বুধবার, জুলাই ২৮, ২০২১

মিশিগানের আকর্ষণীয় দশ সৈকত, যেগুলো আপনি ভ্রমণ করতে পারেন

  • সুপ্রভাত মিশিগান ডেস্কঃ
image

ক্লিঞ্চ পার্ক বিচ/Traverse City Tourism

লেক মিশিগান, ১৪ জুলাই : মিশিগানে হাজার হাজার মাইল গ্রেট লেকের উপকূলরেখা এবং হাজার হাজার অভ্যন্তরীণ হ্রদ সহ সৈকত ছড়িয়ে ছিটিয়ে আছে। প্রত্যেকের মনে হয় তাদের প্রিয় স্পটটি রয়েছে, কিছু নির্জন, কিছু আছে যেগুলো দর্শনার্থীতে পূর্ণ থাকে।

আমরা রাজ্য জুড়ে ১০ টি দুর্দান্ত সমুদ্র সৈকত বেছে নিয়েছি যা আপনি পছন্দ করতে পারেন। সম্ভবত গ্রেট লেকের পানির দৃশ্যের সাথে আছে বেশিরভাগ ক্ষেত্রে বিশাল এলাকাজুড়ে বালি। আপনি এখানে দশটি সৈকত এবং এখানে ভ্রমণের সুবিধাগুলি জেনে নিতে পারেন।
মিশিগানে প্রত্যেকেরই নিজস্ব প্রিয় সৈকত রয়েছে এবং যদি তারা কখনও মিশিগান সমুদ্র সৈকতে নাও আসেন। তাদের খুঁজে পেতে খুব বেশি সময় লাগবে না। আমাদের সৈকতগুলি কেবলই অত্যাশ্চর্য, ভ্রমণ ওয়েবসাইট ‘মাই মিশিগান বিচ’ এর প্রতিষ্ঠাতা এবং প্রধান সৈকত কর্মকর্তা, জিল হাল্পিন বলেছেন।

সিলভার বিচ, সেন্ট জোসেফ
প্রাক্তন লেকসাইড বিনোদন পার্কের সাইট, সেন্ট জোসেফ সিলভার বিচ ১৯১০ সাল থেকে (এই মাসে পুনরায় খোলা হবে বলে আশা করা হচ্ছে) কোনি দ্বীপপুঞ্জের স্টাইলের কারাউসেলের সাথে সেই অতীতকে শ্রদ্ধা জানিয়ে আসছে। সৈকতের কার্নিভালের মতো অতীতের চিত্র অনেক আগেই চলে গেছে এবং সিলভার বিচ একবিংশ শতাব্দীর সৈকত ভ্রমণকারীদের জন্য উপযোগী হয়েছে। এখন কাউন্টি পার্ক, সাউথ পাইয়ারের নীচে বালুকাময় সমুদ্র সৈকত প্রচুর পরিমাণে টাওয়েল স্পেস, রেস্টরুম, ছাড় স্ট্যান্ড, বহিরাঙ্গন ঝরনা, ভলিবল কোর্ট এবং খেলার মাঠের সুবিধা আছে। এর তীর থেকে ব্লফ এবং ডাউনটাউন সেন্ট জোসেফের শীর্ষে, উপহারের দোকান, রেস্তোঁরা, কফি শপ এবং ওয়াইনারি টেস্টিং রুম আছে হাঁটার পথে।

সিলভার বিচ পার্ক/Mimichiganbeach.com

সাউথ বিচ, নর্থ বিচ, সাউথ হাভেন
আরেকটি মিশিগান সমুদ্র সৈকত শহর, আরেকটি দুর্দান্ত সৈকত। সাউথ হ্যাভেনের ব্ল্যাক রিভারের দুপাশে জনপ্রিয় সৈকত রয়েছে। সাউথ বিচ সাউথ পাইয়ার এবং আইকনিক রেড লাইটহাউজের নীচে। নর্থ বিচ বিপরীত দিকে। উভয় সৈকতেই ছাড় আছে এবং স্যুভেনির স্ট্যান্ড, রেস্টরুম, খেলার মাঠ, পিকনিক এলাকা এবং প্রচুর পার্কিংয়ের ব্যবস্থা আছে। কায়াক এবং প্যাডেল বোর্ডের ভাড়া স্থানীয় আউটফিটার থেকে পাওয়া যায়। এটি সাউথ বিচ থেকে ডাউনটাউন সাউথ হ্যাভেন পর্যন্ত ভ্রমণের জন্য মূল্যবান, যেখানে আপনি সৈকতের পোশাক এবং উপহারের খুচরা বিক্রেতা, খেলনা এবং বিশেষ দোকান এবং রেস্তোঁরাগুলি খুঁজে পাবেন।

ওভাল বিচ, সাগাটাক
ওভাল বিচ সাগাটাক থেকে কিছু দূর গেলেই পাওয়া যায়। দেশের সেরা সমুদ্র সৈকতের মধ্যে অন্যতম যা খ্যাতি অর্জন করেছে। এটা আশ্চর্যের কিছু নেই. সমুদ্র সৈকত যদিও মিশিগান লেক বরাবর অন্যদের চেয়ে সংকীর্ণ, তবে প্রসারিত এবং নীচু স্তরের। তবে সূর্য স্নানকারীদের জন্য গোপনীয়তা এবং নির্জনতার ব্যবস্থা এখানে আছে। এখানে কয়েকটি সুবিধা আছে। একটি ছাড় স্ট্যান্ড এবং পাবলিক বাথরুম। আপনার চোখ পানির দিকে নিবদ্ধ করুন। সম্ভবত আপনি কালামাজু নদীর দিকে ঘুরতে যাওয়ার আগে মিশিগান হ্রদের পানির চলমানতা ও স্টার অফ সাগাটাকের লাল প্যাডেলহিলের এক ঝলক দেখতে পাবেন। গ্যালারী, দোকান, রেস্তোরা, বার এবং ইনস দিয়ে রেখাযুক্ত একটি আর্টসি, গাছের ছায়াযুক্ত শহর সাগাটাকের চারপাশে হাঁটার সুযোগ আছে এখানে।

গ্র্যান্ড হ্যাভেন সিটি বিচ, গ্র্যান্ড হ্যাভেন
মিশিগানের অন্যতম জনপ্রিয় সৈকত, গ্র্যান্ড হ্যাভেন সিটি বিচ মিশিগান লেকের প্রায় ২০-একর পার্কের অংশ। গ্র্যান্ড হেভেন স্টেট পার্ক (আরও সৈকত!) এর দক্ষিণ দিকে অবস্থিত, শহরের সৈকতটি উপকূলের প্রান্তে অর্ধ মাইলেরও বেশি প্রসারিত। এতে আশ্চর্যের কিছু নেই যে গ্র্যান্ড হ্যাভেন হ'ল অনেকের কাছে ভ্রমণের প্রিয় সৈকত । কোনও ফি নেই এবং সেখানে যথেষ্ট জায়গাও রয়েছে। আরও কী, গ্র্যান্ড হ্যাভেন একটি আমেরিকান সৈকত শহর যা একটি বোর্ডওয়াক, পিয়ার এবং প্রচুর পর্যটক-বান্ধব দোকানপাট আছে। এর সবস্থানে হাঁটা যায়। তীর ত্যাগ করার আগে গ্র্যান্ড হ্যাভেন বাতিঘর সহ গিরির হাভেন বাতিঘর দর্শন করতে পারেন।

পেটোসকি স্টেট পার্ক, পেটোস্কি
হারবার স্প্রিংস এবং পেটোস্কির মধ্যে অবস্থিত। পেটোস্কি স্টেট পার্ক সৈকত যাত্রীদের ছাতা, কম্বল বা তাঁবু লাগানোর জন্য এক মাইল তীরে রেখেছে। সৈকতটি মিশিগানের উত্তর-পশ্চিম কোণে ৩০৩-একর পার্কের মধ্যে লিটল ট্র্যাভার্স বে এর তীরে অবস্থিত। উপকূলীয় অঞ্চলটি বিখ্যাত পেটোস্কি পাথর সন্ধানের জন্য আদর্শ, মধুচক্রের নকশায় জীবাশ্মযুক্ত প্রবাল। সুবিধাগুলির মধ্যে ছাড় স্ট্যান্ড এবং পিকনিক স্পট, হাইকিং ট্রেলস, ভলিবল কোর্ট, একটি সৈকত আশ্রয়স্থান এবং একটি খেলার মাঠ রয়েছে।

পোর্ট ক্রিসেন্ট স্টেট পার্ক, পোর্ট অস্টিন
ভ্রমণ ওয়েবসাইট ‘মাই মিশিগান বিচ’ এর হাল্পিন মনে করেন, পোর্ট অস্টিনের নিকটবর্তী এই টিপ অফ-থাম্ব বিচকে রাজ্যের অন্যতম সেরা রক্ষিত রহস্য। তিন মাইল দীর্ঘ সমুদ্র সৈকতটি ছোট বালির জলাবদ্ধতা এবং সাগিনাও উপসাগরের অগভীর তীর বরাবর এর অবস্থান। এর অর্থ হুরন লেকের ওপারের চেয়ে পানি দ্রুত উষ্ণ হয়। নিরিবিলি পার্কটিতে হাইকিংয়ের ট্রেলও রয়েছে এবং এটি মাছ ধরা, পাখি পোড়ানো এবং ক্যানোয়িংয়ের জন্য পরিচিত। কাঠের বোর্ডওয়াকটি উপকূলের সাথে সমান্তরাল হয়ে সাগিনাও উপসাগরের দৃশ্য দেখায়। ৬৪০ একর পার্কটিতে অন্ধকার আকাশ সংরক্ষণের ব্যবস্থা রয়েছে, যা রাজ্যের সাতটি মধ্যে একটি। রাতে দীর্ঘতর এবং আপনি কিছু ব্যতিক্রমী তারা দেখতে পাবেন।


অসকোদা পার্ক বিচ/Mimichiganbeach.com

অসকোডা বিচ পার্ক, অস্কোদা
গাছের ছায়াযুক্ত পার্কটি ডাউনটাউন অসকোডা থেকে মাত্র দুটি ব্লক দূরে। গ্রীষ্মের দিনগুলিতে ঘোরার সময় সতেজতা আনতে হরন লেকের সর্বদা-মরিচ জলে ডুব দেওয়ার জন্য খুবই সুন্দর উপায়। সৈকত প্রশস্ত এবং পিকনিক স্পট লম্বা গাছের ছাউনিতে বসে। একটি খেলার মাঠ দীর্ঘকাল ধরেই প্রাধান্য পেয়েছে। সাম্প্রতিক আধুনিকায়নের মধ্যে রয়েছে ফিশিং পিয়ার এবং পর্যবেক্ষণ ডেক, স্প্ল্যাশ প্যাড, ভলিবল এবং ব্যাকোয়ার্টস, স্কেটপার্ক, মণ্ডপ এবং বিশ্রামাগার সহ একটি বাথহাউস।

ফ্রাঙ্কফোর্ট বিচ, ফ্রাঙ্কফোর্ট
লেক মিশিগান এর একটি প্রিয় সৈকতের শহর। ফ্রাঙ্কফোর্ট শহরের পাশের সৈকতে কম্বল, তোয়ালে এবং ছাতা ছড়িয়ে দেওয়ার জন্য প্রচুর বালু রয়েছে। মিশিগান লেকের টিউব-আকৃতির তীররেখা থেকে শুরু করে গিরি ও বাতিঘর পর্যন্ত পোস্টকার্ডের জন্য উপযুক্ত দর্শনীয় এলাকা সর্বত্র। মিশিগান লেকের সুর্যাস্ত দেখতে এই সৈকতে ছোট্ট খেলার মাঠ এবং বেঞ্চ রয়েছে। এখানে পাবলিক রেস্টরুম এবং এডিএ ওয়াকওয়েগুলি শারীরিক প্রতিবন্ধী ব্যক্তিদের জন্য সৈকতে ভ্রমণের সুযোগ করে দিয়েছে। দোকান, রেস্তোঁরা এবং স্টর্মক্লাউড ব্রিউং কোসহ অনেক সুবিধা রয়েছে।

ক্লিঞ্চ পার্ক, ট্র্যাভার্স সিটি
গ্র্যান্ড ট্র্যাভার্স বে উপকূলজুড়ে রয়েছে প্রচুর সৈকত, তবে ক্লিঞ্চ পার্ক বিচ প্রত্যেকের জন্য সত্যই ভিন্ন কিছু সুবিধা দিচ্ছে। ট্র্যাভারস সিটির ফ্রন্ট স্ট্রিট শপিং জেলা থেকে কিছুটা দূরে, সৈকতটি উপসাগরের পশ্চিম দিকে প্রায় ১,৫০০ ফুট বিস্তৃত। সুযোগগুলির মধ্যে রয়েছে একটি স্প্ল্যাশ প্যাড, রেস্টরুম, ছাড় স্ট্যান্ড, খেলার স্থান এবং কায়াক ও এসইপি ভাড়া। লাইফগার্ডস জুনের মাঝামাঝি থেকে আগস্টের মধ্যে থাকে। পার্কটি অঞ্চলটির টার্ট ট্রেলের সাথে সংযোগ স্থাপন করে নগরীর সৈকত এবং শহরতলিকে সাইকেল বা হাটার সুবিধা দিয়েছে।

ক্লিঞ্চ পার্ক স্প্ল্যাশ প্যাড/Traverse City Tourism

স্টার্লিং স্টেট পার্ক, এরি লেক
মিশিগানের একমাত্র স্টেট পার্ক লেক এরিতে স্টার্লিং স্টেট পার্কটি ডেট্রয়েটের দক্ষিণের ইন্টারস্টেট-৭৫ থেকে যেতে মাত্র এক ঘন্টার দূরত্বে। ১,৩০০-একর আয়তনের পার্কটি মাছ ধরা এবং নৌকা বাইচ সহ সকল ধরণের বিনোদনমূলক ক্রিয়াকলাপের জন্য পরিচিত। সুযোগগুলির মধ্যে খেলার মাঠ, রেস্টরুম এবং পিকনিক স্পট রয়েছে। সৈকতে অবস্থানের স্বাদ একদিনে না মিটলে আরো থাকতে পার্কের সৈকত কটেজের একটি ভাড়া নিতে পারবেন। গত বছর ১০ টি কটেজের উদ্বোধন করা হয়েছিল। স্ক্রিনযুক্ত বারান্দাসহ দুটি বেডরুম, একটি বাথরুম, রান্নাঘর, খাবারের জায়গা এবং ফিউটনের সাথে সাধারণ জায়গা সহ পুরোপুরি সজ্জিত।

Source & Photo: http://detroitnews.com

 

 


 

এ জাতীয় আরো খবর