রবিবার, সেপ্টেম্বর ২৬, ২০২১

নিউ ওডলফ গার্ডেন জনসাধারণের জন্য খুলছে ২৮ আগষ্ট

  • সুপ্রভাত মিশিগান ডেস্কঃ
image

ওডলফ গার্ডেন ডেট্রয়েটে ১৫২৫ ফুট লম্বা বাগানের বিছানা রয়েছে যার সাথে ঘুরানো পথ এবং একটি বৃষ্টি বাগান রয়েছে/ Oudolf Garden Detroit.

ডেট্রয়েট, ১০ আগস্ট : তৈরিতে কমপক্ষে চার বছর লাগা ডেট্রয়েটের বেল আইলের সেই বহুল প্রত্যাশিত নতুন ওডলফ গার্ডেন আনুষ্ঠানিকভাবে জনসাধারণের জন্য খুলছে ২৮ আগষ্ট। সকাল ১০ টায় ফিতা কাটার অনুষ্ঠানের মাধ্যমে এর উদ্বোধন করা হবে।
বিশ্বখ্যাত ডাচ ডিজাইনার পিয়েট ওডলফের ডিজাইন করা ২.৫ একর বাগানটি ন্যান্সি ব্রাউন পিস ক্যারিলনের সামনে অবস্থিত। এটি ১৫২৫ ফুট লম্বা বাগানের বিছানা এবং ১০৬ টি জাতের ২৬,০০০ এরও বেশি গাছপালা রয়েছে। ওডলফ ফিতা কাটা অনুষ্ঠানে উপস্থিত হওয়ার পরিকল্পনা করলেও ভ্রমণ সীমাবদ্ধতার কারণে তা সম্ভব হচ্ছে না।
“ডেট্রয়েট আমার কাছে খুব প্রিয় জায়গা। আমার ব্যাগ প্যাক করা ছিল কিন্তু দুর্ভাগ্যবশত, এই যাত্রাটি হয়তো আমার ভাগ্যে নেই। এই বাগানটি আমার যেকোনো বাগানের মধ্যে সবচেয়ে প্রাকৃতিক দৃশ্য সম্বলিত একটি”, ওডলফ বলেন। "এটি এমন একটি জায়গা যেখানে লোকেরা যেতে পারে এবং কখনও বিরক্ত বা হতাশ হতে পারে না। এটি এমন একটি জায়গা যা আপনাকে গাছপালা সম্পর্কে শিক্ষা দেবে কারণ আপনি এমন উদ্ভিদ দেখতে পাবেন যা আপনি আগে কখনও দেখেননি বা এইভাবে একসাথে দেখেননি। ”
দুই বছরেরও বেশি আগে বাগান তৈরির কাজ শুরু হয়েছিল কিন্তু ২০১৯ সালে বেল আইলে ঐতিহাসিক বন্যার কারণে চূড়ান্ত সময়রেখা পিছিয়ে দিতে হয়েছিল। ওডলফ, যাকে বিখ্যাত ল্যান্ডস্কেপ আর্কিটেক্ট ফ্রেডেরিক ল ওলমস্টেডের সাথে তুলনা করা হয়েছে এবং শিকাগোর লুরি গার্ডেন সহ সারা বিশ্বে বাগান ডিজাইন করেছেন - মিশিগানের গার্ডেন ক্লাবের বেশ কয়েকজন সদস্য তাকে ২০১৬ সালে একটি চিঠি পাঠানোর পর ডেট্রয়েটে একটি বাগান ডিজাইন করতে সম্মত হন তিনি।
একদল স্বেচ্ছাসেবক, যারা নিজেদেরকে ওডলফ গার্ডেন ডেট্রয়েট গ্রাউন্ড ক্রু বলে, উদ্যানটিকে একটি বাস্তব রূপ দিতে এবং এটি রক্ষণাবেক্ষণের জন্য ২.৫ মিলিয়ন ডলারেরও বেশি অর্থ সংগ্রহ করেছে।

Source & Photo: http://detroitnews.com


 

এ জাতীয় আরো খবর