রবিবার, সেপ্টেম্বর ২৬, ২০২১

করোনা : মিশিগানে দুইদিনে ৬,০৯৫ জন আক্রান্ত, মৃত্যু ৫৯ জন

  • সুপ্রভাত মিশিগান ডেস্কঃ
image

ল্যান্সিং, ১১ সেপ্টেম্বর : মিশিগানে বৃহস্পতিবার ও শুক্রবার এই দুইদিনে ৬,০৯৫ জন করোনা ভাইরাসে আক্রান্ত হয়েছে। মারা গেছে ৫৯ জন। ডেলটার কারণে সংক্রমণ বাড়ছে এবং উদ্বেগও ছড়াচ্ছে। মিশিগানে স্বাস্থ্য ও মানবসেবা বিভাগ জানিয়েছে, ২০২০ সালের মার্চ থেকে এই পর্যন্ত মোট ৯৭০,৪১২ জন আক্রান্ত এবং ২০,৫০৬ জন মারা গেছে। দুইদিনে গড়ে আক্রান্ত হয়েছে ৩,০৪৭ জন। স্বাস্থ্য বিভাগ জানায়, মৃতদের মধ্যে ৪৪ জন পর্যালোচনার সময় পাওয়া গেছে।

 গত ১০ সপ্তাহ ধরে মিশিগানে করোনায় আক্রান্তের সংখ্যা বেড়েই চলছে। গত সপ্তাহে মোট সংক্রমিত মানুষের সংখ্যা ১৩,৯৬২ জন এবং মারা গেছে ১৩৬ জন। এই সপ্তাহে আক্রান্ত হয়েছে ১৪,৭৭২ জন এবং মারা গেছে ১৩৯ জন। গত বছরের ১৫-২১ নভেম্বর সাপ্তাহিক রেকর্ড গড়েছিল আক্রান্তে। তখন সংখ্যাটি ছিল ৫০,৮৯২ জন। দ্বিতীয় সাপ্তাহিক আক্রান্তের রেকর্ড ছিল একই বছরের ২২-২৮ নভেম্বর, ৪৭,৩১৬ জন।  মিশিগান গভর্নন গ্রেচেন হুইটমার ২২ জুন রাজ্যের অবশিষ্ট কোভিড -১৯ বিধিনিষেধ তুলে নিয়েছিলেন, এর আগে অভ্যন্তরীণ এবং বহিরাঙ্গনে জড়ো হওয়ার সীমাবদ্ধতাসহ আরও অনেক নিষেধাজ্ঞা তুলে নিয়েছিলেন।
গত সপ্তাহে, ইউএস ফুড অ্যান্ড ড্রাগ অ্যাডমিনিস্ট্রেশন ফাইজারের কোভিড -১৯ ভ্যাকসিনকে সম্পূর্ণ অনুমোদন দিয়েছে। স্বাস্থ্য বিশেষজ্ঞরা আশা করেন এর মাধ্যমে টিকার প্রতি আস্থা বাড়াবে। মিশিগানে শুক্রবার পর্যন্ত ১৬ এবং এর বেশি বয়সের ৬৫ শতাংশ মানুষ করোনা ভাইরাসের টিকার অন্তত এক ডোজ নিয়েছেন। রাজ্য সরকার এই হার ৭০ শতাংশে করার চেষ্টা চালাচ্ছে এবং টিকা নেওয়া ব্যক্তিদের জন্য পুরস্কারও ঘোষণা করেছে। ১২ বছর বা তার বেশি।

Source & Photo: http://detroitnews.com


 

এ জাতীয় আরো খবর