রবিবার, সেপ্টেম্বর ২৬, ২০২১

বিউমন্টের গবেষণা : ভ্যাকসিন হাসপাতালে ভর্তি ও মৃত্যু রোধ করে

  • সুপ্রভাত মিশিগান ডেস্কঃ
image

রয়েল ওক, ১০ সেপ্টেম্বর : কোভিড -১৯ এর বিরুদ্ধে টিকা উল্লেখযোগ্যভাবে কাজ করছে। হাসপাতালে ভর্তি ও মৃত্যু রোধে টিকা গুরুত্বপূর্ণ ভূমিকা রাখছে।  মেডিক্যাল জার্নাল ল্যানসেট রিজিওনাল হেলথ-আমেরিকাসে বৃহস্পতিবার প্রকাশিত বিউমন্ট হেলথ স্টাডির ফলাফল থেকে এই তথ্য জানা গেছে। বৃহৎ পরিসরের গবেষণায় গত বছরের ১৫ ডিসেম্বর থেকে চলতি বছরের ৩০ এপ্রিল পর্যন্ত  বিউমন্ট জরুরী কেন্দ্রগুলিতে ১১,৮৩৪ জন ব্যক্তির ওপর গবেষণা করা হয়েছে। তাদের সবারই করোনা হয়েছিল।

সাউথফিল্ড ভিত্তিক আটটি হেলথ সিস্টেমের এক প্রেস বিজ্ঞপ্তিতে বলা হয়েছে, বিশ্লেষণে নির্ধারিত হয়েছে যে সম্পূর্ণ টিকা দেওয়া রোগীদের জন্য হাসপাতালে ভর্তির হার এবং জরুরি কেন্দ্র পরিদর্শন হার ৯৬% কম। গবেষকরা জানতে পেরেছেন যে যাদেরকে সম্পূর্ণভাবে টিকা দেওয়া হয়েছিল তাদের মধ্যে কোভিড -১৯ সংক্রমণের মধ্যে ১% কোভিড-১৯ জরুরী পরিষেবার প্রয়োজন হয়েছিল।
এই গবেষণায় প্রমাণিত হয়েছে যে টিকা মানুষকে গুরুতর কোভিড-১৯ রোগ, হাসপাতালে ভর্তি এবং মৃত্যুর হাত থেকে রক্ষা করে। প্রধান গবেষক ডা: অমিত বাহি যিনি রয়্যাল ওকের বিউমন্ট হাসপাতালের জরুরি সেবার চিকিৎসক এবং ইমার্জেন্সি আল্ট্রাসাউন্ডের পরিচালক সেই তিনি বৃহস্পতিবার একটি বিবৃতিতে বলেন, "মূল বিষয় হল কোভিডের জন্য আপনাকে হাসপাতালে যাওয়ার প্রয়োজন হবে না এবং এর হার প্রায় শূন্য।" কয়েকদিন আপনার খারাপ লাগতে পারে। তবে আপনি সাধারণত হাসপাতালে যাবেন না এবং আপনি মারা যাবেন না। ” গবেষণার সময়কালে সম্পূর্ণভাবে টিকা নেওয়া ব্যক্তিদের মধ্যে প্রতি ১০০০০০ জনের মধ্যে জরুরি ভিত্তিতে হাসপাতালে যাওয়ার প্রয়োজন নয় ১.২৯ জনের,  প্রতি ১০০০০০ এর মধ্যে আংশিকভাবে টিকা দেওয়া রোগীদের হাসপাতালে যাওয়ার হার ছিল ১২.৮৮ জনের এবং প্রতি ১০০০০০ এর মধ্যে  টিকা না দেওয়া রোগীদের মধ্যে হাসপাতালে গিয়েছিল ২২.৬১ জন।

Source & Photo: http://detroitnews.com


 

এ জাতীয় আরো খবর