বুধবার, জুলাই ২৮, ২০২১

দেশে করোনায় আরও ২০৪ জনের মৃত্যু

  • নিজস্ব প্রতিবেদক :
image

ঢাকা, ১৭ জুলাই : দেশে গত ২৪ ঘণ্টায় করোনাভাইরাসে আক্রান্ত হয়ে ২০৪ জনের মৃত্যু হয়েছে। এ নিয়ে মোট মৃতের সংখ্যা বেড়ে দাঁড়িয়েছে ১৭ হাজার ৬৬৯ জনে। এ সময় নতুন করে শনাক্ত হয়েছেন ৮ হাজার ৪৮৯ জন। এতে মোট শনাক্তের সংখ্যা বেড়ে দাঁড়াল ১০ লাখ ৯২ হাজার ৪১১ জনে।
শনিবার (১৭ জুলাই) স্বাস্থ্য অধিদপ্তর থেকে পাঠানো করোনাবিষয়ক নিয়মিত সংবাদ বিজ্ঞপ্তিতে এসব তথ্য জানানো হয়েছে।
করোনায় মৃত ২০৪ জনের মধ্যে পুরুষ রোগী ১২৫ জন, নারী ৭৯ জন। এ পর্যন্ত পুরুষ রোগীর মৃত্যু হয়েছে ১২ হাজার ২৯১ জন। মৃতদের মধ্যে মোট নারী ৫ হাজার ৩৭৮ জন। গড়ে পুরুষ রোগী মৃত্যুর হার ৬৯ দশমিক ৫৬, নারী রোগী মৃত্যুর হার ৩০ দশমিক ৪৪ শতাংশ। মৃতদের মধ্যে ১১ থেকে ২০ বছর বয়সী রয়েছেন দুইজন, ২১ থেকে ৩০ বছর বয়সী ৫ জন, ৩১ থেকে ৪০ বছর বয়সী ১২ জন, ৪১ থেকে ৫০ বছর বয়সী ২৫ জন, ৫১ থেকে ৬০ বছর বয়সী ৫৮ জন, ৬১ থেকে ৭০ বছর বয়সী ৫১ জন এবং ৭১ থেকে ৮০ বছর বয়সী রয়েছেন ৩৫ জন। ২৪ ঘণ্টায় মৃতদের মধ্যে বিভাগওয়ারী ঢাকা বিভাগে মারা গেছেন ৮২ জন, চট্টগ্রামে ৩২ জন, রাজশাহীতে ২০ জন, খুলনায় ৪৯ জন এবং বরিশালে ৫ জন, সিলেটে দুইজন, রংপুরে ১০ জন, ময়মনসিংহে ৪ জন। এর মধ্যে সরকারি হাসপাতালে মারা গেছেন ১৬১ জন, বেসরকারি হাসপাতালে ৪১ জন, বাসায় মারা গেছেন দুইজন।
বিজ্ঞপ্তিতে ভ্যাকসিন বিষয়ক তথ্যে উল্লেখ করা হয় এ পর্যন্ত কোভিশিল্ড ভ্যাকসিনের প্রথম ডোজ নিয়েছেন ৫৮ লাখ ২০ হাজার ৩৩ জন। গত ২৪ ঘণ্টায় কাউকে দ্বিতীয় ডোজ দেওয়া হয়নি। এ পর্যন্ত কোভিশিল্ডের দ্বিতীয় ডোজ নিয়েছেন ৪২ লাখ ৯৬ হাজার ৭৩৮ জন। সিনোফার্মের প্রথম ডোজ নিয়েছেন ৬ লাখ ৫১ হাজার ৫৪৯ জন, দ্বিতীয় ডোজ নিয়েছেন ২ হাজার ২৫৯ জন। ফাইজারের প্রথম ডোজ নিয়েছেন ৪৬ হাজার ৯৮১ জন, মডার্নার প্রথম ডোজ নিয়েছে ১ লাখ ১২ হাজার ৫৭১ জন। শুক্রবার সাপ্তাহিক ছুটির দিন হওয়ায় ভ্যাকসিন প্রদান কার্যক্রম বন্ধ ছিল।


 

এ জাতীয় আরো খবর