বুধবার, জুলাই ২৮, ২০২১

ক্ষুদ্র ব্যবসায়ীদের আরো সহযোগিতা দরকার : হুইটমার

  • সুপ্রভাত মিশিগান ডেস্কঃ
image

বক্তব্য রাখেছেন গভর্ণর গ্রেচেন হুইটমার, ফেসবুক

ল্যান্সিং, ১৩ জুলাই : গভর্ণর গ্রেচেন হুইটমার বলেছেন, যদিও মিশিগান সরকার কোভিড-১৯ মহামারীতে ব্যবসায়ে সহযোগিতা করতে ২০টি কর্মসূচি হাতে নিয়েছে,তারপরও ক্ষুদ্র ব্যবসায়ীদের আরো সহযোগিতা করা প্রয়োজন। ডেট্রয়েটে এক সম্মেলনে সোমবার তিনি এই কথা বলেন।
সম্মেলনে ক্ষুদ্র ব্যবসায়ীরা অন্তর্ভুক্ত ছিলেন। ১১টি আঞ্চলিক এবং শিল্প-কেন্দ্রিক সেমিনারে ব্যবসায়ীদের তদের অভিজ্ঞতা বিনিময় করেন যা ব্যবসায়ীদের সহায়তা সংক্রান্ত নীতি গঠনে সহায়তা করতে পারে।
নর্থ রোজডেল পার্ক সিভিক সেন্টারে আয়োজিত সেমিনারের মাধ্যমে ব্যবসায়ীদের সমস্যার গভীরে যাওয়া এবং সেগুলো বোঝার একটা বড় সুযোগ হয়েছিল। "এই মুহুর্তে, আমরা এখানে ডেট্রয়েট এবং আমাদের রাজ্য জুড়ে পরিবার এবং ব্যবসায়ের উপর সত্যই গুরুত্বপূর্ণ এবং দীর্ঘস্থায়ী প্রভাব ফেলার বিষয়ে জানার অভূতপূর্ব সুযোগ পেয়েছি," তিনি বলেছিলেন। "আমরা জানি যে আমরা যদি আজ এখানে উপস্থিত আমাদের অংশীদারদের সাথে একসাথে কাজ করি তবে আমরা এক্ষেত্রে আমরা সফল হতে পারব।" যদি আমরা অর্থনীতির পুনরূদ্ধার প্রচেষ্টা চালিয়ে যেতে পারি, গুরুত্বপূর্ণ অবকাঠামোতে বিনিয়োগ করতে পারি এবং ক্ষুদ্র ব্যবসাকে কাজে লাগাতে পারি।
মহামারীতে সরকারী নির্দেশিত জনস্বাস্থ্য বিধিনিষেধগুলি ক্ষুদ্র ব্যবসায়গুলিকে বাধাগ্রস্থ করেছিল, যদিও গত মাসে এই বিধিনিষেধ প্রত্যাহার করা হয়েছে। ডেট্রয়েট চেম্বার অফ কমার্স জানিয়েছে যে, জুনের শেষের দিকে ডেট্রয়েট অঞ্চলে ক্ষুদ্র ব্যবসা প্রতিষ্ঠান খোলার সংখ্যা ২০২০ সালের জানুয়ারির চেয়ে অর্ধেকেরও কম ছিল।
হুইটমার ছোট ব্যবসায়ের দিকে ইঙ্গিত করেছেন বিশেষ করে মাইক্রো বিজনেস যেখানে ১০ জনের কম লোক কাজ করে। তিনি এই ব্যবসাকেই মিশিগানের অর্থনীতির মেরুদন্ড বলে অভিহিত করেন। এটা ডেট্রয়েটের মোট ব্যবসায়ের ৭২ শতাংশ।

Source & Photo: http://detroitnews.com


 

এ জাতীয় আরো খবর