বুধবার, জুলাই ২৮, ২০২১

ইসলামি বক্তা আবু ত্ব-হা নিখোঁজ

  • নিজস্ব প্রতিবেদক :
image

রংপুর, ১৩ জুন (ঢাকা পোস্ট) : রংপুরে ওয়াজ মাহফিল শেষে ঢাকায় বাসার ফেরার পথে আলোচিত ইসলামি বক্তা আবু ত্ব-হা মোহাম্মদ আদনান নিখোঁজ হয়েছেন বলে অভিযোগ উঠেছে। 

এছাড়াও তার সঙ্গে নিখোঁজ হয়েছেন আব্দুল মুহিত, মোহাম্মদ ফিরোজ ও গাড়িচালক আমির উদ্দীন। তাদের পরিবারের পক্ষ থেকে অভিযোগ করা হচ্ছে, নিখোঁজ হওয়ার পর থানায় সাধারণ ডায়েরি (জিডি) করতে গেলে পুলিশ তা নেয়নি। রোববার (১৩ জুন) বিকেলে নিখোঁজ আবু তোহা মোহাম্মদ আদনানের শ্যালক জাকারিয়া হোসেন বিষয়টি ঢাকা পোস্টকে নিশ্চিত করেছেন।
তিনি বলেন, বৃহস্পতিবার রংপুর থেকে ঢাকার উদ্দেশে রওনা দেন আবু ত্ব-হা ও তার সঙ্গীরা। পরে গাবতলী থেকে তারা নিখোঁজ হন বলে জানতে পেরেছি। সর্বশেষ রাত ২টা ৩৬ মিনিটে যখন আবু ত্ব-হার সঙ্গে যোগাযোগ হয়, তখন তিনি ঢাকার গাবতলীতে ছিলেন। এরপর থেকে তাদের সবার মোবাইল ফোন বন্ধ পাওয়া যায়। এখন পর্যন্ত তাদের অবস্থান সম্পর্কে কোনো তথ্য জানা যায়নি।
তিনি বলেন, নিখোঁজের পরদিন শুক্রবার আবু ত্ব-হার স্ত্রী দারুসসালাম থানায় লিখিত অভিযোগ করতে গেলেও তা গ্রহণ করা হয়নি।
আবু ত্ব-হার পরিবারের অভিযোগের বিষয়ে দারুসসালাম জোনের সহকারী পুলিশ কমিশনার মিজানুর রহমান ঢাকা পোস্টকে বলেন, নিখোঁজের পরিবার কোনো অভিযোগ করেনি। আর অভিযোগ যদি না নেওয়া হয়ে থাকে, তাহলে তারা থানায় এলে অভিযোগ নেওয়া হবে।
এ বিষয়ে দারুস সালাম থানার অফিসার ইনচার্জ (ওসি) তোফায়েল আহমেদ ঢাকা পোস্টেকে বলেন, শুক্রবার তার পরিবারের লোকজন তাকে খুঁজতে এসেছিল থানায়। কিন্তু তারা কোনো ধরনের লিখিত অভিযোগ করেনি। লিখিত অভিযোগ পেলে আমরা প্রয়োজনীয় ব্যবস্থা নেব।


 

এ জাতীয় আরো খবর