বুধবার, জুলাই ২৮, ২০২১

মিশিগানে সেমিকন্ডাক্টর ওয়েফারের উৎপাদন বাড়াবে এসকে সিল্ট্রন

  • সুপ্রভাত মিশিগান ডেস্কঃ
image

এসকে সিল্ট্রন সিএসএসের একজন বিজ্ঞানী কোম্পানির মিশিগান ফ্যাক্টরিতে তৈরি সিলিকন কার্বাইড ওয়েফার ধরে আছেন। সংস্থাটি এই ওয়েফারের উৎপাদন বাড়াতে মিশিগানে কার্যক্রম বৃদ্ধির পরিকল্পনা করছে। এগুলো বৈদ্যুতিক যানবাহনে বিদ্যুৎ সিস্টেমের উপাদানগুলিতে ব্যবহার করা যেতে পারে/courtesy Of SK Siltron CSS

অবার্ন, ১৪ জুলাই : সেমিকন্ডাক্টর বা অর্ধপরিবাহী ওয়েফার প্রস্তুতকারক সংস্থা বুধবার জানিয়েছে, বৈদ্যুতিক যানবাহন উৎপাদন বাড়াতে মিশিগানে এর উৎপাদন, গবেষণা ও উন্নয়নের জন্য ৩০০ মিলিয়ন ডলার বিনিয়োগ করা হচ্ছে। এসকে সিল্ট্রন সিএসএস তার কর্মচারীর সংখ্যা আরো দ্বিগুণ করবে। বে-সিটিতে নতুন সাইটে ১৫০ জনের কর্মসংস্থান হবে।
এই ঘোষণা এমন সময়ে আসল যখন বিশ্বব্যাপী অর্ধপরিবাহী পদার্থের ঘাটতির কারণে প্ল্যান্টগুলোতে কাজ হয়নি, অলস পড়ে আছে। গাড়ি নির্মাতাদের স্টপ/স্টার্ট প্রযুক্তি এবং ওয়্যারলেস ফোন চার্জিং প্যাডের মতো নির্দিষ্ট বৈশিষ্ট্য ছাড়াই যানবাহন বিক্রি করতে বাধ্য করেছে। অটো এক্সিকিউটিভ এবং আইনপ্রণেতারা মাইক্রোচিপের দেশীয় উৎপাদন বৃদ্ধির জন্য প্রচেষ্টা চালানোর আহ্বান জানিয়েছে, যার বেশিরভাগ এশিয়া থেকে আসে।
এসকে হ'ল কোরিয়ান এসকে গ্রুপ সংঘের একটি মার্কিন সহায়ক সংস্থা। এটি সিলিকন কার্বাইড দিয়ে তৈরি একটি বিশেষ ওয়েফার তৈরি করে যা বৈদ্যুতিক যানবাহনের অর্ধপরিবাহী শক্তি উপাদানগুলিতে ব্যবহার করা যেতে পারে।
ওয়েফারগুলি উচ্চ ক্ষমতাসম্পন্ন এবং সাধারণ সিলিকনের চেয়ে তাপ সঞ্চালনে আরও দক্ষ, যার ফলে ইলেক্ট্রনিক গাড়ির চালনার রেঞ্জ ১০ শতাংশ বাড়াতে পারে। এসকে সিল্ট্রন সিএসএসের প্রধান নির্বাহী কর্মকর্তা জিয়ানউই ডং এক বিবৃতিতে বলেছেন, "বৈদ্যুতিক যানবাহনের জনপ্রিয়তা বৃদ্ধির ফলে গ্রাহকের চাহিদা মেটাতে নতুন উদ্ভাবনী প্রযুক্তি অনুসন্ধান করছে অটো শিল্প। "মিশিগানে আমাদের এই সম্প্রসারণ আমাদের এমন উন্নত উপকরণ তৈরি করার সুযোগ দেবে যা একটি ইভি’র কর্মক্ষমতা বাড়িয়ে তুলতে পারে এবং আরও বেশি টেকসই স্বয়ংচালিত ভবিষ্যতের দিকে এগিয়ে নিতে পারে।"
এসকে সিল্ট্রন সিএসএসের ১৩০ জন কর্মচারী নিয়ে অবার্নে কার্যক্রম চালাচ্ছে। বে সিটিতে ১৫০ জনের চাকরি দেওয়ার চেষ্টা করছে। এর মধ্যে ৭০% দক্ষ কর্মী এবং বাকি সবাই প্রকৌশলী। রাজ্য সরকার এবং স্থানীয় কর্তৃপক্ষের অনুমোদন নেওয়া এখনও বাকি।

Source & Photo: http://detroitnews.com


 

এ জাতীয় আরো খবর