রবিবার, সেপ্টেম্বর ২৬, ২০২১

কক্সবাজারে আইজিপি ও র‌্যাব ডিজি

  • জেলা প্রতিনিধি, কক্সবাজার :
image

কক্সবাজার, ২৬ জুলাই (ঢাকা পোস্ট) : পুলিশের মহাপরিদর্শক (আইজিপি) বেনজীর আহমেদ ও র‌্যাবের মহাপরিচালক (ডিজি) চৌধুরী আবদুল্লাহ আল মামুন তিনদিনের সফরে কক্সবাজারে এসেছেন। সফরের দ্বিতীয় দিন সোমবার (২৬ জুলাই) সকালে তারা শহরের সায়মন বিচ হোটেলে প্রশাসনের শীর্ষ কর্মকর্তাদের সঙ্গে বৈঠক করেন। 

এরপর সন্ধ্যায় দুই বাহিনীর প্রধান মেরিন ড্রাইভ হয়ে যান টেকনাফ সীমান্তের জিরো পয়েন্ট সাবরাংয়ে। সেখানে কিছুক্ষণ অবস্থানের পর আইজিপি কক্সবাজারে ফিরলেও র‌্যাবের ডিজি টেকনাফ ক্যাম্প পরিদর্শনে যান। সেখান থেকে তিনিও কক্সবাজারে ফিরবেন বলে জানা গেছে।
কক্সবাজারের অতিরিক্ত পুলিশ সুপার (প্রশাসন) মো. রফিকুল ইসলাম ঢাকা পোস্টকে বলেন, তিনদিনের সফরে পুলিশ প্রধান ও র‌্যাব প্রধান কক্সবাজার এসেছেন। তবে গণমাধ্যমের সঙ্গে কথা বলার ব্যাপারে কোনো নির্দেশনা এখনো আসেনি। আসলে আমি জানাবো। পৃথক হেলিকপ্টারে মঙ্গলবার সকালে তাদের কক্সবাজার ত্যাগ করার কথা রয়েছে। 
পুলিশ প্রধান ও র‌্যাব প্রধানের সঙ্গে আছেন পুলিশের চট্টগ্রাম রেঞ্জের ডিআইজি মোহাম্মদ আনোয়ার হোসেন, কক্সবাজার র‌্যাব-১৫ এর অধিনায়ক উইং কমান্ডার আজিম আহমেদ, কক্সবাজারের পুলিশ সুপার মো. হাসানুজ্জামান, ১৬ আমর্ড পুলিশ ব্যাটালিয়নের (এপিবিএন) অধিনায়ক এসপি তারিকুল ইসলাম, ৮ এপিবিএনের অধিনায়ক এসপি শিহাব কায়সার খান, ১৪ এপিবিএনের অধিনায়ক এসপি নাঈমুল হক, ট্যুরিস্ট পুলিশের এসপি জিল্লুর রহমান প্রমুখ। 
এর আগে গত রোববার (২৫ জুলাই) বেলা সাড়ে ১১টার দিকে পৃথক হেলিকপ্টারে করে পুলিশ প্রধান ও র‌্যাব প্রধান কক্সবাজার বিমানবন্দরে অবতরণ করেন। বিমানবন্দর থেকে তারা সরাসরি জেলা পুলিশ, ট্যুরিস্ট পুলিশ, এপিবিএনের তিন ব্যাটালিয়ন ও র‌্যাবের শীর্ষ কর্মকর্তাদের সঙ্গে আয়োজিত জরুরি বৈঠকে যোগ দেন। 
সফরকালে দুই বাহিনীর প্রধানের কক্সবাজারের উখিয়া-টেকনাফের ৩৪টি রোহিঙ্গা শিবিরের বিভিন্ন ক্যাম্প পরিদর্শনের কথা থাকলেও বৈরী আবহাওয়ার কারণে তা আর হয়ে ওঠেনি বলে জানা গেছে। 


 

এ জাতীয় আরো খবর