওয়া গেছে।
৩০ বছর ধরে বার্মিংহামে চিঠির বাহক হিসাবে দায়িত্ব পালন করা জেমস হান্টার বলেছিলেন যে, তিনি তার পথে অন্তত দেড় ডজনবার কুকুরের দ্বারা আক্রমণের শিকার হয়েছেন, তবে ডাক পরিষেবা কর্তৃক প্রদত্ত প্রশিক্ষণের জন্য তাকে কখনই কামড়াতে পারেনি। হান্টার বলেন, ‘কুকুরের আক্রমণে আঘাত পাওয়ার সবচেয়ে খারাপ জিনিসটি হচ্ছে আপনার হৃদয় স্পন্দন বেড়ে যাবে এবং আতংকের মধ্যে থাকতে হয়। আর স্থির হতে অনেক সময় লাগে। "এবং তারপরে আপনি পাগল হয়ে যাবেন। গ্রাহকরা জানেন তার একটি কুকুর আছে যা সম্ভবত এটি করতে পারে। আপনার কুকুরগুলিকে জোঁকের নিচে বা কোনও কিছুর পিছনে রাখুন।"
ডাক পরিষেবা কুকুরের কামড় প্রতিরোধ এবং শনিবার থেকে শুরু হওয়া বার্ষিক জাতীয় কুকুর কামড় সচেতনতা সপ্তাহ পালন করতে যাচ্ছে। জনসেবা প্রচারণার মাধ্যমে কীভাবে চিঠি বাহককে সুরক্ষিত রাখতে পারে তা প্রচার করার চেষ্টা করছে। এই বছরের থিম হ'ল ‘সচেতন হন: যে কোনও কুকুর কামড় দিতে পারে।’ ইউএসপিএসের ভারপ্রাপ্ত কর্মচারী সুরক্ষা ও স্বাস্থ্য সচেতনতা ব্যবস্থাপক জেমি সিভেলো এক বিবৃতিতে বলেছেন, "কুকুরগুলি তাদের জঞ্জাল রক্ষায় কাজ করতে পারে এমন স্বভাবজাত প্রাণী এবং তাই এই প্রচার সম্পর্কে জনগণকে অবহিত করা গুরুত্বপূর্ণ।"

Source & Photo: http://detroitnews.com


 

এ জাতীয় আরো খবর