রবিবার, সেপ্টেম্বর ২৬, ২০২১

ফোর্ড ব্যাটারির গবেষণা ও উন্নয়ন কেন্দ্র হবে রমুলাসে

  • সুপ্রভাত মিশিগান ডেস্কঃ
image

রোমুলাস, ২৮ জুলাই : মঙ্গলবার ফোর্ড মোটর কোং জানিয়েছে, এটি পূর্ব ঘোষিত বৈশ্বিক ব্যাটারি গবেষণা ও উন্নয়ন কেন্দ্রের জন্য রোমুলাস শহরটি নির্বাচন করেছে। মিশিগানের আধা সরকারি অর্থনৈতিক উন্নয়ন সংস্থার অংশ মিশিগান কৌশলগত তহবিল, মিশিগান অর্থনৈতিক উন্নয়ন করপোরেশনের স্ট্র্যাটেজিক ফান্ডের বর্তমান এলাকা ওয়েইন কাউন্টি শহরের রেনেসাঁ জোন ডিয়ারবর্ন অটোমেকাকে স্থানান্তরিত করা অনুমোদন দেওয়ার পর  ফোর্ডের অয়ন পার্ক প্রকল্পটি এগিয়েছে।

অনুরোধের পর এমইডিসি মেমো অনুযায়ী, রেনেসাঁ জোন টি এ ১২৩ সিস্টেমস ইনক থেকে স্থানান্তরিত হবে। একটি সংস্থার কাছ থেকে স্থানান্তরিত করবে যা ২০১০ সালে ১৫ বছরের  রেনেসাঁ জোন গঠনের জন্য এমএসএফের কাছ থেকে অনুমোদন পেয়েছিল। এই অঞ্চলটি ৩১ ডিসেম্বর, ২০২৫ এ শেষ হবে, সেই সময়ের মধ্যে প্রায় ১ মিলিয়ন ডলার মূল্য থাকবে।
ফোর্ড সেখানে বিদ্যমান ২৭০,০০০ বর্গফুট সুবিধা পুনর্নির্মাণ পরিকল্পনা করছে। এ১২৩ সুবিধাটি এ বছরের কোন একসময় বন্ধ করে দিয়েছে। এমইডিসি জানিয়েছে, ফোর্ড "অঞ্চলের মধ্যে অবস্থিত জমি ও সুবিধা ক্রয়ের বিষয়ে আলোচনা করছে"। এমইডিসি মেমো প্রকল্পটির "ফেজ ওয়ান" হিসাবে সুবিধার্থে ফোর্ডের পরিকল্পনাগুলি উল্লেখ করে এবং ফোর্ড সংস্কার সম্পন্ন হওয়ার ১৮ মাসের মধ্যে প্রায় ২০০ কর্মচারী সাইটে নিয়ে আসবে বলে আশাবাদী।
"রাজ্য এখানে মিশিগানে শিল্পের ভবিষ্যতের বিকাশের প্রতিশ্রুতিবদ্ধ হিসাবে ফোর্ডকে সমর্থন করার জন্য গর্বিত, রাজ্যে তার কিংবদন্তি উপস্থিতি বৃদ্ধি করছে এবং একই সাথে মিশিগানকে বৈদ্যুতিক যানবাহন গবেষণা ও উন্নয়ন নেতা হিসাবে দেখা হবে তা নিশ্চিত করা," এমইডিসির প্রধান নির্বাহী কোয়েনটিন মেসার জুনিয়র একথা বলেছেন।
ফোর্ড দ্বারা "সহযোগী শিক্ষামূলক পরীক্ষাগার" হিসাবে বর্ণিত আয়ন পার্কে প্রায় ২০০ ইঞ্জিনিয়ার, গবেষক এবং অন্যান্য কর্মী থাকবে। ফোর্ডের ব্যাটারি কোষের পরিমাণ বাড়িয়ে তুলতে, ব্যাটারির পরিসর উন্নত করতে এবং ব্যয় হ্রাস করতে সহায়তা করার জন্য কর্মচারীরা ব্যাটারি প্রযুক্তি এবং পাইলট উন্নত উৎপাদন কৌশলগুলি পরীক্ষা করবেন।

Source & Photo: http://detroitnews.com


 

এ জাতীয় আরো খবর