রবিবার, সেপ্টেম্বর ২৬, ২০২১

সুপার ক্রুজে স্বয়ংক্রিয়ভাবে লেন পরিবর্তন করার প্রযুক্তি যুক্ত করছে জিএম

  • সুপ্রভাত মিশিগান ডেস্কঃ
image

২০২২ সালের জিএমসি-র হ্যান্ডস-ফ্রি ড্রাইভিং প্রযুক্তি  সিয়েরা সুপার ক্রুজ/Photo : Andy Morrison, The Detroit News.

ডেট্রয়েট, ২৫ জুলাই : জেনারেল মোটরস কোম্পানি তার সুপার ক্রুজে স্বয়ংক্রিয় ড্রাইভিং প্রযুক্তিসহ সিক্স মডেল ইয়ার-২০২২ প্রবর্তন করছে। অটো প্রস্তুতকারক কোম্পানি শুক্রবার এই তথ্য জানিয়েছে।
নতুন সুপার ক্রুজ বৈশিষ্ট্যগুলি গাড়িটিকে স্বয়ংক্রিয় লেন পরিবর্তন করার সুযোগ দেবে এবং ব্যবহারকারীদের একটি সংযুক্ত ট্রেলার দিয়ে হ্যান্ড-ফ্রি বা স্বয়ংক্রিয়ভাবে চালানোর সক্ষমতা দেবে।  এছাড়াও একটি বর্ধিত নেভিগেশন ডিসপ্লে সিস্টেম রয়েছে যা গুগল ম্যাপস অ্যাপ্লিকেশনসহ যানবাহনে সুপার ক্রুজ মানানসই রাস্তা থাকবে।  এখনই সিস্টেমে ২০০,০০০ মাইলেরও বেশি সুপার ক্রুজ-সামঞ্জস্যপূর্ণ রাস্তা রয়েছে।
নতুন বৈশিষ্ট্যগুলি ২০২২ ক্যাডিল্যাক এসক্লেড, সিটি ৪ এবং সিটি ৫ তে দেওয়া হবে; শেভ্রোলেট সিলভেরাদো এবং জিএমসি সিয়েরা এবং হামার ইভি পিকআপ এ থাকবে। জিএম জানায়, বৈশিষ্ট্যগুলো সহজলভ্য হয়ে উঠলে প্রত্যেক মডেলে ভিন্ন ভিন্ন বৈশিষ্ট্য যুক্ত করা হবে।
২০২২ এসক্লেড, সিটি ৪, সিটি ৫, শেভ্রোলেট, হামার ইভি পিকআপ এবং জিএমসি সিয়েরা মডেল ইয়ারের শুরুতে স্বয়ংক্রিয় লেন পরিবর্তন সমস্ত সুবিধা থাকবে। এসক্লেড, হামার ইভি এসইউভি এবং হামার ইভি পিকআপের জন্য ওভার-দ্য এয়ার আপডেটের মাধ্যমে উদ্বোধনের পরে ট্রেইলারিং পাওয়া যাবে। নতুন বৈশিষ্ট্যগুলির জন্য মূল্য নির্ধারণ করেনি জিএম। ২০২৩ সালের মধ্যে ২২ মডেলগুলিতে সুপার ক্রুজ সহজলভ্য করার পরিকল্পনা করেছে এই গাড়ি প্রস্তুতকারক কোম্পানিটি।

Source & Photo: http://detroitnews.com


 

এ জাতীয় আরো খবর