বুধবার, জুলাই ২৮, ২০২১

ঐতিহ্যের লড়াইয়ে আবাহনীর সর্বোচ্চ সংগ্রহ

  • স্পোর্টস ডেস্ক
image

ঢাকা, ২০ জুন (ঢাকা পোস্ট) : দুই দল মোহামেডান স্পোর্টিং ক্লাব আর আবাহনী লিমিটেডের মধ্যকার ঐতিহ্যের লড়াই এখন কাগজকলমেই সীমাবদ্ধ। হারানো সেই জৌলুশ একটু হলেও প্রাণ পেয়েছে চলমান ঢাকা প্রিমিয়ার ডিভিশন ক্রিকেট লিগে। লিগ পর্বে দুই দলের মুখোমুখি লড়াই উত্তাপ ছড়ায় মাঠের বাইরেও। সাকিব আল হাসানের স্টাম্প কাণ্ডের পর এখন মোহামেডান-আবাহনী ম্যাচ আলোচনার খোরাক।

সুপার লিগে এসে মোহামেডান অবশ্য খানিক রঙ হারিয়েছে। দলের অধিনায়ক ও সবচেয়ে বড় তারকা সাকিব ছুটি নিয়ে যুক্তরাষ্ট্রে গেছেন পরিবারের কাছে। হাতের ইনজুরিতে ছিটকে গেছেন জাতীয় দলের আরেক ক্রিকেটার তাসকিন আহমেদ। এই দুই তারকাকে ছাড়াই আজ (রোববার) আবাহনীর মুখোমুখি হয়েছে সাদাকালোরা। এই ম্যাচে আগে ব্যাট করে রান পাহাড় জমা করেছে আকাশি-নীলরা। 
অধিনায়ক মুশফিকুর রহিমের ফিফটিতে ১৯৩ রানের সংগ্রহ পেয়েছে আবাহনী। এটি চলতি ডিপিএলে এখনো পর্যন্ত দলীয় সর্বোচ্চ ইনিংস। আগের সর্বোচ্চ ইনিংসটিও ছিল আবাহনীর, শানপুকুরের বিপক্ষে ১৮৩ রান। আবাহনীর হয়ে মুনিম শাহরিয়ার ৪৩, নাজমুল হোসেন শান্ত ২৭, নাইম শেখ ২৪ ও অধিনায়ক মুশফিক ৫৭ রানে অপরাজিত থাকেন। মোহামেডানের হয়ে রুয়েল মিয়া ও আসিফ হাসান ৩টি করে উইকেট নেন।
সাকিব-তাসকিনবিহীন ম্যাচে টস জিতে শুরুতে আবাহনীকে ব্যাটিংয়ের আমন্ত্রণ জানান মোহামেডান অধিনায়ক শুভাগত হোম। এই ম্যাচ দিয়ে চোট কাটিয়ে ডিপিএলে প্রথমবারের মতো মাঠে নামেন লিটন দাস। আবাহনীর হয়ে ওপেন করতে নেমে রুয়েল মিয়ার বলে আউট হওয়ার আগে ৪ রান করেন তিনি। তবে আরেক ওপেনার মুনিম শাহরিয়ার বেশ সাবলীল ছিলেন। দ্বিতীয় উইকেটে শান্তর সঙ্গে গড়েন ৪৯ রানের জুটি।
শান্ত ঝড়ো শুরুর আভাস দিলেও ইনিংস বড় করতে পারেননি, ১৭ বলে ২৭ রান করে আউট হন তিনি। আক্ষেপে পুড়তে হয়েছে মুনিমকে। ৪৩ রান করে রুয়েলের বলে বোল্ড হন এবারের ডিপিএল দিয়ে আলোচনায় আসা এই ডানহাতি ব্যাটসম্যান। ওপেনিংয়ে জায়গা হারিয়ে মিডল অর্ডারে ব্যাট করতে নামা নাইম আউট হন ২৪ রান করে। তবে এক প্রান্ত আগলে রেখে রানের গতি বাড়ানোর কাজ করে যান মুশফিক। এক ফাঁকে নিজের ফিফটি তুলে নেন এই উইকেটরক্ষক ব্যাটসম্যান।
শেষদিকে আফিফ হোসেনের ১০ ও মুশফিকের ৩২ বলে অপরাজিত ৫৭ রানের কল্যাণে নির্ধারিত ২০ ওভার শেষে ৭ উইকেট হারিয়ে স্কোর বোর্ডে ১৯৩ রানের সংগ্রহ পায় আবাহনী।


 

এ জাতীয় আরো খবর