বুধবার, জুলাই ২৮, ২০২১

যুক্তরাষ্ট্রে পবিত্র ঈদুল আজহা উদযাপিত

  • নিজস্ব প্রতিবেদক :
image

মিশিগান রাজ্যের একটি পার্কে ঈদের নামাজ আদায় করছেন মুসল্লিরা/ ছবি : আশিক রহমান।

হ্যামট্রাম্যাক, ২১ জুলাই : উৎসাহ উদ্দীপনা এবং ধর্মীয় ভাবগাম্ভীর্যে যুক্তরাষ্ট্রে পবিত্র ঈদুল আজহা উদযাপিত হয়েছে। গতকাল মঙ্গলবার (২০ জুলাই) সকালে যুক্তরাষ্ট্রের বিভিন্ন অঙ্গরাজ্যের বাংলাদেশি পরিচালিত মসজিদ, মসজিদ সংলগ্ন মাঠ এবং পার্কে ঈদের জামাতে অংশ নেন লাখ লাখ ধর্মপ্রাণ মুসল্লি। ঈদের নামাজ শেষে অনেকেই পশু কোরবানি সম্পন্ন করেছেন।
নিউইয়র্কের জ্যামাইকা মুসলিম সেন্টারে সবচেয়ে বড় ঈদের জামাত অনুষ্ঠিত হয়েছে।  সকাল পৌণে ৯টায় একসঙ্গে প্রায় ১০ হাজার মুসল্লি এখানে ঈদের নামাজ আদায় করেন। এখানে ইমামতি ও মোনাজাত পরিচালনা করেন জেএমসির খতিব ও পেশ ইমাম মাওলানা মির্জা আবু জাফর বেগ। খুৎবা পাঠ করেন ইমাম শামসে আলী। এ ছাড়া জ্যামাইকার অন্যান্য মসজিদ, জ্যাকসন হাইটস, ব্রঙ্কস, ব্রুকলিন, ওজন পার্ক, এস্টোরিয়া, ম্যানহাটনসহ প্রায় সব এলাকার মসজিদে ঈদের জামাত অনুষ্ঠিত হয়েছে।
এছাড়াও যুক্তরাষ্ট্রের জনবহুল ও বাংলাদেশি অধুষ্যিত মিশিগান, নিউজার্সি, কানেক্টিকাট, ম্যাসাচুসেটস, পেনসিলভেনিয়া, ওয়াশিংটন ডিসি, ভার্জিনিয়া, মেরিল্যান্ড, ক্যালিফোর্নিয়া, টেক্সাস, ফ্লোরিডা, জর্জিয়া, কানসাস, সাউথ ক্যারোলিনা,কেন্টাকিসহ অন্যান্য স্টেটের বিভিন্ন মসজিদ ও ইসলামিক সেন্টারসহ খোলা মাঠে ঈদের জামাত অনুষ্ঠিত হয়েছে। 


 

এ জাতীয় আরো খবর