বুধবার, জুলাই ২৮, ২০২১

দেশে করোনায় আরও ২২৫ জনের মৃত্যু, নতুন শনাক্ত ১১৫৭৮

  • নিজস্ব প্রতিবেদক :
image

ছবি : পিক্সাবে 
ঢাকা, ১৮ জুলাই : দেশে করোনায় গত ২৪ ঘণ্টায় করোনায় আরও ২২৫ জনের মৃত্যু হয়েছে। এ নিয়ে মোট মৃতের সংখ্যা বেড়ে দাঁড়িয়েছে ১৭ হাজার ৮৯৪ জনে। একই সময়ে নতুন করে করোনা শনাক্ত হয়েছে ১১ হাজার ৫৭৮ জনের দেহে। এ নিয়ে মোট শনাক্তের সংখ্যা বেড়ে দাঁড়াল ১১ লাখ ৩ হাজার ৯৮৯ জনে। রবিবার (১৮ জুলাই) স্বাস্থ্য অধিদফতর থেকে পাঠানো করোনাবিষয়ক নিয়মিত সংবাদ বিজ্ঞপ্তিতে এসব তথ্য জানানো হয়েছে।
এর আগে, শনিবার ২০৪ জনের মৃত্যু হয়। শুক্রবার ১৮৭ জন মারা যান। এর আগে, বৃহস্পতিবার ২২৬, বুধবার ২১০, মঙ্গলবার ২০৩, সোমবার ২২০ ও রোববার (১১ জুলাই) রেকর্ড ২৩০ জন মারা যান। গত ৭ জুলাই প্রথমবারের মতো দেশে মৃতের সংখ্যা ২০০ ছাড়ায়। এদিন মৃত্যু হয় ২০১ জনের।
গত ২৪ ঘণ্টায় যারা করোনা সংক্রমণ নিয়ে মারা গেছেন, তাদের মধ্যে পুরুষ ১২৩ জন, নারী ১০২ জন। তাদের মধ্যে ১৩ জন বাসায় ও বাকি ২১২ জন হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় মারা গেছেন। এর মধ্যে সরকারি হাসপাতালে চিকিৎসাধীন ছিলেন ১৮০ জন, বেসরকারি হাসপাতালে ৩২ জন।
গত ২৪ ঘণ্টায় করোনায় মৃতদের বয়সভিত্তিক তথ্য বিশ্লেষণ করে দেখা যায়, ১৩৩ জনেরই বয়স ৬০ বছরের বেশি। এর মধ্যে শতবর্ষী রয়েছেন এক জন, দুই জনের বয়স ৯১ থেকে ১০০, ১৩ জনের বয়স ৮১ থেকে ৯০, ৩৫ জনের বয়স ৭১ থেকে ৮০ ও ৬৪ জনের বয়স ৬১ থেকে ৭০। এর বাইরে ৫১ থেকে ৬০ বছর বয়সী ৫২ জন, ৪১ থেকে ৫০ বছর বয়সী ৩১ জন ও ৩১ থেকে ৪০ বছর বয়সী ১৬ জন মারা গেছেন। এছাড়া ২১ থেকে ৩০ বছর বয়সী সাত জন, ১১ থেকে ২০ বছর বয়সী তিন জন এবং ১০ বছরে কম বয়সী এক শিশু গত ২৪ ঘণ্টায় মারা গেছেন করোনা সংক্রমণ নিয়ে।
বিভাগভিত্তিক তথ্য বিশ্লেষণ করে দেখা যায়, গত ২৪ ঘণ্টায় সর্বোচ্চ ৬০ জন মারা গেছেন ঢাকা বিভাগে, দ্বিতীয় সর্বোচ্চ ৫৪ জনের মৃত্যু হয়েছে খুলনা বিভাগে। তৃতীয় সর্বোচ্চ ৪০ জন চট্টগ্রাম বিভাগে ও চতুর্থ সর্বোচ্চ ২০ জন মারা গেছেন রাজশাহী বিভাগে। এছাড়া সিলেট, ময়মনসিংহ ও রংপুর বিভাগে ১৪ জন করে এবং বরিশাল বিভাগে ৯ জন করোনা সংক্রমণ নিয়ে মারা গেছেন গত ২৪ ঘণ্টায়।
গত বছরের ৮ মার্চ দেশে প্রথম ৩ জনের দেহে করোনাভাইরাস শনাক্ত হয়। এর ১০ দিন পর ১৮ মার্চ দেশে এ ভাইরাসে আক্রান্ত হয়ে প্রথম একজনের মৃত্যু হয়।


 

এ জাতীয় আরো খবর