রবিবার, সেপ্টেম্বর ২৬, ২০২১

হেনরি ফোর্ড হেলথ সিস্টেম কর্মীদের ভ্যাকসিন ম্যান্ডেট নিয়ে মামলা প্রত্যাহার

  • সুপ্রভাত মিশিগান ডেস্কঃ
image

ডেট্রয়েট, ১১ সেপ্টেম্বর : হেনরি ফোর্ড হেলথ সিস্টেমের কর্মীরা কোম্পানির কোভিড -১৯ ভ্যাকসিন ম্যান্ডেটকে চ্যালেঞ্জ জানিয়ে হাসপাতালের নীতিমালা বন্ধের দাবিতে শুনানিতে অংশ নেওয়ার কয়েক ঘণ্টা আগে শুক্রবার ফেডারেল বিচারকের কাছে স্বেচ্ছায় মামলা বাতিল করার আবেদন জানিয়েছেন।

কর্মচারীরা শুক্রবার একটি অস্থায়ী নিষেধাজ্ঞার আদেশ চেয়ে তাদের প্রস্তাব প্রত্যাহার করে এবং মামলাটি খারিজ করে একটি পৃথক নোটিশ দায়ের করে। মামলা দায়ের করা ৫১ জন কর্মীর একজন আইনজীবী কেন মামলা প্রত্যাহার করা হয়েছে সে বিষয়ে কোনো মন্তব্য করতে অস্বীকৃতি জানান।
মামলার সঙ্গে জড়িত বাদীরা বলেন, প্রেসিডেন্ট জো বাইডেনের বৃহস্পতিবার ব্যবসার এবং স্বাস্থ্যসেবা সুবিধার জন্য সরকারি এবং বেসরকারি কর্মচারী-কর্মকর্তাদের অধিকাংশের জন্য টিকা নেওয়া বাধ্যতামূলক করেছেন। তাই এই মামলার পুনর্মূল্যায়ন করতে হবে। প্রেসিডেন্ট বাইডেনের ঘোষণার আলোকে হেলথ সিস্টেম ভ্যাকসিন নেওয়া বাধ্যতামূলক করার সিদ্ধান্ত নিতে পারে।
 ইউএস ডিস্ট্রিক্ট জজ টেরেন্স বার্গ শুক্রবার বিকেল ৩টায় এই মামলায় যুক্তি শুনানির জন্য প্রস্তুত ছিলেন। কিন্তু শুনানি বাতিল করা হয়েছে। বাইডেন ঘোষণা করেছিলেন যে তিনি পেশাগত নিরাপত্তা ও স্বাস্থ্য প্রশাসনকে নির্দেশ দিচ্ছেন যে ১০০ জনেরও বেশি কর্মচারীসহ যে কোনও কোম্পানিকে টিকা বা সাপ্তাহিক পরীক্ষার বাধ্যতামূলক নিয়ম তৈরি করতে হবে।
শুক্রবার হেনরি ফোর্ডের ভ্যাকসিন আদেশ বাস্তবায়নের সময়সীমা ছিল। স্বাস্থ্য ব্যবস্থা বলেছে যে তার ৯২% কর্মচারী সম্পূর্ণরূপে টিকা পেয়েছে এবং অন্য ৩% তাদের প্রথম ডোজ পেয়েছে।  শুক্রবার কোনো কর্মচারীকে চাকরিচ্যুত করা হয়নি, তবে হাসপাতালের ব্যবস্থা অনুযায়ী, যদি তারা টিকা ছাড়াই থেকে যায় তবে ১ অক্টোবর তাদের বরখাস্ত করা হবে  এবং তারপর "স্বেচ্ছায় পদত্যাগ" করতে হবে।

Source & Photo: http://detroitnews.com


 

এ জাতীয় আরো খবর