বুধবার, জুলাই ২৮, ২০২১

পর্যটকরা আসলেও প্রস্তুত নয় মিশিগান

  • সুপ্রভাত মিশিগান ডেস্কঃ
image

ডেট্রয়েট মেট্রো বিমানবন্দর টার্মিনাল/Photo : Daniel Mears, The Detroit News.

রমুলাস, ২১ জুন : করোনা ভাইরাস মহামারীর ধাক্কার পর এখন আক্রান্ত ও মৃত্যুর সংখ্যা কমেছে। টিকাদানের গতিও বেড়েছে। ফলে
পর্যটকরাও আসতে শুরু করেছে মেট্রো ডেট্রয়েটে। কিন্তু তারা এসে ভাড়ার গাড়ি পাচ্ছেন না।
ম্যাকিনাউ সিটি হোটেলগুলিতে রিজার্ভেশন বুক করা হচ্ছে, তবে অপারেটররা বিছানার চাদর অর্ডার করতে পারবেন না। শ্রমিক খুঁজে পাওয়াও কষ্টকর হয়ে দাঁড়িয়েছে। ৪ জুলাই স্বাধীনতা দিবসে পর্যটকরা যে অ্যালকোহল পাবেন সেই নিশ্চয়তাও হোটেলগুলোতে নেই।
মার্কিন যুক্তরাষ্ট্রের বাসিন্দারা কোভিড-১৯ টিকা গ্রহণ করছেন এবং সরকারি বিধিনিষেধও শিথিল করা হয়েছে। তাই ভ্রমণপ্রিয় পর্যটকরা আসতে শুরু করেছেন। মিশিগানের পর্যটনস্পটগুলোতে ভিড় বাড়ছে। দর্শনার্থীরাও ফিরে আসতে খুশি এবং তাদের তাদের চাহিদা পূরণের দাবি জানাচ্ছেন।
"আমরা যে সব পর্যটক পাবো বলে আশা করছি তাদেরকে ম্যানেজ করার জন্য আমরা প্রস্তুত এবং ইচ্ছুকও। এই কথা বলছিলেন জো লেইঘিও যিনি এবং যার পরিবার ম্যাকিনাও সিটির বেশ কয়েকটি রেস্তোঁরা এবং দুই ডজনেরও বেশি হোটেলের মালিক। তার মতে, এসব নির্ভর সার্বিক বিষয় এবং সব মালিকের ওপর। সরবরাহ চেইন ঠিক রাখাটাই গুরুত্বপূর্ণ বলে তিনি মনে করেন।"
ব্যবসা শুরু হচ্ছে, গ্রাহকরা আসছেন এবং পর্যটকরাও আসতে শুরু করেছেন। কিন্তু এসব শুরু করতে সময় লাগে। ২০২০ থেকে বিমান ভাড়া ১২% বেড়েছে, টিকাদান বাড়ায় বিমানের যাত্রী বাড়ছে।  ট্রাফিক বৃদ্ধি পেয়েছে এবং ডেল্টা এয়ার লাইন্স ইনকরপোরেশনের মতো ক্যারিয়ারগুলি তার সময়সূচীতে ফ্লাইট যুক্ত করেছে। ভাড়া গাড়ি দুর্লভ, বছরের শুরুর থেকে এই গাড়ির ভাড়া ৯৫ শতাংশ বেশি। হোটেল মালিকরা শ্রমিক পাওয়ার জন্য সংগ্রাম করছেন।
ব্যবসায়ীয়রা শ্রমিকের এই সংকটের জন্য প্রতি সপ্তাহে সরকারের পক্ষ থেকে ৩০০ ডলার বেকার ভাতা প্রদানের ওপরই দোষ চাপাচ্ছেন। আর সরবরাহকারীরাও কোভিড-১৯ মহামারিতে শাটডাউন ও আবহাওয়া পরিস্থিতিকে দায়ী করে সবকিছুর দাম বাড়িয়ে দিচ্ছেন।

Source & Photo: http://detroitnews.com


 

এ জাতীয় আরো খবর